গল্প :- পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে।

in আমার বাংলা ব্লগ10 months ago

IMG-20230803-WA0000.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তব গল্প শেয়ার করব। আশা করবো গল্পটি আপনাদের ভালো লাগবে। আমাদের চারপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেগুলো থেকে আমাদের শিক্ষা নেওয়ার অনেক বিষয় রয়েছে। এজন্য এই সকল বিষয়গুলো আপনাদের শেয়ার করলে আপনারাও অনেক কিছু শিখতে পারবেন। এমনকি অনেকগুলো বিষয় সম্পর্কে অবগত হবেন। এইজন্য আমি চেষ্টা করি বিভিন্ন বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরার জন্য। এখন মানুষের আসলে ভরসা নেই। একেকজন একেক ধরনের, এবং একেক জন একেক ধরনের মানসিকতার।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব আমাদের সাথে ঘটে যাওয়া একটি ঘটনা। কিছুদিন আগে বিকেল বেলা আমি আর আমার বড় ভাই ফেনীতে গিয়েছিলাম। মূলত আমার বড় ভাইয়ের কিছু কাজ ছিল এই কারণে তার সাথে আমি গিয়েছিলাম। আমার বড় ভাই মূলত একটি সরকারি স্কুলের প্রধান শিক্ষক। তার ব্যক্তিগত কাজে এবং ডাক্তার দেখাবে এই কারণে আমাকে সাথে নিয়ে গেলেন। আমরা বিকেল বেলা ফেনীতে গিয়েছিলাম। এরপর আমি আমার বড় ভাইয়ের সাথে প্রথম হাসপাতালে গেলাম।

এরপর অনেকক্ষণ তার সাথে হাসপাতালে ছিলাম। বড় ভাই একটু শরীর খারাপ এই কারণে ডাক্তার দেখিয়েছে। এরপর আমার বড় ভাই আমাকে নিয়ে একটা কাপড় দোকানে গেলেন। এবং কাপড় দোকানে গিয়ে তার জন্য কিছু কাপড় কেনাকাটা করলেন। এরপর বড় ভাই একটি ফার্মেসি থেকে কিছু ওষুধ নিলে এবং তার এক বন্ধুর সাথে দেখা করলেন। এভাবে কথা বলতে বলতে অনেকক্ষণ সময় হয়ে গেল প্রায় মাগরিবের পর হয়ে গেল।

তারপর আমার বড় ভাই আমি তার বন্ধু মিলে একটি রেস্টুরেন্টে বসে হালকার নাস্তা খেলাম। নাস্তা খেয়ে যখন আমরা আমাদের এদিকে আসবো তখন একটি রিক্সাওয়ালাকে ডাকলাম। যখন রিক্সাওয়ালাকে জিজ্ঞেস করলাম ফেনী মহিপাল যাব কত টাকা ভাড়া। ওই ড্রাইভার ৩০ টাকার ভাড়া ৪০ টাকা সাইলেন। এরপর আমি বললাম ৩০ টাকা ভাড়া ৪০ টাকা কেন চাইতেছেন। রিক্সার ড্রাইভার আমাকে বলল এখন সবকিছু দাম বাড়তি এই কারণে এখন আমরাও ভাড়া একটু বেশি নিই।

এরপর আমি আরো দুই তিনটি রিক্সা দেখলাম সবাই ৪০ টাকা ভাড়া চাইতেছে। এরপর আমি আমার ভাইকে বললাম আমরা যেই প্রথম যেই রিক্সা ড্রাইভার এর সাথে কথা বলেছি তাকে নিয়ে নেই। কারণ তার সাথে আমরা প্রথম কথা বলেছি। এরপর আমরা ঐ রিক্সা করে ফেনী মইপাল আসলাম। কারণ আমি চিন্তা করলাম ওই ড্রাইভার প্রথম আমাদের সাথে ভাড়া নিয়ে কথা বলেছে। মইপাল এসে আমরা যখন অন্য একটি সিএনজির মধ্যে ওঠে চলে আসলাম অনেক দূর পর্যন্ত।

এমন সময় আমার বড় ভাই বলতে লাগলো আমার হাতের মোবাইলটি কই। তখন আমি তাকে বললাম আমার হাতে মোবাইল দেন নাই। এরপর আমি আমার মোবাইল থেকে ওই মোবাইলে কল দিলাম। কল দেওয়ার সাথে সাথেই একটি অসিন লোক মোবাইলটি রিসিভ করলেন। তখন আমি লোকটিকে সালাম দিয়ে বললাম মোবাইলটি আমাদের। ওই সময় ওই লোকটি বলতেছে আমি আপনাদেরকে মইপাল নিয়ে গেলাম। আমি রিক্সার ডাইভার। আপনারা আমার রিক্সা করে মইপাল গেলেন। এরপর আমরা সিএনজি নিয়ে আবার মহিপালের দিকে যেতে লাগলাম।

দেখি লোকটি আমাদেরকে যেখানে নামিয়ে দিয়েছে ওখানে দাঁড়িয়ে রইলো। আমরা যাওয়ার সাথে সাথে ওই লোকটি আমাদেরকে মোবাইল দিয়ে দিলেন। আমার বড় ভাইয়ের মোবাইলটি দামি ছিল। কিন্তু রিক্সার ড্রাইভার মোবাইলের লোভ করলেন না। সে আমাদেরকে বলতে লাগলো আপনাদের মোবাইলের লক এই কারনে কল করতে পারতেছি না। এমন সময় আমার বড় ভাই পকেট থেকে তাকে ৫০০ টাকা বের করে দিলেন। আসলে এখনো পৃথিবীতে ভালো মানুষ আছে। এই হচ্ছে একটি ভালো মানুষের কাহিনী।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

পৃথিবীতে যেমন খারাপ মানুষ আছে তেমনি ভালো মানুষও বিরাজমান। আর তাই হয়তো পৃথিবী টা এখনো টিকে আছে।রিক্সা ওয়ালা ভাই ভালো ছিলেন তাই আপনাদের ফোন টা ফেরত দিয়েছেন। পরে আপনারা খুশি হয়ে উনাকে কিছু টাকা দিয়েছিলেন। ধন্যবাদ ভাইয়া বাস্তব একটা অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 10 months ago 

ঠিক বলেছেন পৃথিবীতে যেমন ভালো মানুষ আছে তেমনি খারাপ মানুষ ও আছে। আপনার সুন্দর মন্তব্য জনসংখ্যা ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

খুব ভালো লাগলো ভাইয়া ওই রিক্সার ড্রাইভারকে আপনার বড় ভাই ৫০০ টাকা দিয়ে খুশি করল তাতে অনেক বেশি ভালো লেগেছে। আসলে আপনি ঠিক বলছেন এই পৃথিবীতে যদি ভালো মানুষ না থাকতো তাহলে এতদিনে দুনিয়াটা ঠিকে থাকত না। ওই রিক্সাওয়ালাটা সৎ ছিল তাই মোবাইলটা ফেরত দিল। খুব সুন্দর একটি ঘটনা আমাদের সাথে শেয়ার করলেন অসাধারণ ভালো লেগেছে।

 10 months ago 

রিক্সাওয়ালা সত্যি সৎ মানুষ ছিলেন। তার ব্যবহার দেখে আমরা মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago (edited)

পৃথিবীতে ভালো মানুষ না থাকলে এই পৃথিবী থাকত না। আপনার বড় ভাইয়ের মোবাইল হারিয়ে গিয়েছে কিন্তু যে রিক্সা করে এসেছেন সেই রিক্সার ড্রাইভার মোবাইলটি পেয়েছে। অথচ রিক্সাওয়ালা মোবাইলের লোভ না করে মোবাইলটি আপনাদেরকে দিয়ে দিলেন। এতে বুঝা যায় মানুষটি গরীব হতে পারে কিন্তু তার মন এবং চিন্তাভাবনা অনেক বড়। শুনে খুব ভালো লাগলো আপনার ভাই তাকে ৫০০ টাকা দিয়েছে খুশি হয়। তবে টাকা বড় কথা নয় লোকটি যে ভালো সেটাই বড় কথা। আর হাতের মোবাইল অনেক গুরুত্বপূর্ণ আমাদের জন্য। যাই হোক আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো।

 10 months ago 

ঠিক বলেছেন রিক্সাওয়ালা লোভ না করিয়ে মোবাইলটা আমাদেরকে দিয়ে দিলেন। পোস্ট পড়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আসলে আমাদের পৃথিবীতে এখনো ভালো মানুষ রয়েছে। চাইলেই কিন্তু রিক্সাওয়ালা টি আপনার ভাইয়ের মোবাইলটা নিয়ে যেতে পারতো। কিন্তু তিনি লোভ না করে আপনার ভাইয়ের মোবাইলটা ফিরিয়ে দিয়েছিলেন। আপনি ভালো মানুষের এই গল্পটা আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেছেন। আমার কাছে সত্যি সম্পূর্ণটা পড়ে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর করে সম্পূর্ণটা লিখেছেন এটা বলতে হচ্ছে।

 10 months ago 

গরিব হলেও রিক্সাওয়ালা মানুষটি অনেক ভালো তার মন অনেক বড়। চমৎকার মন্তব্য জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আসলে পৃথিবীতে ভালো মানুষের সংখ্যা খুব কম হলেও ভালো মানুষের পরিচয় পাওয়া যায় মাঝে মাঝে। যেমন এই রিক্সাওয়ালার মধ্যে সততা ছিল এবং সে সততার মধ্য দিয়ে মোবাইলটা ও ফিরিয়ে দিয়েছিল। আসলে এখন পৃথিবীতে এরকম মানুষ খুব কম দেখা যায়। বেশিরভাগ মানুষের মধ্যে এখন লোভ রয়েছে কিন্তু এই লোকটা লোভ করেনি। অনেক সুন্দর করে আপনার সম্পূর্ণ গল্পটা উপভোগ করলাম। ভালো লেগেছে আমার কাছে।

 10 months ago 

ঠিক বলেছেন বেশিরভাগ মানুষের ভিতরের লোক থাকে ।কিন্তু রিক্সাওয়ালা মানুষটির ভিতরে লোভ ছিল না। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ঠিকই বলেছেন আসলে এখনো পৃথিবীতে ভালো মানুষ আছে ওই লোকটি চাইলেই আপনার ভাইয়ের মোবাইলটি নিয়ে যেতে পারতো। আসলে এই ভালো মানুষগুলোর জন্য পৃথিবীটা এখনো টিকে আছে। পরে আপনারা মোবাইল পেয়ে খুশি হয়ে থাকে ৫০০ টাকা দিলে জেনে আমার কাছে খুব ভালো লাগলো। আপনার গল্পটা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে এত সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আসলে মোবাইলের মধ্যে আমার বড় ভাইয়ের অনেক কিছু আছে। কারণ সে সরকারি হাই স্কুলের প্রধান শিক্ষক। মন্তব্য শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66195.81
ETH 3505.33
USDT 1.00
SBD 3.18