চাচাতো ভাইয়ের সাথে ফ্যান কেনার অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অথবা কোথাও ঘুরতে গেলে ওইসব বিষয় নিয়ে পোস্ট লিখতে অনেক ভালো লাগে। বেশিরভাগ সুন্দর মুহূর্ত গুলোর পোস্ট পড়তে এবং লিখতে অনেক ভালো লাগে। সব সময় চেষ্টা করি আমার সুন্দর মুহূর্তের অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ঘুরতে গেলে নিজে মনটাও ফ্রেশ থাকে। তাই সবসময় চেষ্টা করি কোথাও ঘুরতে যাওয়ার হাসিখুশির মুহূর্তটা আপনাদের মাঝেও শেয়ার করার জন্য। আশা করি আপনাদেরও পোস্টটি অনেক ভালো লাগবে।

IMG_20230720_202723.jpg

আজকে আমি শেয়ার করব আমার চাচাতো ভাই আর আমি ফ্যান কিনার অভিজ্ঞতা। বিগত এক মাস আগে আমার চাচাতো ভাই বিদেশ থেকে দেশে আসলেন। অতিরিক্ত গরমের কারণে সেই বলতেছে একটি ভালো ফ্যান কিনবে। ওই সময় আমাদের ঘরের জন্য একটি ফ্যান দরকার আছে। এরপর আমরা দুজন কোম্পানীগঞ্জ বসুর হাট বাজারে গেলাম। ওখানে আমরা কয়েকটি দোকানে ফ্যান দেখতে লাগলাম। যদিও অনেক কোম্পানির ফ্যান দেখেছি কিন্তু আমাদের পছন্দ হয় নাই। এক পর্যায়ে আমি আমার চাচাতো ভাইকে বলতে লাগলাম। আমরা ওয়ালটন কোম্পানি একটা ফ্যান দেখতে পারি।

IMG_20230720_192422.jpg

IMG_20230720_203929.jpg

তারপর আমরা মার্কেটে ঢুকলাম। যদি ওখানে লোকটির আচার ব্যবহার খুব ভালো লাগলো। তার সাথে কথা বলে আমাদের অনেক ভালো লাগলো। এক পর্যায়ে এসে আমাদেরকে বলতে লাগলো আপনারা সত্যিই ফ্যান কিনবেন নাকি। যদিও অনেক রাত হয়ে গেছে এই কারণে দোকানদার বলতেছে। আমরা বলতে লাগলাম আমরা অনেক দূর থেকে আসলাম ফ্যান কিনার জন্য। এরপর সে আমাদের কয়েক টি ভালো মানের ফ্যান দেখালেন। তারপর আমি দোকানদারকে বলতে লাগলাম আমাদের এমন ফ্যান লাগবে যে কারেন্ট গেলে চার পাচ ঘন্টা চলবে।

এরপর সে আমাদেরকে ওয়ালটন কোম্পানির এই ফ্যানগুলো দেখালেন। বলতেছে কারেন্ট গেলে তিন ঘন্টা চলবে। যদি পাখার মধ্যে ঠান্ডা পানি রাখেন তাহলে বাতাস ঠান্ডা থাকবে। এরপর ফ্যানটি আমাদের পছন্দ হলো। তারপর ধর দাম কত লাগলাম কথা হবে আমাদেরকে ফ্যান দেবে। এক পর্যায়ে সে আমাদেরকে বলতেছে একধাম বলবো হলে ওকে বলেন না হলে আমি দিতে পারবো না। এরপর ১০৫০০ টাকা আমাদের কাছে দাম চাইলো তবে ফিক্স রেট। যদিও এই পাখাটি কিছুক্ষণ আগে আমরা ১১ হাজার টাকা দাম বলার পরও দেয় নাই অন্য দোকানে।

IMG_20230720_192551.jpg

IMG_20230720_192739.jpg

এরপর আমরা এ ফ্যান ওকে বলে ঠিক করে নিলাম। এরপর আমি নিজের জন্য অন্য একটি ফ্রেন্ড দেখলাম। যদিও আমার ফ্যানটি নরমাল ছিল। এবং এই ফ্যান আমি তিন হাজার তিনশো টাকা দিয়ে কিনে নিলাম। যদিও এই ফ্যানগুলোর গ্যারান্টি দিয়েছে মাত্র ৬ মাসের। দোকানদার বলতেছে আমি এক বছর বলতে পারবো গ্যারান্টি কিন্তু কোম্পানি যদি ঠিক না করে দেয় তাহলে আমার উপর দোষ পড়বে। এরপর আমরা ওকে বলি ফ্যান দুটি কিনে নিলাম। তারপর আমরা দোকানদারকে বলতে লাগলাম এই ফ্যান গুলো একটু চালিয়ে আমাদেরকে দেখানোর জন্য।

IMG_20230720_203743.jpg

IMG_20230720_192359.jpg

এরপর দোকানদার ফ্যান দুটি চালিয়ে আমাদেরকে দিয়েছে। তারপর দোকানদার আমাদেরকে মেমো কার্ড কেটে এবং গ্যারান্টি কার্ড দিলেন। যদি ছয় মাসের মধ্যে কোন সমস্যা হয় তাহলে ঠিক করে দেবে নয়তো বা নতুন ফ্যান দেবে। বর্তমান সময়ে কেনাকাটা করতে গেলে অনেক বিপদে পরতে হয়। কারণ একেক জায়গাতে এক সামানের দাম অনেক বেশ কম। বলতে গেলে ঐদিন ফ্যান দুটি কিনতে গিয়ে আমি আর আমার চাচাতো ভাই নজরুলের অনেক কষ্ট হয়েছে। আশা করি আমার কেনাকাটা পোস্টের পরে আপনাদের অনেক ভালো লাগবে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আপনার বন্ধুর সাথে গিয়ে ফ্যান কেনার অভিজ্ঞতা পড়ে বেশ ভালো লাগলো। তবে ফ্যানগুলো মনে হয় একটু দাম নিয়ে নিয়েছে। এটাও বলা ঠিক হবে না কারণ একেক জায়গায় একেক রকম দাম। তবে কুলিং চার্জার ফ্যানটি দেখতে কিন্তু বেশ হয়েছে। আমার আব্বু একবার এই ফ্যানটা কিনতে চেয়েছিলেন কিন্তু অনেকেই এটা নিয়ে ভালো রিভিউ না দেওয়াতে আর কিনা হয়নি। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে আপনার বন্ধুর সাথে ফ্যান কিনার অভিজ্ঞতা গুলো শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে আমার পোষ্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপনার চাচাতো ভাই যে ফ্যানটা কিনেছে, সেটা দেখতে খুব সুন্দর লাগছে। একেক দোকানে অনেক সময় একই জিনিসের দাম কমবেশি চায়। কারণ অনেকে লাভ বেশি করতে চায়, আবার অনেকে সীমিত লাভেও পণ্য বিক্রি করে দেয়। তবে ইলেকট্রনিক্স পণ্য কেনার ক্ষেত্রে ওয়ারেন্টি গ্যারান্টি দেখে নিতে হয়। ওয়ারেন্টি গ্যারান্টির মেয়াদ বেশি থাকলে, সেই পণ্যটা বেশিরভাগ ক্ষেত্রে ভালো মানের হয়ে থাকে। যাইহোক ফ্যান কেনার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

একি ঠিক বলেছেন ফ্যান গুলো একেক জায়গা একেক দাম। সুন্দর মন্তব্য করায় অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

সামনেই তো শীতকাল ভাইয়া আর আপনারা ফ্যান কিনে ফেললেন অসময়ে।ব্যবসায়ীরা ইচ্ছেমতো দাম নির্ধারণ করে থাকেন অনেকসময়।তাই যাচাই করে কেনাই ভালো প্রতিটি জিনিস আশা করি ভালো সার্ভিস দেবে,ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আমরা ফ্যান দুইটি গরম থাকা অবস্থায় নিয়েছি। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55