চোরের বড় গলা।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি একজন নতুন ব্লগার। আপনাদের সহযোগিতায় এগিয়ে যেতে চাই। আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তব চোরের গল্প শেয়ার করব। আশা করবো গল্পটি আপনাদের ভালো লাগবে।

2023-01-06-18-59-38-981.jpg

আমার আপন চাচা তার অনেক বড় একটি পানের বাগান আছে। সব সময় আমার চাচা পান খেতে দিবে খেয়াল রাখে। সেই একটি মসজিদে ইমাম অতি করে। এবং অবসর সময় এই বড় পান খেতে কাজ করে। রাত্রি হলে তার পানগুলোকে যেন নিয়ে যায়। সে অনেক চেষ্টা করলো কে নিয়ে যায় তা ধরতে পারে না। আমি নিজেও কয়েকদিন রাতে চাচার সাথে গিয়ে পান খেতে পাহারা দিয়েছিলাম।

তারপর আমার চাচা বলেন তার পানগুলো দেখলে চিনতে পারবে। এজন্য সে বাজারে গিয়ে দেখতে লাগলো তার পানগুলোকে বিক্রি করেকে। এভাবে কয়েকটা বাজারে গিয়ে দেখলে। এরপর আমার চাচা লোকটিকে চিনতে পারলেন কে তার পানগুলো নিয়ে যায়। কিন্তু চোরকে সেই কিছুই বলতে পারছে না। কারণ চোর হচ্ছে তার আত্মীয়। তার বাড়ির ভিতরে ভাতিজির শশুর। এই কারণে তাকে কিছুই বলতে পারছে না। আমার চাচা তাকে সামনে থেকে ধরার চেষ্টা করতেছে।

এভাবে সে অনেকদিন পাহারা দিতে লাগলো কিন্তু কোনমতে তাকে ধরতে পাচ্ছে না। সবাই বলে চোর অতি চালাক কথাটি একদম সত্যি। চোরের একটি ছোট নাতি আছে। মানে আমার চাচার দূর সম্পর্কে বাইজির ছেলে। নাতিটি সারাক্ষণ দাদার সাথে চলাফেরা করে। দাদা যেদিকে যায় সব সময় দাদার সাথে ছেলেটি যায়। একদিন সকালবেলা আমার চাচা নামাজ পড়ে তার পান খেতে যাচ্ছিল। এমন সময় তার বেহাই মানি চোরটি বাড়ি থেকে আসতে লাগলো। এমন সময় আমার চাচা লোকটিকে দেখে কথা বলতে লাগলো।

চোরটিকে বলল বেয়াই আমার পানগুলো কে যেন চুরি করে নিয়ে যায়। লোকটি আমার চাচাকে বলতে লাগল কে নেই এবং গালাগালি করতে লাগলো চোরকে। এমন সময় তার নাতি বলতে লাগলো। নানা আপনার পানের খেত থেকে বড় বড় পান গুলো কে নেই এই কথা জিজ্ঞেস করতেছেন। ছেলেটির বয়স মাত্র ৬ বছর। আমার চাচা বলতে লাগলো হ্যাঁ বড় বড় পান গুলোকে যেন নিয়ে যায়। এমন সময় তার নাতিটি বলতে লাগলো আপনার পানের ক্ষেত থেকে বড় বড় পানগুলো রাতে আমার দাদা নিয়ে যায়।

কারণ রাতে আমার দাদার সাথে আমিও আসি পানগুলো নেওয়ার জন্য। এই কথা শুনে আমার চাচা তাকে জিজ্ঞেস করল কেন আপনি আমার পানগুলো নিয়ে যান রাতে। এরপর চোর দাদা নাতিকে একটা থাপ্পর মারলো। এত ছোট ছেলে মিছা কথা বলিস। ছেলেটি বলতে লাগল কালকে রাত্র আপনি এখান থেকে পান নিয়েছেন আমি আপনার সাথে আসলাম। এরপর আমার চাচা কয়েকজনকে বললেন এ আমার পানগুলো নিয়ে যায়। অথচ সত্যি চোর বড় বড় কথা বলতে লাগলো। এই হচ্ছে চোরের বড় গলা।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

সত্যি ভাইয়া চোরের মার বড় গলা এটা একদম সত্যি। আপনার চাচার পান গুলো চুরি করে ধরা খাওয়ার পরেও সে জোর গলায় বলল বাচ্চারা মিছে কথা বলেছে।যাইহোক অবশেষে চোর ধরা পড়েছে এটাই বড় কথা। তবে ভাইয়া আপনার পোস্টে প্রথম দিকে বেশ কিছু ভুল রয়েছে আশাকরি ঠিক করে নেবেন। (অতি, দিবে ইত্যাদি)

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভুলগুলো ধরিয়ে দেওয়ার জন্য। আর আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 2 years ago 

কি বলেন শেষ পর্যন্ত ছোট্ট একটা ছেলের জন্য, পান চোর কে ধরতে পারল। কিন্তু তারপরেও চোর বড় গলায় কথা বলল। আসলে নিজের আত্মীয়ের মধ্যে যদি কেউ ক্ষতি করে, তাহলে তাকে সরাসরি বলাও যায় না। কিন্তু লোকটাকে সরাসরি ধরতে পেরেও, এখন দেখছি উল্টো লোকটা বিভিন্ন কথা বলছে। সেই জন্যই মনে হয় চোরের বড় গলা বলেছেন।

 2 years ago 

ছোট বাচ্চারা কখনো মিথ্যা কথা বলে না। খুব সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে নিজের আত্মীয় স্বজন চুরি করলে সত্যিই বিষয়টি ভীষণ খারাপ হয়ে ওঠে। আর এধরনের চোর বেশ বড় গলায় কথা বলে এটাই একটা সমস্যা। ছোট্ট ছেলেটি বেশ উপকার করলো সত্যি বলে দিয়ে।
আপনার লিখনী আমার ভীষণ ভালো লেগেছে তবে কিছু কিছু জায়গায় বানানের ভুল ছিল। যাক ইনশাআল্লাহ আস্তে আস্তে সব ঠিক করে নেবেন। দোয়া রইল, এগিয়ে যান।

 2 years ago 

মন্তব্য শুনে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

এটাই তো বাস্তব কথা। চোরের মার ইতো বড় গলা থাকবে। সেতু চোরেরই মা। যাই হোক অবশেষে আপনার চাচার পানের বাগানের চোর কে ধরতে পারলেন। এটাই বা কম কিসে।

 2 years ago 

তারপরও অপরাধীকে কিছুই বলতে পারতেছেনা। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন ভাই চোর সবসময়ই চালাক হয় কিন্তু চোর হয়তো জানেনা যে তার চালাকির উপরেও আরো কতজন চালাতে করতে পারে। যাইহোক মাঝে মাঝে এমন বিব্রতকর অবস্থার মধ্যে দিয়ে যেতে হয় যে খুব কাছের মানুষগুলোই অনেক বেশি কষ্ট দেয় আপনার চাচার ক্ষেত্রে হয়তো তেমনটাই ঘটেছে। সত্যি বলতে আমি এরকম চোরের তীব্র নিন্দা জানাই যারা কিনা ভাল রূপ নিয়ে সামনে এসে পিছন থেকে আঘাত করে।

 2 years ago 

আপনি বেশ চমৎকার মন্তব্য করেছেন ।তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

লোকটা আত্মীয় হয়েও চুরি করল, এমনকি হাতেনাতে ধরার পরেও দেখছি চোরের বড় গলা। তবে ছোট বাচ্চাটির কারণেই আজকে চোরটাকে সামনাসামনি ধরতে পারল। কিছু কিছু মানুষ আছে যারা অন্যায় করবে কিন্তু আবার তাদেরকে বলতেও পারবেনা। আপনার আজকের কাহিনীটাও এরকম হলো।

 2 years ago 

তা আপনি ঠিক বলেছেন কিছু অপরাধী আছে তাদেরকে কিছুই বলা যায় না। চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64