রঙিন কাগজ দিয়ে তৈরি সান্তা ক্লজ

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি সান্তা ক্লজ তৈরি করে দেখাবো। আমি চেষ্টা করেছি বড়দিন উপলক্ষে সুন্দর ভাবে এই সান্তা ক্লজ তৈরি করার জন্য। আমরা অনেকেই এই বড়দিন পালন করে থাকি। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর সান্তা ক্লজ তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের সান্তা ক্লজ তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি সান্তা ক্লজ তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20231224_145636.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20231212_192227.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর কাগজটা মাঝখানে পেঁচিয়ে গোল করে ঘাম লাগিয়ে জোড়া নিয়ে নিলাম।

IMG_20231212_192457.jpg

IMG_20231212_195115.jpg

ধাপ - ২ :

এরপর সাদা একটি রঙিন কাগজ কেটে মোচ এর মত আর মুখের কিছু অংশের মতো কেটে নিয়ে নিলাম।

IMG_20231212_195750.jpg

IMG_20231212_195800.jpg

ধাপ - ৩ :

বড় সাদা অংশের মধ্যে মুখের কিছু কালার আর কালো চিকন মার্কার কলম দিয়ে মুখ এঁকে নিলাম।

IMG_20231212_200446.jpg

ধাপ - ৪ :

এরপর সাদা আরেকটি কাগজ কেটে বড় বড় দাড়ির মতো হাত দিয়ে পেঁচিয়ে তৈরি করে নিলাম।

IMG_20231212_200834.jpg

ধাপ - ৫ :

তারপর মুখের অংশটাকে দাড়ির উপরের অংশে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিয়ে নিলাম।

IMG_20231212_201228.jpg

ধাপ - ৬ :

তারপর লাল গোল পেঁচানো রঙিন কাগজের মাঝখানে মুখটা জোড়া লাগিয়ে নিয়ে নিলাম।

IMG_20231212_201450.jpg

শেষ ধাপ :

এভাবে রঙিন কাগজ দিয়ে একটি সান্তা ক্লজ তৈরি করে নিলাম। আশা করি রঙিন কাগজের তৈরি এই সান্টা ক্লজ আপনাদের অনেক পছন্দ হবে।

IMG_20231224_145636.jpg

IMG_20231224_145736.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

ভাইয়া বিশেষ এই দিনে আপনি অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করলেন আমাদের মাঝে। রঙিন কাগজ দিয়ে তৈরি সান্তা ক্লজ দেখতে কিন্তু ভীষণ সুন্দর লাগছে। আর আপনি কিন্তু এর প্রতিটি ধাপ আমাদের মাঝে বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে সান্তা ক্লজ তৈরি করার জন্য। যাই হোক আপনার কাছে ভীষণ সুন্দর লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ক্রিসমাস ডে উপলক্ষে সকলেই খুবই সুন্দর সুন্দর কিছু জিনিস তৈরি করছে। আজকে যেসকল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রবেশ করছিলাম সেখানেই ক্রিসমাস ডে পালন করা হচ্ছে। আজকে আপনিও খুবই সুন্দরভাবে রঙিন কাগজ দিয়ে এই সান্তা ক্লজ তৈরি করেছেন। এর মধ্যে আপনি অনেকগুলো জিনিস দিয়েছেন । রঙিন কাগজ ব্যবহার করে এটিকে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি সান্তা ক্লজ তৈরি করেছেন দেখতে খুব সুন্দর লাগছে। রঙিন কাগজ কোন কিছু তৈরি করতে সময় লাগলো ও দেখতে আমার কাছে বেশ ভালোই লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি সান্তা ক্লজ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে সময় লাগলো ও দেখতে বেশ ভালই লাগে। অসাধারণ মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

সান্তা ক্লজটি দেখতে অনেক কিউট লাগছে। সান্তার দাঁড়ি গুলি অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কাগজের তৈরী সান্তা ক্লজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর করে উৎসাহিত মূলক মন্তব্য করার জন্য।

 10 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে সান্তা ক্লজ বানিয়েছেন। বড়দিন উপলক্ষে খুব সুন্দর ডাই তৈরি করেছেন। আপনার এই সান্তা ক্লজ আমার কাছে খুব ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। রঙিন কাগজ দিয়ে বানানো জিনিস দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার রঙিন কাগজের তৈরি করা সান্তা ক্লজ আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ।তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

এটা তো বেশ কিউট লাগছে, আবার সাদা লম্বা লম্বা দাড়িও তৈরি করেছেন কাগজ দিয়ে খুবই সুন্দর হয়েছে আপনার আজকের এই সান্তা।

 10 months ago 

আমি দাড়িগুলো লম্বা রেখেছি সান্তা ক্লজ এর। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে এই সান্টা ক্লজ তৈরি করেছেন আসলে রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দরভাবে অনেক কিছু তৈরি করা যায়। আজকে আপনার এইটাই পোস্টটি দেখতে পেয়ে আমার অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ ভাইয়া রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আমার পোস্ট নিয়ে অনেক সুন্দর করে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি সান্তা ক্লজ তৈরি করেছেন। সান্তা ক্লজ টি দেখতে খুব কিউট লাগছিল। আপনি অনেক ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 10 months ago 

আমি চেষ্টা করেছি ধৈর্য সহকারে সম্পূর্ণ কাজ করার জন্য।সান্তা ক্লজ নিয়ে অসাধারণ মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

বাহ্ চমৎকার একটি সান্তা ক্লোজ তৈরি করেছেন ভাইয়া রঙিন কাগজ দিয়ে।আইডিয়া টা জাস্ট চমৎকার ছিল।একদম ইউনিক ছিল পোস্টটি।অনেক ভালো লেগেছে পোস্টটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার রঙিন কাগজের সান্তা ক্লজ এর পোস্ট আপনার কাছে অনেক ভালো লেগেছে শুনে খুশি হলাম। উৎসাহিত মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67315.59
ETH 2604.26
USDT 1.00
SBD 2.71