রঙিন কাগজ দিয়ে তৈরি মাছ

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি মাছ তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর মাছ তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের মাছটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মাছ তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20221223_213958_mfnr.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20221223_204213_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর রঙিন কাগজের উপর পেন্সিল দিয়ে মাছ এঁকে নিলাম।

IMG_20221223_212039_mfnr.jpg

ধাপ - ২ :

এরপর কাঁচি নিলাম। এরপর কাঁচি দিয়ে রঙিন কাগজের উপর আঁকা মাছটি কেটে নিলাম খুবই সুন্দর ভাবে।

IMG_20221223_212121_mfnr.jpg

IMG_20221223_212221_mfnr.jpg

ধাপ - ৩ :

এরপর রঙিন কাগজটির উপরের অংশ খুবই সুন্দর ভাবে ভাঁজ করে নিলাম। এরপর মাঝখান বরাবর একটি ভাঁজ দিয়ে দিলাম।

IMG_20221223_212803_mfnr.jpg

ধাপ - ৪ :

এরপর গাম নিয়ে কাগজটির মাঝখানের অংশে গাম লাগিয়ে নিতে শুরু করলাম। খুবই সুন্দরভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20221223_212817_mfnr.jpg

IMG_20221223_213206_mfnr.jpg

ধাপ - ৫ :

এরপর রঙিন কাগজের মানে মাছটির লেজ খুবই সুন্দর ভাবে কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG_20221223_213518_mfnr.jpg

IMG_20221223_213542_mfnr.jpg

ধাপ - ৬ :

এরপর সাদা একটি কাগজ নিয়ে তার উপর মার্কার দিয়ে খুবই সুন্দর ভাবে চোখ এঁকে নিলাম। এরপর গামের সাহায্যে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20221223_213824_mfnr.jpg

IMG_20221223_213952_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবেই আমি রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি শেষ করলাম। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG_20221223_213958_mfnr.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি মাছ তৈরি করেছেন। এভাবে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস বানালে দেখতে সুন্দর দেখা যায়। প্রতিটি ধাঁপ সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মন্তব্য শুনে অনেক অনেক ভালো লাগলো। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আসলে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস দেখতে যেমন ভালো লাগে তৈরি করতে অনেক ভালো লাগে।আপনি খুব কম সময়ের মধ্যে নিজের দক্ষতা তৈরি করে নিয়েছেন।অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন নিজেকে বেশ ভালো লাগে।রঙিন কাগজ দিয়ে তৈরি করা মাছটি দেখতে অনেক সুন্দর হয়েছে।অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি মাছ তৈরি করেছেন। প্রতিটি ধাপ বেশ সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে সাজিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও, অসাধারণ একটি মাছ বানিয়েছেন। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি মাছ দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। মাছের কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। আমার কাছে রঙিন কাগজের এসব জিনিস দেখতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি রঙিন কাগজের জিনিস গুলো বানাতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 2 years ago 

চমৎকার হয়েছে মাছটি।বেশ মোটাকাটা লাগছে দেখতে😁।ওজন কেমন হবে,বলুন তো!
সুন্দরভাবে উপস্থাপন করেছেন ক্রাফট বানানোর প্রসেসটা।শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ধীরে ধীরে অনেক কিছুই শিখে গিয়েছেন। তাই আজকে রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি মাছ তৈরি করলেন। মাছটি দেখে খুবই তরতাজা মনে হচ্ছে। আমার কাছে আপনার ছোট ছোট জিনিস তৈরি করে আমাদের মাঝে ভাগ করে নেওয়াটা অনেক ভালো লাগে। আজকেও দারুণ মাছ তৈরি করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি রঙিন কাগজের দারুন মাছ তৈরি করেছি বলে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি মাছ তৈরি করেছেন। রঙিন কাগজের মাছ অনেক সুন্দর লাগছে। আপনার আইডিয়া এবং আপনার হাতের কাজ খুবই সুন্দর হয়েছে। দেখতে অনেক সুন্দর হয়েছে। অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি মাছটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। মাছের চোখটি দেখতে খুবই কিউট লাগছে। কম্বিনেশন খুবই সুন্দর হয়েছে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মাছ তৈরি করা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের মাছ নিয়ে এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি রঙিন কাগজ কেটে খুব সুন্দর করে মাছ তৈরি করেছেন। আপনার মাছটি দেখতে বেশ দুর্দান্ত লাগছে। খুব সুন্দর করে মাছ তৈরি করার প্রক্রিয়া ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার রঙিন কাগজের মাছটি দুর্দান্ত লেগেছে শুনে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64