ফটোগ্রাফি : -রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে নয়নতারা ফুলের ফটোগ্রাফি। নয়নতারা ফুল আমাদের খুব পছন্দের ফুল। নয়নতারা ফুল অনেক রকমের আছে। তবে নয়নতারা ফুলগুলো যখন কাছের মধ্যে ফোটে তখন সৌন্দর্য তখন দ্বিগুণ বেড়ে যায়। কারণ গাছের মধ্যে অনেকগুলো ফুল একসাথে ফোটে। এই ফুলের ঘ্রাণও বেশ চমৎকার। এই ফুল গাছগুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। কিছুদিন আগে ঘুরতে গিয়ে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম।

IMG_20240529_212214.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে ধানক্ষেতের ফটোগ্রাফি। আমাদের গ্রাম অঞ্চলে ধান চাষ অনেক করা হয়। ধান হচ্ছে মানুষের প্রথম চাষাবাদ। তবে বর্তমান সময়ে প্রযুক্তির উন্নতির কারণে ধান চাষ ভালো হয়। তবে আমি ছোটকাল থেকে দেখে আসছি আমাদের গ্রামের জমি গুলোতে ধান চাষ করে থাকে বিশেষ করে বর্ষাকালে। এই ধান ক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম আর ও অনেক দিন আগে। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই ধান ক্ষেতের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240215_092526.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে চমৎকার লিলি ফুলের ফটোগ্রাফি। লিলি ফুলগুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। এই ফুলের সৌন্দর্য যেমন মানুষকে মুগ্ধ করে তেমনি ফুলগুলো দেখতে অসম্ভব ভালো লাগে। এই ফুলের পাপড়ি গুলো আকারে একটু বড় হয়। তবে অতিরিক্ত গরম পড়লে এই ফুল গাছগুলো মারা যায়। যদিও এই ফুল গুলো গ্রাম অঞ্চলে খুব কমই দেখা যায়। অনেকদিন আগে আমি ঘুরতে গিয়ে একটি নার্সারিবাগান থেকেই লিলি ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই লিলি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার।

IMG_20240522_224825.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে লাউ গাছের কচি আগার ফটোগ্রাফি। লাউ গাছ গ্রাম অঞ্চলের বেশি চাষ করা হয়। লাউ খেতে যেমন ভালো লাগে তেমন লাউ শাক খেত বেশ মজা লাগে। আমাদের বাড়িতে অনেক বড় একটি লাউ গাছ আছে। তবে দুঃখের বিষয় হচ্ছে এই লাউ গাছের মধ্যে কোন লাউ ধরে নাই। কিছুদিন আগেই বিকেল বেলা আমি এই লাউ গাছের কুচি আগার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলেন।

IMG_20240513_102648.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে আর্টিফিশিয়াল ফুল দোকানের ফটোগ্রাফি। বিভিন্ন জায়গাতে এখন আর্টিফিশিয়াল ফুলের দোকান কম বেশি দেখা যায়। এই ফুল গুলো দিয়ে ঘর সাজানো এবং অফিস সাজানোর জন্য খুব সুবিধা হয়।। বর্তমান তাজা ফুলের বিকল্প এই আর্টিফিশিয়াল ফুলগুলো। এসব আর্টিফিশিয়াল ফুল দোকানে গেলে মন জড়িয়ে যায়। এবং এই দোকানটিতে বিভিন্ন ধরনের আর্টিফিশিয়াল ফুল ছিল। আমি কিছু মাস আগে একটি পার্কের ভিতর থেকে এই আর্টিফিশিয়াল ফুলের দোকানের ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই আর্টিফিশিয়াল ফুল দোকানের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240522_224859.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে বরবড়ি শিম ফুলের ফটোগ্রাফি। বরবড়ি শিম গুলো দেখতে খুব ভালো লাগে। বিশেষ করে ফুলের কালার ও পাপড়ি গুলো অসাধারণ। বড়বড়ি শিম রান্না করে খাওয়া হয়। তবে যখন বরবড়ি শিমের ফুলগুলো ফুটে তখন দেখতে অসম্ভব ভালো লাগে। ছোট বাচ্চারা এই ফুলগুলো নিয়ে অনেক খেলা করে। আমাদের ঘরের সামনে আমার ওয়াইফ বরবড়ি শিম রোপন করেছে। ওখান থেকে আমি এই বরবড়ি শিমের ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240307_092221.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো বেশ দারুন ছিল ভাইয়া। অনেক অনেক ভালো লেগেছে আপনার এই সুন্দর ফটো দারুন দেখে। বেশি দারুন ছিল প্রত্যেকটা ফটো। একদিকে ফুল আরেকদিকে ফসলের মাঠ সব মিলে অনেক ভালো লেগেছে আমার।

 29 days ago 

আমি চেষ্টা করেছি বিভিন্ন রকম ফটোগ্রাফি করার জন্য। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগে।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। তবে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে নয়নতারা ফুল সহ সিমের ফুল দুটি আমার কাছে খুবই ভালো লাগলো । ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 29 days ago 

আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। ‌ বরবটি শিমের ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর লাগছে দেখতে। লিলি ফুলের ফটোগ্রাফিও অসাধারণ ছিল। বাকি প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।‌ ধন্যবাদ ভাইয়া এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 29 days ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম তাই ধন্যবাদ।

 last month 

আমিও তা বিশ্বাস করি চেষ্টা করলে সফলতা অর্জন করা সম্ভব। ফটোগ্রাফির ক্ষেত্রে সেটা অবশ্যই বিশ্বাস করি। আগে একদম ফটোগ্রাফি করতে পারতাম না এখন কিছুটা হলেও পারি। আপনি চেষ্টা করতে করতে খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন এখন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে দেখে।

 29 days ago 

আমার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 last month 

ফটোগ্রাফি পোস্টগুলি আমার বেশ দারুন লাগে। আজকে ধানক্ষেতের ফটোগ্রাফি গুলো বেশি দুর্দান্ত লাগছে। চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে। লাউ গাছের কচি আগার ফটোগ্রাফি টা সুন্দর। আর্টিফিসিয়াল ফুলের দোকান কমবেশি সব জায়গায় দেখা যায়। এগুলো দেখতে আমার ভীষণ ভালো লাগতেছে ও সবথেকে ভালো লাগলো লাস্টের ফটোগ্রাফিটা।

 29 days ago 

ফটোগ্রাফি পোস্ট দেখলে আমার কাছেও খুব দারুণ লাগে। তবে আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো

 29 days ago 

একটু ভালো ফটোগ্রাফি করতে গেলে সময় তো লাগবেই ভাইয়া। আপনি কিন্তু আজকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। তাছাড়া ঠিকই বলেছেন নয়নতারা ফুল গাছগুলো অনেকদিন বেঁচে থাকে। লিলি ফুলগুলো দেখে খুব ভালো লাগলো। অনেকদিন হলো লিলিফুল দেখা হয় না। আমার কাছে অবশ্য সব থেকে ধানের ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে। কচি ধান ক্ষেত দেখতে খুব চমৎকার লাগে।

 29 days ago 

হ্যাঁ আপু নয়ন তারা গাছ গুলো অনেক দিন বেঁচে থাকে যত্ন নিলে। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো আপনার।

 29 days ago 

আপনি আজকে বেশ কিছু চমৎকার রেনডম ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি দারুন হয়েছে। বিশেষ করে শিম ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। বাকি ফটোগ্রাফি ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিলো। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

আমার প্রতিটা ফটোগ্রাফি দারুণ হয়েছে বলে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 29 days ago 

আপনি তো দেখছি বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। তবে এর মধ্যে লিলি ফুলটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাছাড়া নয়ন তারা ফুলটাও কিন্তু খুবই ভালো লেগেছে। তবে একটু ভালো ফটোগ্রাফি করতে হলে অনেক বেশি সময় দিতে হয়। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে ভীষণ ভালো লাগে।

 29 days ago 

হ্যাঁ আপু একটু ভালো ফটোগ্রাফি করতে হলে অনেক বেশি সময় দিতে হয়। তবে আপনার উৎসাহিত মূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 29 days ago 

লিলি ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি সুন্দর হয়েছে। এত সুন্দর ফুল গুলো আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লেগেছে। আর প্রত্যেক সপ্তাহে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করা সত্যিই অনেক ভালো একটি দিক। আপনি খুবই ভালো ফটোগ্রাফি করেন।

 29 days ago 

আসলে আমি চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 60972.21
ETH 3388.11
USDT 1.00
SBD 2.55