ফুলের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম মেন্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

CamScanner 06-02-2023 11.53.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর খাতার মাঝখানে কম্পাস দিয়ে গোল করে কিছু দাগ দিয়ে দিলাম।

20230602_093517.jpg

ধাপ - ২ :

এরপর দাগের মাঝখান দিয়ে সুন্দর করে ছোট ফুলের ডিজাইন এঁকে নিলাম।

20230602_094138.jpg

ধাপ - ৩ :

এরপর চারকোনা করে আরো কিছু ছোট ছোট ফুলের ডিজাইন এঁকে নিলাম।

20230602_094642_mfnr.jpg

ধাপ - ৪ :

এরপর ছোট ফুলের পাশে লাভ এর আরো কিছু ফুলের ডিজাইন এঁকে নিলাম।

20230602_094949_mfnr.jpg

ধাপ - ৫ :

এরপর আরো কিছু ছোট ছোট ফুলের ডিজাইন সুন্দর করে এঁকে নিলাম।

20230602_095353_mfnr.jpg

ধাপ - ৬ :

এরপর শেষের অংশ বাঁকা বাঁকা করে কিছু ফুলের ডিজাইন আরো সুন্দর করে এঁকে নিলাম।

20230602_095644.jpg

শেষ ধাপ :

এইভাবে আমি সুন্দর একটি ফুলের ডিজাইন এঁকে নিলাম। এই সুন্দর ফুলের ডিজাইন হয়তো আপনাদের ভালো লাগবে।

CamScanner 06-02-2023 11.53.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

ফুলের ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে ভাইয়া।আপনি সব সময় চেষ্টা করেন নতুন কিছু আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার অঙ্কনের দক্ষতা দেখে মুগ্ধ হলাম ভাইয়া। দেখতে খুবই সুন্দর হয়েছে। অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 last year 

আপনার উৎসাহিতমূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুবই চমৎকার হয়ে থাকে। আপনার করা ম্যান্ডেলা আর্ট বেশ সুন্দর হয়েছে তবে এটা আমার কাছে মনেহয় অনেকটাই হাত পাখার মতো দেখতে।যাই হোল আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ম্যান্ডালা আর্টে ছোট ছোট ডিজাইন আকা হয় বলে দেখতে বেশ সুন্দর লাগে। একারনে সময়ও বেশি লাগে। আপনার ম্যান্ডালা আর্টটি দেখতে বেশ সুন্দর হয়েছে। তবে আমার মনে হয় আরও কিছু অংশ কাল রং দিয়ে ভরাট করে দিলে দেখতে বেশি ভাল লাগতো। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 last year 

চেষ্টা করব সামনে ম্যান্ডেলা আর্ট করতে আরো সুন্দর করে করার জন্য। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার আঁকা ফুলের ম্যান্ডেলাটি দারুন হয়েছে। ম্যান্ডেলা আর্টে সময়ের দরকার হয়। আপনি সময় নিয়ে খুব সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আমার কাছেও ম্যান্ডেলা আর্ট গুলো ভীষণ ভালো লাগে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুলের ম্যান্ডেলা আর্ট দারুণ হয়েছে ৷ চমৎকার এঁকেছেন ভাইয়া ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে অসম্ভব ভালো লাগে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ৷

 last year 

ম্যান্ডেলা আর্ট দারুণ হয়েছে বলে মন্তব্য করায় আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনি তো দেখছি ফুলের চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে ম্যান্ডেলা আর্টের ভিতরে ছোট ছোট ডিজাইনগুলোর কারনে ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক ভালো লাগতেছে। এবং শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্টের ভিতরে ছোট ছোট ডিজাইনগুলো করলে ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

দারুন একটা ফুলের ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ছোট ছোট এ ডিজাইনগুলো দেখতে খুবই ভালো লাগলো। এই ধরনের চিত্র অঙ্কন করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 last year 

ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট করতে ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। চমৎকার মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

খুবই অসাধারণ ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে খুব ভালো লাগলো। ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন এবং আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55758.52
ETH 2348.78
USDT 1.00
SBD 2.31