লাইফ স্টাইল:-বাজার থেকে বিভিন্ন ধরনের শুটকি মাছ কেনার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অথবা কোথাও ঘুরতে গেলে ওইসব বিষয় নিয়ে পোস্ট লিখতে অনেক ভালো লাগে। বেশিরভাগ সুন্দর মুহূর্ত গুলোর পোস্ট পড়তে এবং লিখতে অনেক ভালো লাগে। সব সময় চেষ্টা করি আমার সুন্দর মুহূর্তের অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ঘুরতে গেলে নিজে মনটাও ফ্রেশ থাকে। তাই সবসময় চেষ্টা করি কোথাও ঘুরতে যাওয়ার হাসিখুশির মুহূর্তটা আপনাদের মাঝেও শেয়ার করার জন্য। আশা করি আপনাদেরও পোস্টটি অনেক ভালো লাগবে।

IMG_20240525_234500.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব শুটকি মাছ কিনতে যাওয়ার মুহূর্ত। আসলে অনেকের অনেক প্রিয় হচ্ছে শুটকি মাছ খাওয়া। তবে আমাদের পরিবারের সবাই শুটকি মাছ খেতে খুব পছন্দ করে। শুটকি মাছ দিয়ে তরকারি এবং ঝাল ভুনা করলে খেতে অনেক মজা লাগে। তবে আমি দেখতেছি ছোটকাল থেকে আমাদের পরিবার মাছের চেয়েও শুটকি মাছ বেশি পছন্দ করে। এই কারণে মাসে অন্তত একবার হলো শুটকি মাছ কিনতে বাজারে যায়। বলতে গেলে শুটকি মাছ না হলে আমাদের পরিবারের সবার কাছে খাওয়া দাওয়া তেমন ভালো লাগেনা।

কিছুদিন আগে আমার ওয়াইফ আমাকে সকালবেলা বলতেছে ঘরে শুটকি মাছ একদম নেই। এবং আমার মাও বলতেছে শুটকি মাছ নিয়ে আসার জন্য। তখন আমি চিন্তা করলাম আজকে মাদ্রাসা থেকে গিয়ে শুটকি মাছ কিনতে যাব। যদিও আমি যে দোকান থেকে শুটকি মাছ কিনে ওই দোকানটি আমার খুব পরিচিত। এবং ওই দোকানে গেলে শুটকি মাছ কিনতে দাম করতে হয় না। যদিও বাজারটি আমাদের বাড়ি থেকে প্রায় ৫-৬ কিলোমিটার দূরে। আমি বিদেশ থেকে আসার পর এই লোকের সাথে আমার ভালো সম্পর্ক হয়েছে ।

IMG_20240525_234529.jpg

IMG_20240525_234552.jpg

আমি দুপুর বেলা শুটকি মাছ কিনার জন্য বাজারে গেলাম। যদিও শুটকি মাছের দোকানটি একদম বাজারের ভিতরের দিকে। ঐদিন আমি শুটকি মাছ কেনার জন্য গেলাম দোকানদার ছিল না। মূলত আমি ৪-৫ দিন আগে শুটকি মাছ কিনতে গেলাম। তখন দোকানদারের একটি ১৫ বছরের ছেলে ছিল। তখন আমি ছেলেটিকে জিজ্ঞেস করলাম দোকানদার কোথায়। তখন ছেলেটি বলতেছে দোকানদার আমার বাবা বাজারের ভিতরের দিকে গেল। এবং আমি তাকে জিজ্ঞেস করলাম আমি শুটকি নিব এবং তাকে দরকার।

সাথে সাথে দোকানদারের ছেলেটি তার বাবার মোবাইলে কল দিয়ে এবং আমি কথা বললাম তার সাথে। দোকানদার সাথে সাথে তার ছেলেকে বলল এই লোকের থেকে কোন মুলামুলির করার দরকার নাই। এবং বলতেছে তার পছন্দের শুটকি গুলো দিয়ে দাও। এবং আমি পাঁচ মিনিটের মধ্যে চলে আসবো। কারণ শুটকি দিতে পাঁচ মিনিট সময় লাগবে ওই সময়ের মধ্যে দোকানদার চলে আসবে। যখন আমি শুটকি মাছ গুলোর ছবি তুলতেছি দোকানদারের ছেলে ভয় পেয়ে গেল। বলতেছে আপনি শুটকির এবং দোকানের ছবি কেন তুলতেছেন।

তখন হেঁসে আমি বললাম এমনিতে ছবি তুলতেছি কোন ভয় নেই। তারপর আমি কয়েকটি শুটকি মাছের ছবি তুললাম। এবং আমি চার থেকে পাঁচ রকমের শুটকি মাছ কিনেছি এখান থেকে। তবে এক এক শুটকি মাছ খেতে এক এক ধরনের মজা। লড়িয়া মাছের শুটকি গুলো দিয়ে ঝাল করে খেতে বেশ মজাই লাগে। আর বড় চুড়ি শুটকি মাছ দিয়ে সবজি রান্না ও অন্যান্য কিছু রান্না করলে খেতে মজা লাগে।

আমি তেমন বেশি করে শুটকি মাছ কিনি নাই। তারপরও হয় ৮০০ টাকার শুটকি মাছের দাম আসলো। যদি এই শুটকিগুলো আমার এক মাস চলে যাবে। আমাদের পরিবারের সবাই ঝাল খেতে অনেক পছন্দ করে। আর শুটকি মাছের ঝাল আমাদের পরিবারের সবাই অনেক প্রিয়। এই হচ্ছে শুটকি মাছ কিনতে যাওয়ার মুহূর্ত।

IMG_20240525_234611.jpg

IMG_20240525_234418.jpg

IMG_20240525_234440.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

শুটকি মাছ আমার ও প্রিয় তবে বাসার আর কেউ তেমন পছন্দ করে না তাই কেনা হয় না।তবে আপনার শুটকি মাছ কেনার অনুভূতি দেখে অনেক ভালো লাগলো। সত্যি শুটকিতে একটু ঝাল দিলে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

 last month 

হ্যাঁ শুটকি রেসিপির মধ্যে ঝাল দিলে খেতে অনেক মজা লাগে। আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 last month 

দোকানদার মনে হয় সত্যি সত্যি ভয় পেয়েছিল ভাইয়া। আসলে হঠাৎ করে ছবি তুলতে শুরু করলে তারা ভয় পাবে এটাই স্বাভাবিক। যাই হোক শুটকি মাছ কিন্তু আমারও ভীষণ প্রিয়। আমিও মাঝে মাঝে বিভিন্ন রকমের শুটকি মাছ কেনার চেষ্টা করি।

 last month 

হ্যাঁ আপু দোকানদার অনেক ভয় পেয়ে গেল। কেনা কে মনে করলো। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া বেশিরভাগ সময় সুন্দর মুহূর্ত গুলো লিখতে যেমন ভালো লাগে পড়তেও ঠিক ততটাই ভালো লাগে। আর কোথাও ঘুরতে গেলে নিজের মনটাও বেশ ভালো হয়ে যায়। আপনি শুটকি মাছ কেনার দারুন কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শুটকি মাছ কেন দারুন কিছু মুহূর্ত দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করেছি শুটকি মাছ কিনার মুহূর্ত সুন্দর করে আপনার মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 last month 

শুঁটকি মাছ আসলে অনেকেই পছন্দ করে। যাইহোক, আপনার পরিবারের সবাই যে শুঁটকি মাছ পছন্দ করে, তা জেনে অনেক ভালো লাগলো। আমার অবশ্য শুঁটকি মাছ খেতে খুব বেশি একটা ভালো লাগে না। আপনি সব মিলিয়ে ৮০০ টাকার শুঁটকি মাছ কিনেছিলেন, তাহলে তো ভাই যথেষ্ট বেশি মাছ কিনেছিলেন। এত শুঁটকি মাছ দিয়ে হয়তো আপনাদের অনেক দিন চলে যাবে। অনেক ভালো লাগলো ভাই, আপনার এই পোস্টটি পড়ে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57889.17
ETH 3155.19
USDT 1.00
SBD 2.42