রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের নকশা।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি ফুল নকশা তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর ফুল নকশা তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের ফুলটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুল নকশা তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20240115_180656.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG-20231213-WA0275.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর সেই চারকোণা রঙিন কাগজ টাকে প্রথমে দুটি ভাজ করে নিলাম।

IMG-20231213-WA0276.jpg

ধাপ - ২ :

এরপর সেই রুমের কাগজের ভাজি গুলোর মাঝখানে আরো কয়েকটি ভাঁজ করে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0281.jpg

ধাপ - ৩ :

এরপর সেই ভাজ গুলোর উপরে একটি ভাঁজের মধ্যে পেন্সিল দিয়ে একটি ফুলের ডিজাইন এঁকে নিলাম।

IMG-20231213-WA0280.jpg

ধাপ - ৪ :

এরপর সেই পেন্সিলের দাগ গুলোর উপরে কাশি দিয়ে ফুলের ডিজাইন টা কে ধীরে ধীরে কেটে নিলাম।

IMG-20231213-WA0279.jpg

ধাপ - ৫ :

এরপর কাঁচি দিয়ে কাটার পরে ভাঁজগুলোকে কিছুটা খুলে আরো কিছু ভাঁজ কেটে নিলাম।

IMG-20231213-WA0277.jpg

ধাপ - ৬ :

এরপর ভাঁজগুলো খুলে নেওয়ার পরে কাগজের একটি ছোট ফুল তৈরি হয়ে গেল।

IMG-20231213-WA0278.jpg

শেষ ধাপ :

এভাবে রঙিন কাগজের সুন্দর একটি নকশা তৈরি করে নিলাম। আশা করি তৈরি করা এই ফুলের নকশা আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240115_180656.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

আপনি রঙিন কাগজ কেটে অনেক সুন্দর করে ফুলের নকশা তৈরি করেছেন। রঙিন কাগজের ফুলের নকশা গুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে কাগজের ভাঁজ গুলো কাটা খুব কষ্টকর। একটু বেশ কম হলে নকশাগুলো নষ্ট হয়ে যায়। তবে আপনার কাগজের নকশা তৈরি অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে রঙিন কাগজের নকশা তৈরি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 6 months ago (edited)

আমার রঙিন কাগজের ফুলের নকশা নিয়ে খুব চমৎকার মন্তব্য করেছেন। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 6 months ago 

বাহ্ রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটা নকশা ডিজাইন তৈরি করছেন।আমি নিজেও এগুলো নকশা তৈরি করি।এগুলো তৈরি করতে সহজ কিন্তু কাটতে একটু সমস্যা হয়।ধন্যবাদ ভাই সুন্দর ভাবে পোস্ট টি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার রঙিন কাগজের ফুলের নকশা নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের নকশাটি দেখতে চমৎকার লাগছে। এ ধরনের নকশা তৈরি করতে বেশ ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটি সত্য বলেছেন এই ধরনের কাজগুলো করতে ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

কাগজ কেটে ফুলের নকশা গুলো আমার কাছেও অনেক ভালো। লাগে এর সৌন্দর্যগুলো সত্যিই দারুণ হয়।
আপনি কাগজ কেটে দারুনভাবে ফুলের নকশা প্রস্তুত করেছেন।
দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে ঘরের দেয়ালে ঝুলিয়ে দিলে সুন্দর যার বাড়িয়ে দেবে ঘরের।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমি চেষ্টা করছি রঙিন কাগজের নকশা তৈরি সুন্দরভাবে করার জন্য। উৎসাহিতামূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

ভাইয়া আপনি রঙ্গিন কাগজ কেটে খুব সুন্দর একটি নকশা বানিয়েছেন। এই ধরনের নকশা বানাতে আমার কাছে অনেক ভালো লাগে। এই নকশাগুলো বানানো খুব সহজ তবে কাটার সময় খুব সাবধানে কাটতে হয়। নকশা তৈরির ধাপ গুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

এটি ঠিক বলেছেন নকশাগুলো বানানো খুব সহজ তবে কাটার সময় একটু সাবধানে কাটতে হয়। চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভাইয়া আপনার তৈরি করা ফুলের নকশাটি দেখতে অনেক বেশি ইউনিক লাগতেছে। অনেক সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। এধরনের নকশা গুলো কম বেশি সবাই পছন্দ করেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার রঙিন কাগজের ফুল দেখে আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম। আশা করি সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে এই নকশা গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি ধৈর্য ধরে নকশাটি শেয়ার করলেন। এ ধরনের নকশা করতে হলে কাটার সময় সাবধানতা অবলম্বন করতে হয়। আপনি খুব সুন্দর করেই নকশাটি শেয়ার করলেন ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর এই নকশাটি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ আপু এই ধরনের নকশাগুলো কাটতে খুব সাবধানে কাটতে হয়। একটু এদিক ওদিক হলে ফুলগুলো নষ্ট হয়ে যায়। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনি ঠিক বলেছেন এই ধরনের ডিজাইনগুলো তৈরি করতে অনেক চিন্তা করে তৈরি করতে হয়। কারণ একটি ভাজ নষ্ট হয়ে গেলে পুরো ডিজাইন নষ্ট হয়ে যায়। আমি নিজেও অনেকদিন এ ধরনের ডিজাইনগুলো তৈরি করেছি। আপনি ধীরে ধীরে অনেক দক্ষ হয়ে উঠতেছেন ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আমি চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে ডিজাইনগুলো সুন্দরভাবে করার জন্য। সুন্দর মন্তব্য করে আশা করি সব সময় পাশে থাকবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43