"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫৮ || তরমুজের জেলি ডেজার্ট রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG-20240521-WA0020.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আমার বাংলা ব্লগের একজন সদস্য। আজকে আপনাদের সামনে খুব সুন্দর একটি নতুন ব্লগ নিয়ে আসলাম। কিন্তু আজকে আমি একটা খুব সুন্দর রেসিপি নিয়ে এসেছি। আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা মা নেই হচ্ছে নতুন নতুন রেসিপি। আসলে আমি সব সময় ব্যস্ততার মাঝেও প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টা করি।

IMG-20240521-WA0016.jpg

তাই ভাবলাম এবারেও আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করবো। কিন্তু যেহেতু ফল দিয়ে রেসিপিটা তৈরি করতে বলেছে, তাই জন্য আমি ভাবতে শুরু করি কি ফল দিয়ে রেসিপি তৈরি করা যায়। ভাবতে ভাবতে বের করলাম তরমুজ। আসলে তরমুজ ফল আমার নিজের ভীষণ পছন্দের। এমনকি আমি তরমুজ খেতে খুবই পছন্দ করি। তাই জন্য ভাবলাম তোর মুখ দিয়ে কোন একটা রেসিপি তৈরি করি।

কিছুদিন আগে আমি শুনেছি তরমুজ দিয়ে জেলি ডেজার্ট তৈরি করে তরমুজের মত পরিবেশন করা যায়। এই রেসিপিটা আমার কাছে কিন্তু দুর্দান্ত লেগেছিল। তাই জন্য আমি ভাবলাম এই রেসিপিটা আমিও ট্রাই করবো। দেখা যাক রেসিপিটা তৈরি করলে কি রকম হয়। তো আমিও রেসিপিটা তৈরি করে নিলাম। রেসিপিটা ভীষণ ভালোই লেগেছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

IMG-20240521-WA0021.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
তরমুজ১ টা
চিনি১ কাপ
আগার আগার পাউডার২ চামচ
লবণস্বাদমতো

IMG_20240521_223524.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি তরমুজ কেটে অর্ধেক করে নিলাম। এরপর অর্ধেক তরমুজের অংশ থেকে ভেতর থেকে চামচ দিয়ে সবগুলো তরমুজ বের করে নিলাম। এরপর তরমুজের খালি নিচের অংশটা রাখলাম।

IMG_20240521_224618.jpg

ধাপ - ২ :

এরপর তরমুজের টুকরো গুলো একটা ব্লেন্ডারের জাগে নিয়ে নিলাম।

IMG_20240521_224644.jpg

ধাপ - ৩ :

এরপর আমি এই তরমুজটাকে ব্লেন্ড করে নিলাম ‌

IMG_20240521_224700.jpg

ধাপ - ৪ :

ব্লেন্ড করা তরমুজটা আমি একটা ছাঁকনি দিয়ে ভালোভাবে ছেঁকে নিলাম।

IMG_20240521_224712.jpg

ধাপ - ৫ :

এরপর আমি চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এর মধ্যে আমি দিয়ে দিলাম ব্লেন্ড করা তরমুজ। এগুলোকে আমি কিছুক্ষণ জ্বাল করবো। এর মধ্যে আমি চিনি এবং লবণ দিয়ে দিলাম।

IMG_20240521_224728.jpg

ধাপ - ৬ :

এরপর আমি একটি বাটির মধ্যে ‌ কিছুটা পরিমাণে পানি নিয়ে আগার আগার পাউডার টা মিশিয়ে নিলাম। এরপর আমি এই মিশ্রণটা তরমুজের মিশ্রণের মধ্যে দিয়ে দিলাম।

IMG_20240521_224745.jpg

ধাপ - ৭ :

এভাবে আমি নেড়েছেড়ে আরো কিছুক্ষন জ্বাল করে নিবো। এরপর আমি চুলা থেকে নামিয়ে তরমুজের চামড়ার খালি অংশটার ভেতরে ঢেলে নিলাম। এরপর এটাকে কিছুক্ষণ ঠান্ডা করে নরমাল ফ্রিজে রেখে দিলাম।

IMG_20240521_224809.jpg

ধাপ - ৮ :

ফ্রিজ থেকে বের করে দেখব এটা একেবারে বসে জেলি তৈরি হয়ে গেছে। এরপর কেটে পরিবেশন করবো।

IMG_20240521_224828.jpg

শেষ ধাপ :

এইভাবে রেসিপিটি শেষ করে নিলাম। আশা করি আমাদের রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG-20240521-WA0025.jpg

IMG-20240521-WA0024.jpg

IMG-20240521-WA0021.jpg

IMG-20240521-WA0016.jpg

IMG-20240521-WA0022.jpg

IMG-20240521-WA0023.jpg

IMG-20240521-WA0020.jpg

IMG-20240521-WA0017.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

আপনার এই রেসিপিটি আমার কাছে বেশ ইউনিক লাগলো ভাই। আপনার কাছ থেকে ইউনিক এই রেসিপিটি শিখতে পেরে খুব ভালো লাগছে আমার। কখনো সময় পেলে আমিও এই তরমুজের জেলি ডেজার্ট টি বাড়িতে তৈরি করে খেয়ে দেখবো। যাইহোক, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

সত্যি অনেক ভালো লাগলো আপনার মন্তব্য শুনে ভাইয়া। সুন্দর মন্তব্য করে সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনার আইডিয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। তরমুজের ভিতরের অংশগুলো নিয়ে আবার সেগুলো দিয়ে জেলি তৈরি করেছেন। আসলে এই ধরনের জেলি টাইফ এর ডেজার্ট গুলো কিন্তু খুবই মজা হয়। তাছাড়া আমার নিজের কাছেই ভীষণ ভালো লেগেছে দেখে। মনে হচ্ছে এই রেসিপিটা খেতেও খুবই ভালো হবে। তাছাড়া রেসিপি কালারটা একদম তরমুজের মত হয়েছে।

 2 months ago 

হ্যাঁ আপু রেসিপিটি খেতে খুব ভালো হয়েছে। তবে আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 2 months ago 

খুব চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন ভাই আপনি। এটি দেখে আমার লোভ লেগে গেল। প্রথমে মনে করেছি তরমুজ এর ফটোগ্রাফি করেছেন। পরে দেখি খুবই সুন্দর ভাবে রেসিপি তৈরি করেছেন। বুদ্ধি আছে আপনাদের। শুরু থেকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই। আপনার উপস্থাপনা বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

না ভাইয়া এটি তরমুজের ফটোগ্রাফি না। এটি তরমুজের জেলি ডেজার্ট রেসিপি। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

তরমুজের জেলি ডেজার্ট রেসিপি একদম ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। এই রেসিপির পরিবেশন সত্যিই অসাধারণ হয়েছে। আমি এভাবে কখনো রেসিপি তৈরি করা দেখিনি তাই আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে।

 2 months ago 

আমি চেষ্টা করেছি রেসিপিটি সুন্দরভাবে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

প্রথমে আপনাকে জানাই অসংখ্য অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কনটেস্টে অংশগ্রহণ করার জন্য। আপনার অংশগ্রহণ অনেক সুন্দর হয়েছে, আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার অংশগ্রহণ করা দেখে। বেশি দারুন রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন আপনি। আশা করি আপনি বিজয়ীদের কাতারে থাকবেন।

 2 months ago 

আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। চমৎকার মন্তব্য করে সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

দারুন একটা ডেজার্ট তৈরি করেছেন ভাইয়া। দেখতেই তো দারুণ লাগছে। আর খুব সুন্দর করে এটা তৈরি করেছেন। আসলে তরমুজের কালারটাই তো আসল। আর এক্ষেত্রে যেহেতু জেলি ডেজার্ট তৈরি করেছেন এজন্য খেতে লোভনীয় লাগবে।

 2 months ago 

প্রথমেই প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য আপনাকে জানাচ্ছি অভিনন্দন। তবে বেশ লোভনীয় একটি আইটেম নিয়েই প্রতিযোগিতায় অংশ গ্রহন করলেন। আপনার রেসিপিটির কালার কম্বিনেশনটি বেশ দারুন ছিল ভাইয়া। দেখেই বুঝা যাচ্ছে যে রেসিপিটি করতে অনেক সময়ের প্রয়োজন হয়েছে।

 2 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে কালার পুটিয়ে তোলার জন্য। তবে আপনার মন্তব্য শুনে আমার কাছে অসম্ভব ভালো লাগবে।

 2 months ago 

তরমুজ হচ্ছে আমার প্রিয় একটি ফল। বর্তমান সময়ে তরমুজ অ্যাভেলেবেল পাওয়া যাচ্ছে। কিন্তু একটা সময় তরমুজের দাম এতটাই বেড়ে গিয়েছিল যে খাওয়ার নামটাও নিতে ভয় হত। এবারের কনটেস্ট উপলক্ষে আপনি তরমুজ দিয়ে একদম মজাদার এবং চমৎকার তরমুজের জেলি ডেজার্ট রেসিপি তৈরি করেছেন। তরমুজের জেলি খেতে ভীষণ ভালো লাগে এটা মানতে হবে। তবে আপনি কিন্তু একদম লোভনীয়ভাবে তৈরি করেছেন জেলি টি। আপনাকে অভিনন্দন জানাচ্ছি এবারের কনটেস্টে অংশগ্রহণ করার জন্য। শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

 2 months ago 

এই গরমে তরমুজ খেতে খুব ভালো লাগে। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে আমার কাছে অসম্ভব ভালো লাগলো।

 2 months ago 

এই গরমে এরকম একটা জেলি ডেজার্ট খাবার কিন্তু সবার জন্য অনেকটাই দরকার। আর সেটা যদি তরমুজ দিয়ে বানানো হয় তাহলে তো খেতে আরো মজা হয়। আপনি এত সুন্দর ভাবে তৈরি করেছেন আসলে খেতে কিন্তু বেশ মজা ছিল এই ডেজার্ট। সত্যি বলতে ডেকোরেশন এর থেকেও খেয়ে তৃপ্তি লেগেছিল এটাই আমার কাছে অনেক ভালো লেগেছে। তাছাড়া পুরো পোস্ট আমাদের মাঝে খুব সুন্দর ভাবে গুছিয়ে শেয়ার করেছেন তার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

তরমুজের জেলি ডেজার্ট রেসিপি এই গরমে সবাই খাওয়ার দরকার। তবে আপনার মন্তব্য শুনে আমার কাছে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74