কবিতা: -বেকার মানুষ।

in আমার বাংলা ব্লগ8 months ago

IMG-20230607-WA0008.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব। এর আগে আমি কখনো কবিতা লেখার চেষ্টা করিনি। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ করার পর থেকে এখন প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করি। আমি আশা করি আস্তে আস্তে খুব সুন্দর সুন্দর কবিতা আপনাদের শেয়ার করতেছি।

আজকে আমি বেকারত্ব নিয়ে খুব সুন্দর একটি কবিতা লেখেছি। আসলে অনেক সময় মানুষ সময়ের কারণে বেকার থাকে ওই সময় তার সাথে প্রেম করে। পরবর্তীতে দেখে তার জন্য ভালো পাত্র আসলো টাকা পয়সা ওয়ালা। তখন ভালবাসার লোকটি তাকে বেকার বলে কথা বলে অন্যের হাত ধরে চলে যায়। একসময় বেকারত্ব দূর করে টাকা পয়সা হয় কিন্তু মনের মানুষটা আর পাশে থাকে না। এই নিয়ে আজকে আমি খুব সুন্দর কবিতা লিখেছি। আশা করি আমার এই কবিতাটি পড়ে আপনাদের অনেক ভালো লাগে।

কবিতার নাম :: বেকার মানুষ।

তোমায় ভালোবেসে
ভালোবাসা পেয়েছি।
তোমায় নিয়ে আমি
কত স্বপ্ন দেখেছি।
বেকার মানুষ বলে
সব হারিয়ে ফেলেছি।

জীবনের চাওয়া পাওয়া
বেকার বলে সব হারিয়ে যাওয়া।
বেকার মানুষ কে ভালোবেসে
সবাই কমবেশি ধোকা দেয়।
ভালবাসতে নেই চিন্তা ভাবনা
বেকার বলে করে অবহেলা।

বেকারত্ব দূর করে
একসময় সব হয়ে যাবে।
ওই সময় টাকা-পয়সা সব
হবে থাকবে না তুমি পাশে।
বেকার মানুষকে ভালবেসে
কষ্ট দেওয়া অনেকের স্বভাব।

আজ আমি বেকার বলে
ভালোবাসা পালিয়ে গেল বহু দূরে।
জীবনে একটা চাওয়ায় ছিল
তোমাকে পাশে পাওয়া।
একদিন আমার সব হবে
শুধু থাকবে না তুমি পাশে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

বেশ ভালো একটি বিষয় নিয়ে কবিতাটি লিখেছেন ভাইয়া ।আসলে আমরা সবাই আমার বাংলা ব্লগে এসে নতুন নতুন কবি হয়েছি। আপনার আজকের কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো ।আসলে বেকার এমন একটি অভিশাপ যার কারণে সে তার সর্বস্ব হারিয়ে ফেলে। যদিও পরবর্তীতে একটা সময় বেকারত্ব দূর হয় কিন্তু প্রিয় মানুষগুলোকে আর কাছে পাওয়া যায় না ।বেশ ভাল ছিল কবিতাটি। ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আমার কবিতা পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম। তাই অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বাহ আপনি বেকার মানুষ নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। আসলে বেকার মানুষ যখন থাকে তখন ভালোবাসার মানুষটিও পর হয়ে যায়। ওই সময় ভালোবাসার মূল্য দিতে পারে না অনেক লোকেই। তবে এটি ঠিক এক সময় টাকা-পয়সা থাকে প্রিয় মানুষটি পাশে থাকে না। তবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত কবিতার প্রতিটি লাইন খুব অসাধারণ ভাবে লিখেছেন। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি লেখার জন্য।

 8 months ago 

এটি ঠিক টাকা পয়সা হয় তবে ওই সময় প্রিয় মানুষটি পাশে থাকে না। কবিতা নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

পৃথিবীতে সবচেয়ে কষ্টের জীবন হচ্ছে বেকার জীবন। আসলে বেকার মানুষের জীবনে যত ভালোবাসা থাকুক। অথবা যত স্বপ্ন থাকুক না কেন কেউ মূল্যায়ন করে না। সেটা মেয়ের ক্ষেত্রে হোক বা ছেলেদের হোক। কর্মঠ মানুষ সবাই পছন্দ করেন। বেকার মানুষের অবহেলিত জীবন নিয়ে সুন্দর একটি কবিতা লিখলেন আপনি। আপনার কবিতা পড়ে ভীষণ ভালো লেগেছে।

 8 months ago 

বেকার মানুষকে সবাই অবহেলা করে হোক আপন হোক এবং পর সবাই। কবিতা নিয়ে সুন্দর মন্তব্য করেছেন শুনে খুব ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বেকার মানুষ নামের কবিতাটি খুব সুন্দর ভাবে লিখে শেয়ার করলেন ভাইয়া।কবিতাটি দারুন হয়েছে। কবিতার প্রতিটি লাইন ছিল বাস্তবতায় ঘেরা।আমাদের সমাজে সত্যি ই বেকার মানুষের অনেক কষ্ট। কিন্তু যখন এই বেকার মানুষেরা বেকার আর থাকেনা।কিন্তু তখন তাদের পাশে প্রিয় মানুষগুলো ও থাকে না।

 8 months ago 

ঠিক বলেছেন বেকার মানুষগুলো বেকার থাকে না। এক সময় টাকা পয়সা হয় কিন্তু প্রিয় মানুষটি থাকে না। সুন্দর করে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার স্বরচিত কবিতা বেকার মানুষ কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে মানুষ যখন বেকার থাকে তখন সেই বেকার মানুষের চলনবলন থেকে শুরু করে প্রতিটি কাজ সমস্যা মনে হয়। কিন্তু এই বেকারত্ব সব সময় মানুষের থাকে না। একদিন না একদিন এই সমস্যার সমাধান হয়।বেশ দারুণ লিখেছেন ভাই। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার কবিতা নিয়ে খুব সুন্দর করে উৎসাহিতমূলক মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64153.02
ETH 3205.80
USDT 1.00
SBD 2.63