চাচাতো ভাইয়ের সাথে কেনাকাটার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অথবা কোথাও ঘুরতে গেলে ওইসব বিষয় নিয়ে পোস্ট লিখতে অনেক ভালো লাগে। বেশিরভাগ সুন্দর মুহূর্ত গুলোর পোস্ট পড়তে এবং লিখতে অনেক ভালো লাগে। সব সময় চেষ্টা করি আমার সুন্দর মুহূর্তের অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ঘুরতে গেলে নিজে মনটাও ফ্রেশ থাকে। তাই সবসময় চেষ্টা করি কোথাও ঘুরতে যাওয়ার হাসিখুশির মুহূর্তটা আপনাদের মাঝেও শেয়ার করার জন্য। আশা করি আপনাদেরও পোস্টটি অনেক ভালো লাগবে।

IMG-20230802-WA0000.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব চাচাতো ভাইয়ের সাথে টলি ব্যাগ এবং হাত ব্যাগ কেনার মুহূর্ত। আমার চাচাতো ভাই রফিক কিছুদিন আগে বিদেশ থেকে আসলেন। মূলত সেই জন্মের পর থেকে আমেরিকাতে সপরিবারে বসবাস করে। কিছুদিন আগে রফিক বাড়িতে আসলো। তার সারাক্ষণ চলাফেরা আমার সাথে। এবং সে আমার সমবয়সীয়। আমার থেকে মাত্র তিন মাসের ছোট। বিদেশ থেকে আসার পর তার মা আমাকে কল করেও বললেন। তাকে একটু এদিক ওদিক ঘুরানোর জন্য নিয়ে যাওয়ার জন্য। আমিও যতটুক সময় পাই তাকে সময় দেওয়ার চেষ্টা করি।

IMG-20230802-WA0005.jpg

গত শুক্রবার রফিক আর আমি দুজন ফেনীতে গেলাম। মূলত বিকেল বেলা একটু ঘুরাঘুরির জন্য এবং কিছু কেনাকাটাও করবে। আমরা দুপুর বেলা খাওয়া খেয়ে বাড়ি থেকে বের হলাম। এরপর অনেকক্ষণ ঘুরে কেনাকাটা করার জন্য মার্কেটে গেলাম। যখন রফিক আমাকে বলল একটি টলি ব্যাগ হাত ব্যাগ আর এমনি ব্যাগ নেবে। আমরা কয়েকটি দোকান প্রথমে ঘুরে ঘুরে ব্যাগ গুলো দেখলাম। এরপর একটি দোকানে গিয়ে প্রথম লাল ব্যাগটি দেখে কথা বললাম। লাল টলি ব্যাগ টি পছন্দ করলাম। এরপর দোকানদার কে ওই ব্যাগের দাম জিজ্ঞেস করলাম।

IMG-20230802-WA0004.jpg

দোকানদার আমাদের কাছে বারোশো টাকা দাম চাইলো। এরপর আমরা ওই ট্রলি ব্যাগ দাম করে ৮০০ টাকা দিয়ে নিলাম। যদিও আমার চাচাতো ভাই রফিক বাংলাদেশের সম্বন্ধে তেমন কিছুই জানেনা। সবকিছু আমি নিজে পছন্দ করে কেনাকাটা করলাম। ওই লাল টলি ব্যাগটি পছন্দ করলেন। এরপর আমরা অন্য দোকানে গিয়ে একটি হাতব্যাগ ও আরেকটি বড় ব্যাগ দেখলাম। হাত ব্যাগ আমাদের সাথে দরদাম করে মিলছে না। ওই হাত ব্যাগ আমাদের থেকে ৮০০ টাকা দাম চাইলো। পরে ওই ব্যাগ আমি মাত্র ৩০০ টাকা বললাম। অনেকক্ষণ কথাবার্তা বলার পর ৪৫০ টাকা দিয়ে ব্যাগটি কিনলাম।

IMG-20230802-WA0007.jpg

এরপর আমরা প্লাস্টিকের মধ্যে ওই বড় ব্যাগটি দাম দান করতে লাগলাম। যদিও দোকানদার ওই ব্যাগের দাম আমাদের থেকে তেমন বেশি চাইলেন না। আমাদেরকে সিদা বললেন ৫০০ টাকা দিলে ওই ব্যাগ দিয়ে দেবে। এরপর আমরাও আর কথা না বাড়িয়ে ব্যাগটি নিয়ে নিলাম। ওই দোকানদারের থেকে আমরা দুটি ব্যাগ কিনেছি। এরপর টাকা দিয়ে আমরা দোকান থেকে বের হয়ে একটি রিক্সা নিয়ে সিএনজি স্থান চলে আসলাম। আমরা সিএনজি স্টানে এসে নাস্তা খেতে লাগলাম । এরপর আমরা একটা পছন্দ রেস্টুরেন্ট ঢুকে নাস্তা খেতে লাগলাম।

IMG-20230802-WA0001.jpg

IMG-20230802-WA0002.jpg

এমন সময় আমার চাচাতো ভাই বলতে লাগলো ওই মার্কেটটিতে সে আবার যাবে। তার আরো কিছু কেনাকাটা করতে হবে। মূলত সে এমেরিকাতে নেওয়ার জন্য। এরপর আমরা গিয়ে আরেকটি ছোট হাতের ব্যাগ কিনলাম। মূলত ছোট ব্যাগ পার্সোনাল কোন কিছু রাখার জন্য। এরপর আমরা আবার মার্কেট থেকে বাইর হয়ে গেলাম। তবে রিক্সা গুলোর মধ্যে ঘুরতে অনেক ভালো লাগে। এরপর আমরা কেনাকাটা শেষ করে আবার রিক্সা করে সিএনজি স্টানে চলে আসলাম। ওখান থেকে পরে একটি সিএনজি নিয়ে বাড়িতে আসলাম। আশা করি আমার কেনাকাটা মুহূর্ত পড়ে আপনাদের কাছে অনেক ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

IMG-20230802-WA0006.jpg

IMG-20230802-WA0003.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

তাহলে আপনার চাচাতো ভাই রফিককে নিয়ে কেনাকাটা করেছেন। টলি ব্যাগ হাত ব্যাগ এবং কাপড়ের ব্যাগ কিনলেন দুইজন মিলে। তবে এই ব্যাগগুলোর কাপড় চোপড় রাখতে এবং কোথাও নিয়ে যেতে অনেক ভালো । তবে ব্যাগগুলোর দাম তেমন বেশি নেয় নাই। যদি আপনার চাচাতো ভাই আমেরিকা থাকে। বয়সে আপনার সমবয়সী তিন মাসের ছোট আপনার চেয়ে। যাইহোক আপনাদের কেনাকাটা মুহূর্ত দেখে অনেক ভালো লাগলো। এবং আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আমার চাচাতো ভাইকে নিয়ে কেনাকাটা পোস্ট নিয়ে খুব সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

চাচাতো ভাইয়ের সঙ্গে মার্কেটে গিয়ে বেশ কিছু ব্যাগ কেনাকাটা করেছেন। এই ব্যাগগুলো পোশাক বহনের জন্য খুবই ভালো। চাচাতো ভাইয়ের সঙ্গে মার্কেটে গিয়ে কাটানো কিছু অনুভূতি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি অনুভুতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। ঠিক বলেছেন ব্যাগগুলো পোশাক বহনের জন্য খুব ভালো। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ভাইয়া আপনি আপনার চাচাতো ভাইয়ের সাথে কেনাকাটা করতে গিয়েছেন দেখে ভালো লাগলো। নিজের প্রয়োজনীয় কাপড়-চোপড় রাখতে এবং কোথাও যেতে গেলে এই ব্যাগগুলো খুবই কাজে লাগে। ভালো লাগলো আপনার পোস্ট করে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

চাচাতো ভাই বিদেশ নেওয়ার জন্য এই ব্যাগগুলো কিনেছেন। আপনার সুন্দর মন্তব্য শুনে ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

চাচাতো ভাইয়ের সাথে গিয়ে বেশ কিছু ব্যাগ কিনলেন।এসকল ব্যাগগুলো বেশ কাজে আসে কোথাও যাওয়ার ক্ষেত্রে। ব্যাগ কেনার অনুভূতি পড়ে বেশ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার ব্যাগ কেনাকাটা পোস্ট নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ভাইয়া আপনি আপনার চাচাতো ভাইয়ের সাথে কেনাকাটা মূহুর্তটা সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।এই বড় ব্যাগ গুলো কোথাও ভ্রমণ গেলে ব্যাপক কাজে দেয়। আপনার পোস্ট পড়ে ভালো লাগলো ভাইয়া।অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

চাচাতো ভাই ব্যাগগুলো বিদেশ নেওয়ার জন্য এগুলো কিনা হয়েছে। উৎসাহিত মূলক মন্তব্যর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার তো তাহলে বেশ সুন্দর একটি সময় যাচ্ছে। যেহেতু অনেক দিন পরে আপনার চাচাতো ভাই দেশে আসলেন এছাড়া তিনি আপনার বন্ধুও ছিলেন তাহলে সময় দেওয়াটা খুবই জরুরী। আপনি তো সাথে অনেক সুন্দর সুন্দর কেনাকাটা করলেন টলি ব্যাগটা দেখতে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাদের সুৃন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

ছোটকালে আমরা একসাথে খেলাধুলা এবং পড়ালেখা করেছি। এবং ছোটকালে পরিবারের সাথে সেই বিদেশ চলে গেল। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66011.09
ETH 3480.06
USDT 1.00
SBD 3.17