হাঁসের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম ম্যান্ডেলা আর্ট গুলো অনেক দিন ধরে আমি আঁকতেছি। ছোট ছোট ম্যান্ডেলা আর্ট গুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি হাঁসের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

20230108_211702_mfnr.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর পেন্সিল নিয়ে ছোট্ট দেখে খুবই সুন্দর একটি হাঁস এঁকে নিলাম।

20230108_204758_mfnr.jpg

ধাপ - ২ :

এরপর মার্কার কলম নিলাম। তারপরে মার্কারি কলম নিয়ে পেন্সিল দিয়ে আঁকা হাঁস টি খুবই সুন্দর ভাবে এঁকে নিলাম।

20230108_205053_mfnr.jpg

ধাপ - ৩ :

এরপর হাঁসটির চোখ এবং ঠোঁট খুবই সুন্দর ভাবে এঁকে নিলাম। তারপরে হাঁস টির গলার অংশটি ডিজাইন করতে লাগলাম।

20230108_205459_mfnr.jpg

ধাপ - ৪ :

এভাবেই হাঁসটির নিচের শরীরের অংশ খুবই সুন্দর ভাবে ডিজাইন করে নিলাম বিভিন্ন রকম ছোট ছোট ফুল দিয়ে।

20230108_210133_mfnr.jpg

ধাপ - ৫ :

এরপর হাঁসটির পালক মানে ডানা খুবই সুন্দর ভাবে ডিজাইন করতে শুরু করলাম এভাবে খুবই সুন্দর ভাবে ডিজাইন করে নিলাম।

20230108_210736_mfnr.jpg

ধাপ - ৬ :

এরপর হাঁসের মাথায় থাকা টুপিটি ছোট ছোট ফুলের মাধ্যেমে ডিজাইন করতে শুরু করলাম এবং খুবই সুন্দরভাবে ডিজাইন করে নিলাম। এরপর নিচে পানির মতো করে কয়েকটি দাগ দিয়ে দিলাম।

20230108_211631_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবেই আমি আমার আজকের এই হাঁসের ম্যান্ডেলা আর্ট শেষ করি। আশা করি আপনাদের কাছে আমার এই ম্যান্ডেলা আর্ট খুবই ভালো লাগবে।

20230108_211702_mfnr.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ম্যান্ডেলা আর্ট দেখতেও সুন্দর আবার সময়ও বেশি লাগে আঁকতে। হাসের ম্যান্ডেলা আর্ট খুব সুন্দর করে একেছেন। প্রথমে হাসের ছবি এঁকে তার মধ্যে ছোট ছোট ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার কাছে খুব ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার হাঁসের ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করতে যেমন ভাল লাগে তেমনি অনেকটা সময় লাগে। আসলে মাঝে মাঝে ভিন্ন কিছু আর্ট করলে ভালো লাগে। বিশেষ করে এই ধরনের ম্যান্ডেলা আর্ট আমার অনেক ভালো লাগে। হাঁসের মাথায় পরানো টুপিটা বেশ সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে হাঁসের ম্যান্ডেলা আর্ট করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

হাঁসের মাথায় পুরনো টুপি আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি ম্যান্ডেলা আর্ট করতে ভীষণ পছন্দ করি। আপনি খুবই কিউট দেখতে একটি হাঁসের ম্যান্ডেলা আর্ট করেছেন। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়। সেই সাথে অনেক ধৈর্য ও লাগে। প্রত্যেকটি ফুলের ডিজাইন খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। একেবারে কিউট দেখতে লাগছে এই হাঁসটিকে। আমি তো দেখেই মুগ্ধ।

 2 years ago 

সুন্দরভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি হাঁসের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনি প্রতিনিয়ত চেষ্টা করে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করে থাকেন। কিছুদিন আগে আমি দেখেছি আপনি একটি মোরগের ম্যান্ডেলা আর্ট করেছেন। সেই ম্যান্ডেলা আর্ট খুব অসাধারণ ছিল।তবে আপনি ধীরে ধীরে খুব চমৎকার চমৎকার ম্যান্ডেলা আর্ট করতেছেন। তবে আজকে ম্যান্ডেলা আর্টের হাঁসের মাথায় টুপিটা দেওয়ার কারণে দেখতে অনেক সুন্দর লাগতেছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

হাঁসের দারুন একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। পূর্বে আমি এই ধরনের জিনিস তৈরি করেছি যার কারণে আমি জানি এই ধরনের ম্যান্ডেলা আর্ট করার জন্য অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয় ‌।

 2 years ago 

তা ঠিক বলেছেন এ ধরনের ম্যান্ডেলা আর্ট করতে ধৈর্য এবং সময়ের প্রয়োজন। সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর করে একটি হাঁসের ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুবই কিউট লাগছে। হাঁসের দেখি আবার টুপিও আছে। বেশ স্মার্ট হাঁস দেখছি। এইরকম ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনি প্রতিটা ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্য শুনলে অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ বেশ সুন্দর হয়েছে তো।হাঁসের আবার টুপিও আছে দেখি😄।হাঁসের ম্যান্ডেলাটা বেশ সুন্দর করে দেখিয়েছেন। কালো কালার হওয়াতে দেখতে বেশ ভালো লাগছে।বেশ কিউট লাগছে দেখতে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আমার হাঁসের ম্যান্ডেলা আর্ট আপনার কাছে কিউট লাগছে শুনে অনেক ভালো লাগলো আমার। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো খুবই সুন্দর এবং নিখুঁত হয়ে থাকে। আপনি আমাদের মাঝে প্রায় সময় নতুন নতুন ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করেন। আজকেও আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে নিখুঁতভাবে হাঁসের ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখে অনেক ভালো লাগলো । আসলে এই ধরনের মেন্ডেল আর্ট করতে আমার কাছেও খুব ভালো লাগে। মেয়েরা আর্ট করার প্রক্রিয়া এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন ভাইয়া। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে এটি সম্পূর্ণ করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ বলে মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার এঁকেছেন ভাই ৷ হাঁসের ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে ৷ আসলে ম্যান্ডালা আর্ট করতে অনের সময় এবং ধৈর্য লাগে ৷ আপনি নিখুঁত ভাবে দক্ষতার সাথে আর্টটি সম্পূর্ণ করেছেন ৷ দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমি নতুন ম্যান্ডেলা আর্ট করতেছি তাই একটু ধৈর্য ধরে করতেছি। সুন্দর ঘরের মধ্যে ব্যবহার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64