ছোটদের পায়ের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম ম্যান্ডেলা আর্ট গুলো অনেক দিন ধরে আমি আঁকতেছি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে ছোটদের পায়ের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

CamScanner 02-25-2023 20.47.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর প্রথমে পেন্সিল দিয়ে ছোটদের এক পায়ের স্কেচ এঁকে নিলাম।

20230217_215945.jpg

ধাপ - ২ :

এরপর কালো মার্কার কলম দিয়ে এঁকে নিলাম। এরপরে আঙ্গুলগুলোর ভেতরের অংশে বিভিন্ন রকম ডিজাইন এঁকে নিলাম খুবই সুন্দরভাবে।

20230217_220211.jpg

ধাপ - ৩ :

তারপরে পায়ের উপরের অংশ থেকে ছোট ছোট নিখুঁত ডিজাইনের মাধ্যমে আর্ট করতে লাগলাম।

20230217_220752.jpg

ধাপ - ৪ :

এভাবে বিভিন্ন রকম ডিজাইনের মাধ্যমে অর্ধেক এঁকে নিলাম খুবই সুন্দর ভাবে।

20230217_221110_mfnr.jpg

ধাপ - ৫ :

এরকম ডিজাইন গুলো অঙ্কন করতে অনেক সময়ের প্রয়োজন হয়। ধীরে ধীরে খুবই সুন্দর ভাবে বিভিন্ন রকম ডিজাইন আঁকতে লাগলাম।

20230225_204430_mfnr.jpg

ধাপ - ৬ :

এভাবে বিভিন্ন রকম ডিজাইনের মাধ্যমে পুরো পা এর ভেতরের অংশে ডিজাইনে এঁকে নিলাম।

20230225_204623_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবেই আমি আমার আজকের ম্যান্ডেলা আর্ট শেষ করি। আমার আজকের এই ম্যান্ডেলা আর্ট আশা করছি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

CamScanner 02-25-2023 20.47.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ধীরে ধীরে আপনি খুব ভালো একজন আর্টিস্ট হয়ে উঠতেছেন ভাইয়া। ছোটদের পায়ের ম্যান্ডেলা আর্ট দেখতে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। আমি নিজেও চিন্তা করেছি এই ধরনের একটি আর্ট করার জন্য। আপনি করেছেন এজন্য আর করব না। কিন্তু আপনি খুবই চমৎকারভাবে কাজটি শেষ করেছেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলা সবসময়ই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে ছোট শিশুর পায়ের ম্যান্ডেলা আর্ট করেছেন।যা দেখতে খুবই সুন্দর লাগছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করার জন্য তাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আর্ট গুলো করতে অনেক সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি অনেক সময় ও ধৈর্য নিয়ে আজকের এই আর্ট সম্পূর্ণ করেছেন আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকেএত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্

 last year 

আপনি ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last year 

ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি পায়ের ম্যান্ডেলা আর্ট করেছেন বেশ দুর্দান্ত হয়েছে। আর্ট করার প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। পায়ের ম্যান্ডেলা আর্ট অনেক নিখুঁত হয়েছে এত চমৎকার আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে অনেক সুন্দর করে উৎসাহিত মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনি দেখছি আজকে খুব সুন্দর একটা পায়ের ম্যান্ডেলা আর্ট করেছেন। যতদিন যাচ্ছে আপনার আর্টের দক্ষতা বৃদ্ধি পাচ্ছে। ভেতরের ডিজাইন টা খুবই অসাধারণ হয়েছে। আমার নিজের কাছেও ম্যান্ডেলা আর্ট করতে ভীষণ ভালো লাগে। কারণ ম্যান্ডেলা আর্টের ডিজাইনগুলো দেখতে ভীষণ সুন্দর দেখায়। আপনার আর্টের ডিজাইন গুলো ভীষণ অসাধারণ হয়েছে।

 last year 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

ছোট একটি পায়ের সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ আপনার আর্ট দেখে অনেক ভালো লাগলো ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে একটু বেশিই ভালো লাগে আমার ৷ আর্টের প্রতিটি ধাপ সুন্দর ভাবে শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে নিখুঁত এবং সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ৷

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট দেখে আপনার ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63314.98
ETH 3233.91
USDT 1.00
SBD 3.88