কাটুনের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম মেন্ডেলাগুলো অনেক দিন ধরে আমি আঁকতেছি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি কাটুনের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

20230124_124440_mfnr.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর অনেক সুন্দর করে কাটুনের ম্যান্ডেলা আর্ট পেন্সিল দিয়ে এঁকে নিয়ে নিলাম।

20230124_093446_mfnr.jpg

ধাপ - ২ :

তারপর আমি কার্টুনটির ম্যান্ডেলা আর্ট এর মধ্যে আরেকটু মোটা মার্কার কলম দিয়ে দাগ টেনে নিলাম।

20230124_093708_mfnr.jpg

ধাপ - ৩ :

এরপর আমি ম্যান্ডেলা আর্ট এর হাত দুটি কাল দাগ দিয়ে খুব সুন্দর করে অঙ্কন করলাম। এরপর ব্যানারটির অনেক সুন্দর করে ছোট ছোট কিছু ফুল ও ডিজাইন অঙ্কন করলাম।

20230124_095504_mfnr.jpg

ধাপ - ৪ :

এরপর আমি ম্যান্ডেলা আর্ট এর চোখ দুটো ও মুখটির মধ্যে কালো দাগ দিয়ে অঙ্কন করলাম। এবং পা দুটির মধ্যেও কালো দাগ দিয়ে সুন্দর করে অঙ্কন করলাম।

20230124_100047_mfnr.jpg

ধাপ - ৫ :

অসাধারণ এরপর আমি ম্যান্ডেলা আর্টের শরীরের অংশ বিভিন্ন ধরনের ফুল ও কালো দাগ দিয়ে ডিজাইন অংকন করলাম।

20230124_100600_mfnr.jpg

ধাপ - ৬ :

এরপর ম্যান্ডেলা আর্টের নিচের অংশ আরো কিছু ডিজাইন অঙ্কন করে নিলাম কালো দাগ দিয়ে।

20230124_101044_mfnr.jpg

শেষ ধাপ :

তারপর ম্যান্ডেলা আর্টের সম্পূর্ণভাবে অঙ্কন করে নিলাম। এভাবে আমি আমার কার্টুনের ম্যান্ডেলা আর্ট অংকন করে নিলাম।

20230124_124440_mfnr.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

খুবই সুন্দর একটি কার্টুনের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার কাটুন ম্যান্ডেলা আর্ট করার প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। শুভকামনা আপনার জন্য।

 last year 

আমি চেষ্টা করি এরকম কার্টুনের ম্যান্ডেলা আর্ট গুলো করার জন্য

 last year 

খুবই চমৎকার একটি কার্টুনের ম্যান্ডেলা আর্ট করেছেন। ধীরে ধীরে অনেক সুন্দর আর্ট করা শিখে গিয়েছেন আপনি। আমার আপনার আর্ট গুলো দেখে অনেক ভালো লাগে। অনেক সুন্দর আর্ট করে ধাপে ধাপে উপস্থাপনা করলেন। আশা করবো পরবর্তীতে আরো সুন্দর কিছু আর্ট আমাদেরকে উপহার দিবেন।

 last year 

আমিও চেষ্টা করতে করতে এই আর্ট গুলো করতে পারি।

 last year 

আপনি অনেক সুন্দর একটি কার্টুন আর্ট করছেন দেখতে অসাধারণ সুন্দর হয়েছে। আপনার পোস্টের মাধ্যমে জানতে পারি আপনি আর্ট করতে অনেক পছন্দ করেন বেশ ভাল লাগে। কোন কিছু যদি ভালবেসে করা হয় তাহলে সেই জিনিস দেখতে অনেক ভাল হয়। আপনার আজকের শেয়ার করা কার্টুন আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিক বলেছেন আমার ওয়াইফাই হেল্প না পেলে আমারও আজকে আর্ট করতে হয়ত ভালো লাগতো না।

 last year 

আপনার কাটুনের ম্যান্ডেলা আর্ট খুবই দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপন করেছেন। আসলে আপনি প্রায় ম্যান্ডেলা আর্ট করে থাকেন। আপনার ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়ে থাকে। আজকেও বেশ দুর্দান্ত আর্ট করেছেন। এবং আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সময় নিয়ে এই আর্ট গুলো করতে হয়। আপনার উৎসাহমূলক কমেন্ট পেয়ে অনেক ভালো লাগলো।

 last year 

এতদিন সবার ফুলের ম্যান্ডেলা গুলোই দেখে আসছি, আজকে কার্টুনের ম্যান্ডেলা দেখতে পেলাম যা আমার কাছে পুরো ব্যতিক্রম একটি ম্যান্ডেলা মনে হয়েছে। ভাইয়া আপনি কেমন অনেক সুন্দর করে কার্টুনের ম্যান্ডেলা টি আর্ট করেছেন যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে।শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন এবং শেয়ার করেছেন তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

চেষ্টা করেছি ভিন্ন রকম একটি আর্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 last year 

খুবই সুন্দর করে কার্টুনের ম্যান্ডেলা তৈরি করেছেন। আপনি তো দেখছি খুবই সুন্দর করে আর্ট করা শিখে গেছেন। এ ধরনের আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনার ম্যান্ডেলা আর্ট টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করার কারণে আজকে আমিও ম্যান্ডেলা আর্ট গুলো করতে পারি।

 last year 

আপনি খুবই সুন্দরভাবে কার্টুনের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। এভাবে যে কোন জিনিসের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করলে খুবই সুন্দর ভাবে ফুটে উঠে আর্ট গুলো। আপনি এভাবে যদি ম্যান্ডেলা আর্ট করেন আস্তে আস্তে আরো কঠিন কাজগুলো করতে পারবেন। এরকম আর্টগুলো করতে অনেক সময় ধৈর্যের এবং দক্ষতার প্রয়োজন হয় সব সময়। ভালোই ছিল আপনার আজকের ম্যান্ডেলা আর্ট।

 last year 

আপনার উৎসাহমূলক মন্তব্য পেয়ে অনেক অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64573.45
ETH 3441.06
USDT 1.00
SBD 2.51