রঙিন কাগজ দিয়ে তৈরি মাশরুম

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে রঙিন কাগজ দিয়ে একটি মাশরুম তৈরি করার চেষ্টা করলাম। আমি এখন রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করতে পারি। আমার নিজের কাছেও এরকম সুন্দর জিনিসগুলো তৈরি করতে এখন বেশ ভালোই লাগে। তাই আজকে রুমে কাগজ দিয়ে মাশরুম তৈরি করে ফেললাম। আপনারা অনেক সুন্দর সুন্দর প্রতিনিয়ত জিনিস তৈরি করে থাকেন। আমার কাছে সেসব জিনিসগুলো দেখতে অনেক ভালো লাগে। বিশেষ করে আপনাদের কাছ থেকে এরকম সুন্দর জিনিসগুলো তৈরি করা দেখে আরো উৎসাহ বাড়ে আমার। তাই আমিও আপনাদের মত না হলেও ছোটখাট ভাবে ধীরে ধীরে তৈরি করার চেষ্টা করি। কিন্তু কখনো আমি এসব জিনিস তৈরি করিনি আগে। এখন আমার ওয়াইফের কাছ থেকে হেল্প নিয়ে নিয়ে আমি এসব জিনিস তৈরি করতে পারি। এখন নিজের কাছেও একটুও ভালো লাগে এসব জিনিস তৈরি করতে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মাশরুম তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

20230122_175314_mfnr.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• মার্কার
• স্কেল

IMG-20230122-WA0035.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর একটি সাদা কাগজ চিকন করে কেটে নিলাম।

IMG-20230122-WA0032.jpg

ধাপ - ২ :

এরপর গাম নিয়ে কাগজটির একপাশে গাম লাগিয়ে নিলাম। তারপরে কাগজটি খুবই সুন্দর ভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20230122-WA0040.jpg

IMG-20230122-WA0041.jpg

ধাপ - ৩ :

এরপর অন্য একটি কাগজ নিয়ে কাগজের উপরে গাম লাগিয়ে নিয়ে সাদা কাগজ দিয়ে জোড়া লাগিয়ে দিলাম। তারপরে সেই কাগজটিও এপাশ-ওপাশ ভালোভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20230122-WA0036.jpg

IMG-20230122-WA0038.jpg

ধাপ - ৪ :

এরপর কাঁচি নিয়ে কাগজটি মাঝখান বরাবর খুবই সুন্দর ভাবে কেটে নিলাম। এরপর কাগজটি গোল করে কেটে নিলাম।

IMG-20230122-WA0049.jpg

IMG-20230122-WA0044.jpg

ধাপ - ৫ :

এরপর একটি কালো মার্কার কলম নিয়ে কাগজটির উপরে গোল গোল করে ফোটা দিয়ে দিলাম।

IMG-20230122-WA0043.jpg

ধাপ - ৬ :

এরপর সবুজ রঙের একটি রঙিন কাগজ গোল করে কেটে নিয়ে সাদা কাগজটি সবুজ কাগজটির সাথে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20230122-WA0045.jpg

ধাপ - ৭ :

এরপর আবার কাঁচি নিলাম। তারপরে কাঁচি দিয়ে সবুজ কাগজটি চিকন চিকন করে কেটে নিলাম।

IMG-20230122-WA0060.jpg

শেষ ধাপ :

এভাবেই আমি আমার আজকের পুরো কাজটি শেষ করি। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

20230122_175314_mfnr.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আসলে তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। আপনি আপনার ওয়াইফের সাহায্য দারুণ একটা ডাই পোস্ট করছেন। মাশরুমটি চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ওয়াইফ যদি না সাহায্য করতো তাহলে আমি এইসব কিছু কখনো তৈরি করতে পারতাম না।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ভালই তো রঙিন কাগজ দিয়ে মাশরুম তৈরি করলেন। তাও আবার স্ত্রীর সহায়তা নিয়ে। রঙিন কাগজ দিয়ে বানানো যে কোন জিনিসই দেখতে বেশ ভাল লাগে। আর মাশরুম তো বেশ পুষ্টিকর খাবার। বেশ সুন্দর ছিল আপনার উপস্থাপনা। এগিয়ে যান এভাবেই।

 2 years ago 

আমার ওয়াইফ আমাকে এই কাজগুলো করতে অনেক সাহায্য করে। আমি তার সাহায্য নিয়ে এতদূর আসতে পেরেছি।

 2 years ago 

মাশরুম টি দেখতে অনেক কিউট লাগছে ভাইয়া।রঙিন কাগজের তৈরি মাশরুম টি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।রঙিন কাগজের তৈরি জিনিস গুলো তৈরি করলে নিজের কাছেও খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি চেষ্টা করলাম রঙিন কাগজ দিয়ে মাশরুমটি ধীরে ধীরে তৈরি করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি মাশরুম বানিয়ে ফেললেন দারুন হয়েছে। কাগজ দিয়ে কত কি যে বানানো যায় তা এখন দেখতে পাচ্ছি।আপনার মাশরুমটি খুব দারুন হয়েছে। আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে নানা ধরনের জিনিস সুন্দরভাবে তৈরি করা যায়।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি জিনিস গুলো দেখতে খুবই সুন্দর লাগে কিন্তু কখনো তৈরি করা হয়নি। ভাইয় আপনি আপুর সাহায্য নিয়ে মাশরুম তৈরি করেছে যা দেখতে অনেক অনেক সুন্দর হয়েছে।শুরু থেকে শেষ পর্যন্ত খুবই দক্ষতার সহিত প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন এবং পোস্ট টি আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

আমার ওয়াইফ আমাকে এই কাজগুলো করতে অনেকটাই সাহায্য করে। আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে মাশরুম তৈরি করেছেন দেখতে বাস্তবিক মাশরুমের মত লাগছে। রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। এই ধরনের দক্ষতা নিজের ক্রিয়েটিভিটি প্রকাশ করে।

 2 years ago 

ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে এরকম সুন্দর জিনিসগুলো তৈরি করতে আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে মাশরুম তৈরি করেছেন। দেখতে সত্যি কারের মাশরুমের মতো লাগছে। এই ধরনের কাজ করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনি আপনার ওয়াইফের কাছ থেকে সাহায্য নিয়ে সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই কাজগুলো করতে আসলেই অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আমার তো প্রায় অনেক সময় লেগে যায়।

 2 years ago 

আপনার ওয়াইফের হেল্প নিয়ে খুব সুন্দর একটি রঙিন কাগজের মাশরুম তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস বানাতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর লাগে। তবে আপনি আস্তে আস্তে অনেক কিছু শিখে গেছেন। তাই আজকে আপনার মাশরুমটি দেখতে খুবই চমৎকার লাগলো আমার কাছে। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

আমার ওয়াইফ আমাকে এই কাজগুলো করতে অনেকটাই উৎসাহিত করে। তাই আমি এসব কাজ করতে খুবই আগ্রহী থাকি।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অসম্ভব সুন্দর একটি মাশরুম তৈরি করেছেন ভাইয়া। মাশরুম তৈরি করার জন্য সুন্দর একটি রঙিন কাগজ বেছে নিয়েছে। ধন্যবাদ আপনাকে মাশরুম তৈরীর ধাপ গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আমার তৈরি করা মাশরুম ভালো লেগেছে দেখে আমার নিজের অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63696.24
ETH 2486.53
USDT 1.00
SBD 2.69