ফটোগ্রাফি :- সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে সাদা জবা ফুলের ফটোগ্রাফি। সাদা জবা ফুল আমার খুব প্রিয় একটি ফুল। জবা ফুল অনেক রকমের আছে। তবে সাদা কালারের জবা ফুল কম দেখা যায় সব জায়গাতে। এই সাদা জবা ফুলের উপর ছোট্ট একটি প্রজাপতি বসেছে এই কারণে দেখতে বেশ ভালোই লাগতেছে। জবা ফুলের গাছগুলো আকার একটু লম্বা হয় এবং অনেক বছর টিকে। কিছুদিন আগে ঘুরতে গিয়ে আমি একটি বাড়ির সামনে থেকে এই জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকেই জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231119-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল অনেক রকমের আছে। তবে রঙ্গন ফুলগুলো দেখতে আমার কাছে একটু ভিন্নরকম লাগে। বিশেষ করে সবুজ পাতার মধ্যে ফুল গুলো বড় বড় হয়। দেখতে আলাদা একটা সৌন্দর্য দেখা যায়। তবে রঙ্গন ফুল গাছগুলো আকারে তেমন বড় হয় না। তবে এই গাছগুলো যত্ন করলে অনেক বছর পর্যন্ত টিকে। অনেকদিন আগে আমি ঘুরতে গিয়ে একটি বাড়ির সামনে থেকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231120-WA0020.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে বেগুন ফুলের ফটোগ্রাফি। বেগুন ফুল সবার পরিচিত একটি ফুল। বেগুন আমরা সবজি হিসেবে খেয়ে থাকি। আর বেগুন ধরার আগে যখন এই ফুলগুলো ফোটে তখন দেখতে বেশ ভালো লাগে। বর্তমান সময়ে অনেক রকমের বেগুন গাছ দেখা যায়। বেগুন গাছগুলো যত্ন করলে দুই তিন বছর পর্যন্ত টিকে। তবে বেগুন ফুল দুই তিন কালারের আছে। কিছুদিন আগে আমি আমাদের মাদ্রাসার সামনে থেকে এই বেগুন ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে এই বেগুন ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি আমার এই বেগুন ফুলের ফটোগ্রাফি দেখে আপনাকে অনেক ভালো লাগবে।

IMG-20231230-WA0007.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে শসা ফুলের ফটোগ্রাফি। শসা ফুল গুলো দেখতে অবিকল সবজি ফুলের মত লাগে। শীতকালে শসা চাষ করা হয়। তবে অতিরিক্ত বৃষ্টি হলে শসা গাছগুলো নষ্ট হয়ে যায়। যখন শসা গাছগুলো বড় হয় তখন ফুল ফুটলে দেখতে বেশ ভালোই লাগে। আমাদের এদিকে নদীর ধারে জমি গুলোর মধ্যে অনেকেই শসা চাষ করে থাকে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে শসা বাগান থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই শসা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই শসা ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20231230_231254.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। তবে ফুল গাছগুলো অনেক চিকন। এবং ফুলের পাতাগুলো অনেক ছোট ছোট। আর এই নাম না জানা ফুলের পাপড়িগুলো অনেক ছোট। তবে ফুলের কালার বেস চমৎকার। যদিও এই ফুল গাছগুলো আমাদের এদিকে খুব কম দেখা যায়। কিছুদিন আগে আমি একটি অনুষ্ঠানে গিয়ে একটি বাড়ির সামনে থেকে এই ফুল গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই নাম না জানা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231120-WA0040.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে লাল শাকের ফটোগ্রাফি। লাল শাক আমরা সবজি হিসেবে খেয়ে থাকি। লালশাক ভাজি এবং রান্না করলে খেতে অনেক মজা হয়। তবে অনেকে লাল শাক গাছকে দেখলে মনে করে মোরগ ফুল গাছ। তবে লাল শাক রান্না করলে খেতে অনেক মজা লাগে। লাল শাকের ঝোল দিয়ে গরম ভাত খেতে অনেক মজা লাগে। কিছুদিন আগে আমার জেঠাতো ভাইয়ের বাগানে ঘুরতে গেলাম। তখন আমি এই লাল শাকের ফটোগ্রাফি করেছিলাম। আশা করি আমার এই লাল শাকের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20231230_224327.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে পেয়ারা ফুলের ফটোগ্রাফি। পেয়ারা ফুলগুলো দেখতে অসম্ভব ভালো লাগে। তবে পেয়ারাফুলকে আমরা গমের ফুল বলে থাকি। পেয়ারা ফুলগুলোর পাপড়ি দেখতে আলাদা একটা সৌন্দর্য লাগে। বড় বড় পেয়ারা পাতার মধ্যে এই ফুলগুলো দেখলে আসলে বেশ চমৎকার লাগে। আর পেয়ারা গাছগুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। যদিও পেয়ারা ফুলগুলো ফুটলে তখন এই ফুল থেকে পেয়ারা ধরে। কিছুদিন আগে আমার এক আত্মীয় বাড়ি থেকে আমি এই পেয়ারা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই পেয়ারা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231224-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

এত সুন্দর সুন্দর ৭টি রেনডম ফটোগ্রাফি করেছেন, যেগুলো জাস্ট অসাধারণ হয়েছে। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফির সৌন্দর্য দেখে তো জাস্ট অসাধারণ লাগলো। এত সুন্দর ফটোগ্রাফি করেছেন যে ইচ্ছে করছিল এভাবে তাকিয়ে থাকি। সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে, বিশেষ করে জবা ফুল, রঙ্গন ফুল এবং বেগুন ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে। অনেক বেশি দারুন লাগছিল যখনই ফুলগুলোর ফটোগ্রাফি দেখছিলাম।

 6 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে জবা ফুল, রঙ্গন ফুল ও বেগুন ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লাগলো শুনে খুশি হলাম। অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপনি আজকে দারুন ফটোগ্রাফি করেছেন। জবা ফুলের ফটোগ্রাফি টা আমার ভীষণ ভালো লাগলো এবং রঙ্গন ফুলটি আমাকে মুগ্ধ করলো এবং প্রতিটা ফুলের সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন, শুভেচ্ছা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার জবা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভীষণ ভালো লাগলো শুনে খুশি হলাম। অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সাদা জবা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আর ফুলের মধ্যে প্রজাপতি বসে আছে অনেক ধৈর্য্য সহকারে ফটোগ্রাফি করেছেন। হলুদ রঙের রঙ্গন ফুল গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপনার উচ্চতমূলক মন্তব্য শুনে সত্যি অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্য করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনি আজকে খুবই সুন্দর করে বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করেছেন। যেটা আমাদের কমিউনিটিতে সবাই চেষ্টা করে। ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আমিও ফটোগ্রাফি করতে পছন্দ করি । আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধৈর্য ধরে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন আশা করি।

 6 months ago 

একদম ঠিক বলছেন ভাইয়া ভালো ফটোগ্রাফি নিতে হলে একটু সময় লাগে। হুটহাট ফটোগ্রাফি গুলো নিলে দেখতে ভালো লাগে না। তাই সময় দিয়ে ফটোগ্রাফি গুলো ভালোভাবে নিলে দেখতে খুবই সুন্দর হয়। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি চমৎকার হয়েছে।

 6 months ago 

এটি ঠিক হুটহাট ফটোগ্রাফি গুলো মিলে দেখতে ভালো লাগে না। আপনার চমৎকার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সুন্দর সুন্দর সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি ব্লগ আমাদের মাঝে প্রকাশ করেছেন আপনি। যেখানে ফুলের দৃশ্য সবচেয়ে বেশি ছিল আর এই সুন্দর সুন্দর ফুলগুলো যেন মন ছুয়ে গেছে। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার প্রিয় সাদা জবা প্রথমেই দেখানোর চেষ্টা করেছেন আপনি,তাতে আবার একটি প্রজাপতি বসে। এই ফটোটা সবচেয়ে বেস্ট মনে হয়েছে আমার কাছে।

 6 months ago 

আসলে জবা ফুলের উপর যখন প্রজাপতি বসলো তখন আমি সাথে সাথে এই ফটোগ্রাফি করেছিলাম। আমার ফটোগ্রাফি নিয়ে অনেক সুন্দর মন্তব্য করেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 6 months ago 

ওয়াও আপনি তো চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সব গুলো ফটোগ্রাফি জাস্ট দেখার মত। খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া পোস্ট টি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

আমার ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে বলে অনেক সুন্দর করে মন্তব্য করেছেন। আর জবা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে খুশি হলাম। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 6 months ago 

আমার কাছেও সাদা জবা ফুল খুবই ভালো লাগে, সচারচর লাল রঙের বেশি হয়ে থাকে এজন্যই বোধহয় সাদা রঙ টা বেশি পছন্দ, এছাড়াও কৃষ্ণচূড়া ফুলের ছবিটা কিন্তু খুবই সুন্দর হয়েছে। আপনার নাম না জানা ফুলের নামটা কৃষ্ণচূড়া।

 6 months ago 

আসলে আমি ওই ফুলের নাম জানতাম না।কৃষ্ণচূড়া ফুলের নাম জেনে খুব ভালো লাগলো। আপনার মন্তব্য অসাধারণ হয়েছে তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39