লেভেল -৪ হতে আমার অর্জন by : @jamal7

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আমি আপনাদের সহযোগিতায় এগিয়ে যেতে চাই। আমি লেভেল চার এর ক্লাস করেছি। এমনকি ক্লাস করে আমি অনেক কিছুই শিখতে পেরেছি। তার সাথে লেবেল চার লেকচার শীট পড়েও অনেক কিছু শিখতে পেরেছি। বিশেষ করে @rupok ভাই আমাদেরকে খুব সুন্দর ভাবে সবকিছু বুঝিয়ে দিয়েছে। তাই আজকে চলে আসলাম লেভেল চারের পরীক্ষা দেওয়ার জন্য। আমি নিজের মতো করে সবগুলো প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করলাম। কোন কিছু ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

IMG-20230209-WA0002.jpg

প্রশ্ন : ১

p2p কি?

উঃ

p2p বলতে ব্যক্তি থেকে ব্যক্তিকে স্টিম, এসবিডি, টি আর এক্স ইত্যাদি ট্রান্সফার করাকে বোঝায়। আমার বাংলা ব্লগে p2p করা যাবে না। ক্ষেত্র বিশেষ করা যাবে কিন্তু, অবশ্যই সঠিক মেমো ব্যবহার করতে হবে। তা না হলে দুইটা আইডি একজনের বলে ধরে নেওয়া হবে।

প্রশ্ন : ২

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উঃ

প্রথমে আমি আমার ওয়ালেটে আসলাম। এরপর স্টিম ডলার অপশনে ক্লিক করলাম। এরপর আমি ট্রান্সফার অপশনে ক্লিক করলাম। এরপরে টু অপশনে @level4test দিয়ে দিলাম। এরপরে এমাউন্ট অপশনে 0.001 লিখে, মেমো অপশনে for level4 exam test লিখে নেক্সট অপশন এ ক্লিক করলাম। এরপর একটিভ কি দিয়ে পাঠিয়ে দিব।

IMG_20230209_194630.jpg

প্রশ্ন : ৩

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উঃ

প্রথমে আমি আমার ওয়ালেটে আসলাম। এরপর স্টিম অপশনে ক্লিক করলাম। এরপর আমি ট্রান্সফার অপশনে ক্লিক করলাম। এরপরে টু অপশনে @level4test দিয়ে দিলাম। এরপরে এমাউন্ট অপশনে 0.001 লিখে, মেমো অপশনে for level4 exam test লিখে নেক্সট অপশন এ ক্লিক করলাম। এরপর একটিভ কি দিয়ে পাঠিয়ে দিব।

IMG_20230209_195529.jpg

প্রশ্ন : ৪

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উঃ

প্রথমে আমি আমার ওয়ালেটে আসলাম। এরপর trx অপশন এ ক্লিক করব। এরপর আমি ট্রান্সফার অপশনে ক্লিক করলাম। এরপরে টু অপশনে @level4test দিয়ে দিলাম। এরপরে এমাউন্ট অপশনে 0.01 লিখে, মেমো অপশনে for level4 exam test লিখে নেক্সট অপশন এ ক্লিক করলাম। এরপর ট্রন প্রাইভেট কি দিয়ে পাঠিয়ে দিব।

IMG_20230209_201637.jpg

প্রশ্ন : ৫

Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উঃ

প্রথমে আমি আমার ওয়ালেটে আসলাম। এরপর স্টিম ডলার অপশনে ক্লিক করলাম। এরপর আমি কারেন্সি মার্কেট অপশনে ক্লিক করলাম। এরপরে এমাউন্ট বসিয়ে দিলাম। এরপর বাই স্টিম এ ক্লিক করলাম। এভাবে কনভার্ট হয়ে যাবে।

IMG_20230209_201209.jpg

প্রশ্ন : ৬

Poloniex Exchange site এ একটি Account Create করুন।

উঃ

প্রথমে আমি Poloniex এ এসে sign up ক্লিক করলাম । এরপর একটি email address দিয়ে দিলাম। এরপর একটি স্ট্রং পাসওয়ার্ড দিয়ে দিলাম। এরপর কনফার্ম পাসওয়ার্ডে আবার পাসওয়ার্ড দিয়ে দিলাম। এরপর captcha verify করতে হবে। এরপর নিচে গিয়ে ঘরটিতে টিক চিহ্ন দিয়ে দিলাম। এরপর সাইন আপ বাটনে ক্লিক করলাম। এরপর ইমেইলে একটি লিঙ্ক পাঠানো হবে। সেখান থেকে ইমেল ভেরিফাই করে নিলাম। এভাবে poloniex একাউন্ট খুলে নিলাম।

IMG-20230209-WA0003.jpg

প্রশ্ন : ৭

আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

উঃ

প্রথমে আমি পলিনিক্স একাউন্টে গেলাম। এরপর ওয়ালেটে ক্লিক করলাম। এরপরে ডিপোজিট অপশনে ক্লিক করলাম। এরপরে সার্চ অপশনে স্টিম লিখে সার্চ দিলাম। এরপর স্টিম অপশনে ক্লিক করলাম। এখানে এড্রেস এবং মেমো দেওয়া আছে এড্রেস এবং মেমো কপি করে নিলাম। এরপর স্টিমিট ওয়ালেটে গেলাম। to অপশনে কপি করা এড্রেস দিয়ে দিলাম। মেমো অপশনে মেমো দিয়ে দিলাম। এরপরে এমাউন্ট অপশনে এমাউন্ট বসিয়ে দিলাম। এরপর নেক্সট অপশন এ ক্লিক করলাম। এরপরে একটিভ কি দিয়ে ওকে অপশনে ক্লিক করলাম।

প্রশ্ন : ৮

আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

উঃ

প্রথমে আমি পলিনিক্স একাউন্টে গেলাম। এরপর ওয়ালেটে ক্লিক করলাম। এরপরে ডিপোজিট অপশনে ক্লিক করলাম। এরপরে সার্চ অপশনে টি আর এক্স লিখে সার্চ দিলাম। এরপর টি আর এক্স অপশনে ক্লিক করলাম। এরপর
TRC20 এই অপশনে ক্লিক করব। এখানে এড্রেস এবং মেমো দেওয়া আছে এড্রেস এবং মেমো কপি করে নিলাম। এরপর স্টিমিট ওয়ালেটে গেলাম। এরপর টি আর এক্স এ গিয়ে ট্রান্সফার অপশনে ক্লিক করলাম।এরপর SWITCH TO TRON ACCOUNT Select করেছি । to অপশনে কপি করা এড্রেস দিয়ে দিলাম। মেমো অপশনে মেমো দিয়ে দিলাম। এরপরে এমাউন্ট অপশনে এমাউন্ট বসিয়ে দিলাম। এরপর নেক্সট অপশন এ ক্লিক করলাম। এরপরে ট্রন প্রাইভেট কি দিয়ে ওকে অপশনে ক্লিক করলাম।

প্রশ্ন : ৯

Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উঃ

প্রথমে আমি পলিনিক্স একাউন্টে গেলাম। এরপর স্টিম / টি আর এক্স কনভার্ট করার জন্য ট্রেড অপশনে ক্লিক করলাম। এরপরে স্টিম / টি আর এক্স কনভার্ট করে নিয়েছি। দুটোর স্ক্রিনশট দিলাম।

IMG-20230209-WA0004.jpg

IMG-20230209-WA0005.jpg

পরিশেষে বলবো আমাদের প্রফেসর আমাদেরকে খুব সুন্দর এবং ভালোভাবে বিষয়গুলো বুঝিয়েছেন। আমি নিজেও সবকিছু বোঝার চেষ্টা করেছি। আশা করি আমার উত্তর গুলো সঠিক হবে। কোন কিছু ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি লেভেল ৪ এর পরীক্ষা দিয়েছেন দেখে ভীষণ ভালো লেগেছে ভাইয়া। আপনি প্রত্যেকটি প্রশ্নের উত্তর খুবই সুন্দর ভাবে দিয়েছেন। আমি আশা করি আপনার কাজের ধারাবাহিকতা ধরে রাখবেন। এভাবে অনেক দূর এগিয়ে যান শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

প্রশ্নগুলো সঠিক ভাবে দিতে পেরেছি দেখে আমার খুবই ভালো লাগলো

 2 years ago 

লেভেল ফোর এর পোস্ট দেখে বোঝা যাচ্ছে আপনি লেভেল ফোর হতে অনেক কিছু শিখে এসেছেন। লেভেল ফোর এর প্রত্যেকটি প্রশ্নের উত্তর আপনি অনেক সুন্দর ভাবে লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আশা করি আপনি খুব দ্রুত লেভেল পরের ট্যাগ পেয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই আমি লেভেল ফোরের ক্লাস করে অনেক কিছুই বুঝতে পেরেছি।

 2 years ago 

আপনি লেভেল ৪ এর প্রশ্ন উত্তর গুলো খুব সুন্দর ভাবে দিয়েছেন। এবং আশা করি খুব তাড়াতাড়ি ভেরিফাইড মেম্বার হয়ে যাবে। আমরা আশা করব ভালো মানের একজন ব্লগার পাবো। অসংখ্য ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করব তাড়াতাড়ি যাতে আপনাদের সাথে ভেরিফাইড মেম্বার হতে পারি।

 2 years ago 

লেভেল ৪ কমপ্লিট করতে পেরেছেন দেখে খুবই ভালো লাগলো। সত্যি বলতে লেভেল চার অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং আপনি আয়ত্ত করতে পেরেছেন এটি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লেভেল ফোরের ক্লাস করে আমি অনেক কিছুই বুঝতে পেরেছি ভাইয়া।

 2 years ago 

আপনাকে অনেক অনেক অভিনন্দন লেভেল চার অতিক্রম করেছেন সেজন্য। ধন্যবাদ আপনাকে এবং আশা করছি খুব শীঘ্রই ভেরিফাইড সদস্যে পরিণত হবেন ভালো থাকবেন।

 2 years ago 

অভিনন্দন জানানোর জন্য অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার পোস্ট থেকে বোঝা যাচ্ছে বিষয়গুলো মোটামুটি ভালই বুঝতে পেরেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি অনেক কিছুই বুঝতে পেরেছি। আপনার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রত্যেকটা প্রশ্নের উত্তর খুব ভালোভাবে দিয়েছেন আপনি যা দেখলাম আপনার পোস্টটি পড়ে। লেভেল চার বেশ সুন্দর ভাবে কমপ্লিট করতে পেরেছেন সেটা দেখে খুবই ভালো লাগলো ভাই। এমন ভাবেই কাজের ধারাবাহিকতা ধরে রাখবেন সেই শুভকামনা রইলো আপনার জন্য ।

 2 years ago 

চেষ্টা করব যাতে এমন ভাবে ধারাবাহিক ধরে আপনাদের সাথে কাজ করতে পারি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54