কবিতা: তুমি আমার

in আমার বাংলা ব্লগ11 months ago

IMG-20230607-WA0008.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব। এর আগে আমি কখনো কবিতা লেখার চেষ্টা করিনি। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ করার পর থেকে এখন প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করি। আমি আশা করি আস্তে আস্তে খুব সুন্দর সুন্দর কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে চেষ্টা করি।

আজকে আমি আপনাদের মাঝে তুমি আমার কবিতাটি শেয়ার করলাম। আসলে আমরা যখন প্রিয়জনকে ভালবাসি তখন সারাক্ষণ আমাদের চিন্তা থাকে। তাকে ভালোবেসে নিজের মত করে পাওয়া। এবং সেই প্রিয় মানুষটি আমাদের থেকে হারিয়ে যাবে এটা কল্পনাও করি না। প্রিয় মানুষ এমন সারাক্ষণ তাকে নিয়ে চিন্তা দ্বীন নাই রাত নেই। প্রিয় মানুষকে নিয়ে যতই কল্পনা করি না কেন ততই ভালো লাগে। আর পৃথিবীতে সবচেয়ে কষ্টের জায়গা থাকলে ভালোবাসা। যদি একবার প্রিয় মানুষের থেকে কষ্ট পায় তাহলে ওই কষ্ট বলতে অনেক কষ্ট হয়। অনেক সময় প্রিয় মানুষকে না পেলে অনেকজন নিজের জীবন পর্যন্ত দিয়ে দেয়।

কবিতার নাম :: তুমি আমার

তুমি আমার এমন একজন যাকে
নিয়ে আমার সারাক্ষণ চিন্তা ভাবনা।
তুমি আমার এমন ভালবাসা যাকে
নিয়ে দিনরাত চিন্তা ভাবনা।
তুমি আমার এমন একজন যাকে
নিয়ে পুরো পৃথিবী স্বপ্ন দেখা।

ভালোবাসার মানুষ এমন
জায়গায় বসবাস করে শুধু দিনরাত
তাকে নিয়ে সারাক্ষণ স্বপ্ন দেখি।
তুমি আমার এমনই একজন যাকে
আমি হারানোর কথা ছিনতাই করি না
সারাক্ষণ মনে প্রানে তোমাকে চাই।

একটা দিন না দেখলে তোমায় আমি
সেই দিন আর ঘুমাতে পারিনা।
ভালোবাসা এমন যাকে নিয়ে
সারাক্ষণ রঙিন স্বপ্ন দেখি।
ভালোবাসা ছাড়া পৃথিবীতে
কেউ বেঁচে থাকতে চায় না।

তুমি আমার এমন জায়গাতে বসবাস
কর সারাক্ষণ তোমাকে নিয়ে ভাবি।
দিন নাই রাত নাই সারাক্ষণ আমি
তোমাকে পাওয়ার জন্য চিন্তা করি।
কেন তোমাকে এত ভালোবাসলাম তোমায়
ছাড়া কিছু চিন্তাই করতে পারিনা।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

আসলে ভালোবাসা এমন একটা জিনিস যার মধ্যে কেউ যদি একবার আবদ্ধ হয়ে যায়, তাহলে ওখান থেকে আর ফিরে আসতে পারে না। প্রিয় মানুষটা আমাদের কাছে অনেকটাই আপন, আর সেই মানুষটার কাছ থেকে যদি কষ্ট পাওয়া যায়, তাহলে তো সেই কষ্টটা একেবারে মনের গভীরে গিয়ে লাগে। তখন সত্যি অনেক বেশি কষ্ট হয়। আর ভালোবাসার মানুষটাকে যদি না পায়, তাহলে তো দেখা যায় বেশিরভাগ মানুষ জীবনটাও দিয়ে দেয় সেই মানুষটার জন্য। অনেক সুন্দর হয়েছে আপনার লেখা এই কবিতাটা খুব ভালো লেগেছে আমার কাছে।

 10 months ago 

আপন মানুষ থেকে কষ্ট পেলে সত্যি অনেক খারাপ লাগে। আপনি আমার কবিতা পড়ে খুব সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

চমৎকার একটি কবিতা লিখলেন ভাইয়া আপনি অনেক ভালো লেগেছে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবার অনেক সুন্দর সুন্দর কবিতা পড়তে ভালো লাগে। এছাড়া নিজেও কবিতা লিখার চেষ্টা করি অনেক বেশি পছন্দ করি। আজকের কবিতাটি অনেক সুন্দর হয়েছে মনের মানুষকে নিয়ে খুব সুন্দর একটি অনুভূতি মূলক কবিতা লিখলেন।

 10 months ago 

আমার কবিতা নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। সত্যি বলতে আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 11 months ago 

ওয়াও আপনার স্বরচিত কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম জাস্ট ভাইয়া।দিনদিন আপনি কবিতা লেখায় পারদর্শী হয়ে উঠছেন।এভাবে করে চর্চা করতে থাকলে আপনি সামনে আরও ভালো করবেন।কবিতায় নিজের মনের ভাব খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ।ধন্যবাদ আপনাকে সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার কবিতা পড়ে আপনি মুগ্ধ হয়ে গেছেন শুনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আমার কবিতা নিয়ে মন্তব্য করার জন্য।

 11 months ago 

আসলে ভাইয়া আমরা অনেকেই কবিতা লিখতে পারতাম না আমার বাংলা ব্লগে এসে আমরা নতুন নতুন কবিতা লিখা শুরু করেছি এবং চেষ্টা করে যাচ্ছি। আপনিও নতুন হিসেবে চেষ্টা করছেন জেনে ভালো লাগলো। আসলে প্রিয় মানুষকে নিয়ে লেখা কবিতা গুলো বেশ ভালো লাগে পড়তে ।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ঠিক বলেছেন এই প্লাটফর্মে কাজ করার আগে কখনো কবিতা লিখি নাই। আমরা সবাই এখন কম বেশি এই প্লাটফর্মে কাজ করে কবিতা লিখতে পারতেছি। অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে।

 10 months ago 

তুমি আমার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন, কবিতার ভাষা ছিল অসাধারণ শেয়ার করে যেন ধন্যবাদ।

 10 months ago 

আমার কবিতা নিয়ে আপনি স্বাভাবিক মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66195.81
ETH 3505.33
USDT 1.00
SBD 3.18