গল্প :-অতি চালাকি ভালো না।(শেষ পর্ব)

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG-20240313-WA0001.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তব গল্প শেয়ার করব। আশা করবো গল্পটি আপনাদের ভালো লাগবে। আমাদের চারপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেগুলো থেকে আমাদের শিক্ষা নেওয়ার অনেক বিষয় রয়েছে। এজন্য এই সকল বিষয়গুলো আপনাদের শেয়ার করলে আপনারাও অনেক কিছু শিখতে পারবেন। এমনকি অনেকগুলো বিষয় সম্পর্কে অবগত হবেন। এইজন্য আমি চেষ্টা করি বিভিন্ন বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরার জন্য। এখন মানুষের আসলে ভরসা নেই। একেকজন একেক ধরনের, এবং একেক জন একেক ধরনের মানসিকতার।

এরপর আমাদের এলাকা থেকে একটি বিয়ের সম্বন্ধ গেলেন। তারপর আমাদের এলাকার লোক গুলো আমার মামাতো বোনকে পছন্দ করেছে এবং তারা আমার মামাতো বোনকে বিয়ে করাবে তাদের ছেলেকে। এরপর আমার মামা এবং তার চাচাতো ভাই এসে দেখে গেল তাদেরও পছন্দ হয়ে গেছে। হঠাৎ করে আমাদের এলাকার ওই লোকগুলো বলতেছে ওখানে বিয়ে করাবে না। তখন আমার বাবা জিজ্ঞেস করল কি কারনে বিয়ে করাবে না কি সমস্যা।

প্রথম লোক গুলো বলতেছে না পরে আমার বাবাকে বলল। যদিও ওই ছেলেটি আমার বাবার ছাত্র ছিল আমার বাবা তাকে কোরআন শরীফ পড়াইছিল। এরপর আমাদের এলাকার ছেলেটির বাবা বলতেছে তার সাথে যেই লোকটি আসলো তার চাচাতো ভাই। সে তার বাবার সাথে আসার একদিন পর আবার এসে তার মেয়ের কথা বদনামি করে গেল। এবং বলেছে তার পরিবার ভালো না তার মেয়েও ভালো না। মেয়ে নাকি একাধিক ছেলের সাথে সম্পর্ক আছে। এরপর কথাটি শুনে আমার বাবা বিশ্বাস করতে পারতেছে না।

কারণ ওই লোকটি আমার মামার সাথে সব সময় চলাফেরা করে। যদিও এই কথা আমার বাবা আমার মামাকে বলে নাই। আমার মা শোনার পর আমার মামাকে বলল। তখন আমার মামা বিশ্বাস করতে পারতেছে না ।এই লোক আমার সাথে চলাফেরা করে আমার পিছনে চালাকি করে। তারপর আমার মামা একটু সজাগ হলো। এরপর তার চাচাতো ভাইকে নিয়ে বলতেছে আমরা এক জায়গায় একটি ছেলে দেখতে যাব। এই বলে আমার মামা চাচাতো ভাইকে নিয়ে আমাদের এলাকাতে আসলো।

তারপর আমার বাবা সহ ছেলের বাবার সাথে দেখা করলো। তারপর ছেলের বাবা বলতেছে আপনার মেয়ে আমাদের পছন্দ হয়েছে কোন সমস্যা নেই। তবে আপনার সাথে আপনার চাচাতো ভাই আপনি দেখা এবং কথা বলার পর একদিন পর আমাদের বাড়িতে এসে আপনার মেয়ের বদনামি করে গেল। এবং এই লোক আমাদের বাড়িতে এসে অনেক ধরনের কথা বলেন আপনাদের সম্পর্কে। তখন আমার মামার চাচাতো ভাই আমতা আমতা করতেছে। এবং সে বলতেছে সেই কথা বলে নাই।

এরপর আমার মামা আর কিছু বলে নাই। এবং লোকটিকে সাথে নিয়ে আবার চলে গেল। এরপর আমার মামা তাকে বলতেছে তুমি আমার চাচাতো ভাই এবং একসাথে চাকরি করি তুমি আমার সাথে চলাফেরা করে আমার ক্ষতি করতেছো। যদিও আমার মামাতো বোনের লাস্ট পর্যন্ত আমাদের এলাকায় ওই ছেলের সাথে বিয়ে হয়েছে। কিন্তু আপন মানুষগুলো সাথে চলাফেরা করে অনেক চালাকি করে ক্ষতি করে। আমার মামাতো বোনের বিয়ের পিছনে অনেক ক্ষতি করেছে আমার মামার আপন চাচাতো ভাই। লাস্ট পর্যন্ত আমার মামা এবং তাদের পরিবারের কাছে লোকটি অনেক ছোট হয়ে গেল। তাই অতি চালাকি করা একদম ভালো না। আশা করি আমার বাস্তব গল্পটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

আপনার গল্পের প্রথম পর্ব আমি পড়েছিলাম। তবে বিয়েতে সবসময় কাছের লোক গুলো বেশি ক্ষতি করে। যেমন আপনার মামাতো বোনের বিয়ের জন্য আসলে আপনার মামা তার চাচাতো ভাইকে নিয়ে যেত সাথে। অথচ আপনার মামাতো বোনের জন্য বিয়ের জন্য কেউ আসলে তার আপন চাচাতো ভাই বিয়েতে বদনামি করতেন। আসলে এই লোকগুলো চিনতে অনেক কষ্ট হয়। যাই হোক আপনার মামা তারপরও দেরিতে হলেও বুঝতে পারলেন তার চাচাতো ভাই তার জন্য এবং তার ফ্যামিলির জন্য ক্ষতিকর। এই ধরনের লোকগুলোর মন মানসিকতা খুব নিচু। সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

হ্যাঁ ঠিক বলেছেন বিয়ে শাদিতে কাছের লোক গুলো বেশি ক্ষতি করে থাকে। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

এই ধরনের বাস্তব গল্প গুলো পড়তে খুবই ভালো লাগে। তাছাড়া ও এই ধরনের গল্প গুলো থেকে অনেক কিছু শিক্ষনীয় থাকে। যেহেতু আপনি প্রতিনিয়ত বাস্তবতা নিয়ে অনেক সুন্দর সুন্দর গল্প লিখে থাকেন। আমার অনেক ভালো লাগে আপনার শেয়ার করা গল্প গুলো পড়তে। আপনার আজকের গল্পটিও অসাধারণ ছিল। যদিও প্রথম পর্ব আমি পড়ি নাই কিন্তু দ্বিতীয় পর্ব বেশ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমার বাস্তব গল্প গুলো পড়তে আপনার কাছে ভালো লাগে শুনে খুশি হলাম। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

গ্রামের মানুষের শত্রুতা করে বিয়ে ভেঙে দেওয়ার এই ব্যাপারটা বহু বছর আগে হতো। তবে এখনো যে এরকম ঘটনা ঘটে এটা কিন্তু জানা ছিল না। তবে এ কথা মানতেই হবে, যে আপন মানুষই সবথেকে জীবনে বেশি ক্ষতি করে ভাই। যাইহোক, আপনার মামাতো বোনের শেষ পর্যন্ত যে ওই ছেলের সাথেই বিয়ে হয়েছে, এটা জেনে কিছুটা স্বস্তি পেলাম। তবে আপনাদের যে কিছুটা ভোগান্তি হয়েছে, এটাও তো সত্যি কথা।

 5 months ago 

এরকম ঘটনাগুলো এখনো গ্রামে অনেক বেশি। অল্পতে মানুষের বদনামি করে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ভাই, আমি যখন গ্রামে থাকতাম এই ব্যাপার গুলো আমিও অনেক দেখেছি। অনেক বিয়ে ভেঙে যেত গ্রামের লোকের এই বদনামির কারণে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব সুন্দর একটি গল্প শেয়ার করেছেন আপনি৷ এই গল্পের পূর্ববর্তী পর্ব আমি পড়েছিলাম৷ আজকে এর দ্বিতীয় পর্ব পড়েও খুব ভালো লাগলো৷ আসলে আপনি সবসময় খুব বাস্তবিক ধরনের গল্প শেয়ার করে আসছেন৷ তাই আপনার গল্পগুলো পড়তে আমার অনেক বেশি পরিমাণে ভালো লাগে৷ এই গল্পের মধ্যে যখন আপনার মামাতো বোনের বিয়ে ভাঙার জন্য কিছু লোক তার নামে বিভিন্ন ধরনের বদনাম করত, প্রথমে আপনার মামা এই বিষয়টি বুঝতে পারেননি৷ কারণ তিনি ভেবেছিলেন যে তার চাচাতো ভাই তার সাথে ভালো ভাবে থাকবে এবং সে আপনার মামাতো বোনের বিয়ের জন্য আসলে আরো ভালো ভালো কথা বলবে, সুনাম করবে৷ তবে তা একদমই উল্টো হয়ে যায়৷ সে প্রতিনিয়তই আপনার মামাতো বোনের বিয়ের জন্য আসলে বদনাম করতে থাকে৷ এই বিষয়টি যখন আপনার মামা জানতে পারেন তখন তিনি বুঝতে পারেন যে এই ব্যক্তি তার পরিবারের জন্য অনেকটাই ক্ষতিকর৷ ধন্যবাদ এরকম বাস্তবিক একটি গল্প শেয়ার করার জন্য৷

 5 months ago 

আসলে ব্যক্তিগত শত্রুতামির কারণে অনেক সময় মানুষ হিংস্র পশুর মত হয়ে যায়। আমার মামাতো বোনের বিয়েতে বেশি ক্ষতি করেছে তার বাবার চাচাতো ভাই। চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60708.09
ETH 2619.74
USDT 1.00
SBD 2.58