ফটোগ্রাফি :-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20231111-WA0006.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে লাল জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। জবা ফুল অনেক রকমের আছে। তবে জবা ফুল গাছ গুলো অনেক বছর পর্যন্ত টিকে। জবা ফুলের রস মাথায় দিলে মাথার চুল সিদা হয়। তবে এই কালারের জবা ফুল আমার কাছে বেশি ভালো লাগে। কিছুদিন আগে নদীর ধারে যাওয়ার সময় রাস্তার পাশে থেকে এই জবা ফুলের ফটোগ্রাফি পড়েছিলাম। তাই এই ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20231111-WA0010.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে বন্য ফুলের ফটোগ্রাফি। এখন অনেক রকমের বন্য ফুল দেখা যায়। বিশেষ করে শীতকালে বন্য ফুল গুলো বেশি ফুটে। কিছু কিছু বন্য ফুল আছে যেগুলো দেখলে অনেক ভালো লাগে। এই বন্য ফুলের কালার বেস চমৎকার। কিছুদিন আগে রাস্তার পাশ থেকে আমি এই বন্য ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই বন্য ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই বন্য ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231111-WA0011.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে গাঁদা ফুলের গাছের ফটোগ্রাফি। গাঁদা ফুলের গাছ গুলো দেখতে অনেক ভালো লাগে। বিশেষ করে পাতাগুলো অনেক ভালো লাগে। আর গাঁদা ফুলের গাছ গুলো দেখতে এমনিতে বেশ চমৎকার লাগে। এই গাঁদা ফুলের গাছের ফটোগ্রাফি করেছিলাম কিছুদিন আগে আমার এক ছাত্রের বাড়ি থেকে। তাই আজকে এই গাঁদা ফুলের গাছের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231111-WA0009.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে আকাশের প্রাকৃতিক ফটোগ্রাফি। আকাশের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আকাশের কালার যদি দুই রকম থাকে ফটোগ্রাফি গুলো দেখতে বেশ চমৎকার লাগে। বিশেষ করে গাছের উপরে আকাশের ফটোগ্রাফি করতে বেশি চমৎকার লাগে। কিছুদিন আগে আমি আমাদের মাদ্রাসার দুই তালা সাদের উপর থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231111-WA0007.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে রাস্তার চমৎকার ফটোগ্রাফি। রাস্তার ফটোগ্রাফি গুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য থাকে। বিশেষ করে নতুন রাস্তার পাশে বিভিন্ন ধরনের ফুল গাছ ও চারা গাছ রোপন করলে ওই সময় ফটোগ্রাফি গুলো বেশি ভালো লাগে। কিছুদিন আগে ফেনী যাওয়ার সময় আমি সিএনজি থেকে এই রাস্তার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231111-WA0008.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে কলামতী ফুলের ফটোগ্রাফি। কলাবতী ফুল দেখতে আলাদা একটা সৌন্দর্য লাগে। অনেকে কলাবতী ফুলকে মাইক ফুল বলে থাকে। কলাপতির ফুল গাছগুলো দেখতে হলুদ গাছের মতো লাগে। কলাবতী ফুল গাছগুলো অনেক লম্বা লম্বা হয় এবং পাতাগুলো অনেক বড়। অনেকদিন আগে আমি একটি বাড়ির সামনে থেকে এই কলাবতী ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই কলাবতী ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20231111-WA0012.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে ধান গাছের ফটোগ্রাফি। এখন নতুন করে শীত আসতেছে এ সময় ধানের মধ্যে ফসল আসতেছে এই কারণে ধানের চাষের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগে। এবং ধান গাছের মধ্যে ছোঁয়া থাকার কারণে দেখতে বেশ চমৎকার লাগে। আমাদের এদিকে বড় বড় জমি থাকার কারণে ফসল গুলো দেখতে বেশ ভালো লাগে। কিছুদিন আগে নদীর ধার থেকে আমি এই ধান গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে অনেক সুন্দর করে এই ধান গাছের আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231111-WA0013.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 11 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে রেনডম ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি করার পর সেগুলোর বর্ণনা তুলে ধরার কারণে অনেক ভালো লেগেছে। এই কমিউনিটির সবাই এখন অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করছে। আপনিও এভাবে ফটোগ্রাফি করলে পরবর্তীতে অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন।

 11 months ago 

আমার রেনডম ফটোগ্রাফি আপনার কাছে অনেক ভালো লাগলো শুনে খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সবগুলোই ছবি সুন্দর ছিল তবে আমার কাছে দ্বিতীয়ফুল অর্থাৎ বন্যফুল যেটা, এবং ৬ নাম্বার ফুলের ছবি ছবিটা খুব বেশি পছন্দ হয়েছে।

 11 months ago 

বন্যফুল এবং কলাবতী ফুল আপনার কাছে ভালো লেগেছে তাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর সাতটি ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। এই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

জি আমরা আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে অনেকদিন পর আপনার ফটোগ্রাফি পোস্ট দেখলাম। ঠিক কথা বলেছেন পোষ্টের ভিন্নতা আনার জন্য আমাদের প্রতিনিয়ত ভিন্ন রকমের পোস্ট করতে হবে তাতে আমাদের দক্ষতা বাড়বে। আপনি আজকে অনেক সুন্দর কিছু দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন আর ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য লাগে এবং ধৈর্য্য যার আছে একদিন না একদিন সফলতা অর্জন করবেই সে।জবা ফুল আমাদের সকলেরই পরিচিত এবং আমাদের বাড়িতেও জবা ফুল আছে।জবা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে এবং জবা ফুলের অনেক উপকারিতা আছে এবং জবা ফুলের রস মাথায় দিলে মাথার চুল অনেক সুন্দর হয়। তারপর আপনি বন্য ফুলের ফটোগ্রাফি করেছেন। বন্য ফুল গুলি অনেকে সুন্দর। এই ফুলটি আমিও আগেও দেখেছিলাম। আমাদের বাড়ির আশপাশেও আছে এবং আমাদের সকলের পরিচিত গাঁদা ফুল। গাঁদা ফুল তো আমরা সেই ছোট থেকেই দেখে আসছি খুবই ভালো লাগে এবং গাঁদা ফুলের ফুলটি যদি আপনি তুলে দিতেন তাহলে আরো সুন্দর লাগতো। তারপর আপনি প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি তুলে ধরেছেন অতঃপর আপনি কলামতি ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছেন ভীষণ ভালো লাগলো আমার। সর্বশেষে ধান গাছের ফটোগ্রাফি দিয়ে আপনি ফটোগ্রাফি শেষ করেছেন এবং চমৎকার ছিল আপনার ফটোগ্রাফির সাথে বর্ণনা গুলো। আমার কাছে ভীষণ ভালো লাগলো।

 11 months ago 

জবা ফুল গাছ আমাদের বাড়িতে আছে। জবা ফুল গাছ আপনার কাছে ভীষণ ভালো লাগে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করায় অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

এটা ঠিক কথা বলেছেন ফটোগ্রাফি করতে হলে অবশ্যই ধৈর্য ধারণ করতে হয়। ধৈর্যধারণ না করলে কোনভাবেই ভালো ফটোগ্রাফি ধারণ করা সম্ভব নয়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে ধান খেতের ফটোগ্রাফি এবং কলাবতী ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া ফটোগ্রাফি করতে অবশ্যই ধৈর্য ধারণ করে করতে হয়। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

আজকে আপনি খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো। আসলে ঠিক বলেছেন ফটোগ্রাফি যত ধৈর্য ধরে করা হয় তবে ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো জবা ফুলের ফটোগ্রাফি ও কলাবতী ফুলের ফটোগ্রাফি এবং ধানের ফটোগ্রাফি। সবগুলো ফটোগ্রাফি খুব চমৎকার বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার ফটোগ্রাফি দেখে সুন্দর মন্তব্য করেছেন। জবা ফুল কলাবতী ফুল এবং ধানের ফটোগ্রাফি দেখে আপনার কাছে বেশি ভালো লেগেছে তাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার ফটোগ্রাফির সৌন্দর্য আমি প্রতিনিয়তই উপভোগ করে থাকি।
আজকের ফটোগ্রাফি গুলো লাস্ট অসাধারণ হয়েছে খুবই ভালো লাগলো দেখে সৌন্দর্যগুলো ভালো উপভোগ করলাম।
বিশেষ করে জবা ফুল এবং সবুজ ধান খেত অসাধারণ ছিল।

 11 months ago 

আমি চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। জবা ফুল এবং ধানের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ফটোগ্রাফি করতে এবং দেখতে আমার কাছে ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা করেছেন আপনি। তবে এই ফটোগ্রাফিগুলোর মধ্যে আমার কাছে বন্যা ফুলের ফটোগ্রাফি এবং ধান ক্ষেতের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আমার কাছেও ফটোগ্রাফি করতে এবং দেখতে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি নিয়ে উৎসাহিতমূলক মন্তব্য করাই অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60767.58
ETH 2376.67
USDT 1.00
SBD 2.57