ফটোগ্রাফি:-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে একটি রাস্তার ফটোগ্রাফি। তবে বর্তমান সময়ে বেশিরভাগ বড় রাস্তাগুলো দুই পাশ থেকে রাস্তা করে থাকে। এক পাশে থেকে গাড়ি যায় এক পাশ দিয়ে গাড়ি আসে। কিছুদিন আগে আমি দাগনভূঞা বাজারে গিয়েছিলাম। তখন আমি ওভার ব্রিজ উপর দিয়ে রাস্তার পাশ থেকে ওপাশ পার হচ্ছি। তখন আমি এই রাস্তার ফটোগ্রাফি করেছিলাম ওভারব্রিজ উপর থেকে। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদেরকে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240103_193651.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে বুট ক্ষেতের ফটোগ্রাফি। গ্রীষ্মকালে আমাদের এদিকে বিভিন্ন ধরনের ডালের ক্ষেত চাষ করা হয়। বুট গাছগুলোর মধ্যে যখন ফুল আছে তখন দেখতে বেশ ভালই লাগে। সবুজ গাছের মধ্যে সাদা ফুল গুলো দেখতে অসাধারণ লাগে। গ্রীষ্মকালে অনেক বড় বড় জমির মধ্যে যখন বুট চাষ করা হয় তখন আলাদা একটা সৌন্দর্য লাগে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে এই বুট ক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর কর আপনাদের মাঝে উপস্থাপনা করলাম।

IMG_20240103_162503.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে একটি বিয়ে গাড়ির ফটোগ্রাফি। আমাদের এলাকাতে বিয়েতে বর এভাবে গাড়ি সাজিয়ে বিয়েতে যায়। তবে বিয়েতে সুন্দর করে বিভিন্ন ধরনের ফুল দিয়ে গাড়িগুলো সাজিয়ে থাকে। যদিও এক এক জায়গাতে এক এক ধরনের ভাবে অনুষ্ঠান করে বিয়েতে। কিছুদিন আগে আমি বাজার দিয়ে একটি জায়গাতে যাচ্ছিলাম গাড়ি করে। তখন আমি এই বিয়ের গাড়ি দেখে সিএনজি থেকে এই ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240103_193444.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি। সূর্য মুখী ফুল গুলো দেখতে অসম্ভব ভালো লাগে। সূর্যমুখী ফুলগুলো আকার অনেক বড় এ কারণে দেখতে বেশ ভালই লাগে। তবে এই ফুল গুলোর কালার বেশ চমৎকার। তবে আমাদের এদিকে সূর্যমুখী ফসল চাষ করা হয়। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে এই সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি রেখেছিলাম। তাই আজকে এই সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20240103_162313.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল আমার খুব পছন্দের একটি ফুল। এই ফুল গাছগুলো আকার একটু ছোট কিন্তু ফুলগুলো অনেক বড় হয় দেখতে বেশ ভালই লাগে। যদিও ফুলের পাপড়ি গুলো একদম অসাধারণ। তবে রঙ্গন ফুল অনেক কালারের আছে। রঙ্গন ফুলের গাছ গুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। অনেকদিন আগে আমি একটি নার্সারিবাগান থেকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20240103_194952.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে একটি কাবাব হাউজের গেটের ফটোগ্রাফি। আমাদের এদিকে নদীর পাশে অনেক বড় একটি কাবাব হাউস হয়েছে। যদিও ব্রীজের কারণে কাবাব হাউস টি অনেক নিচে দেখা যায়। তবে এখানে দূর-দূরান্ত থেকে মানুষ আসে কাবাব ও অন্যান্য জিনিস খাওয়ার জন্য। তবে এই কাবাব হাউজের পরিবেশ খুব সুন্দর। বিশেষ করে নদীর পাশে হওয়ার কারণে আলাদা একটা সৌন্দর্য লাগে দেখতে। অনেকদিন আগে আমি আমার পরিবারকে নিয়ে কাবাব হাউজে গিয়েছিলাম। তখন আমি এই কাবাব হাউজের গেটের ফটোগ্রাফি করেছিলাম।

IMG_20240103_194815.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে কুমড়ো ফুলের ফটোগ্রাফি। কুমড়ো ফুলগুলো আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এই কুমড়ো ফুল এখনো সম্পূর্ণ ফুটে নাই। তবে এই কুমড়ো ফুল গুলো দিয়ে যদি পকোড়া বানানো হয় খেতে খুব সুস্বাদু হয়। আবার কুমড়ো সবজি হিসেবে খাওয়া যায়। কিছুদিন আগে আমি আমাদের বাড়ির পাশে একটি সবজি বাগানের ঘুরতে গিয়ে এই কুমড়ো ফুলের ফটোগ্রাফি করেছিল। তাই আজকে এই ফটোগ্রাফি অনেক সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240103_193318.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফির মধ্যেই বিয়ের বাড়িতে ফটোগ্রাফি দেখতে বেশ দারুন লাগছে। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে বিয়ের বাড়ির গাড়ির ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখতে খুবই ভালো লাগছে। বিশেষ করে বুট খেতের ফটোগ্রাফি চমৎকার ছিল তাছাড়া ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব সুন্দর উৎসাহিতমূলক মন্তব্য করেছেন। এবং বুট ক্ষেতের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগলো।

 6 months ago 

ভালো লাগার মত বেশ অনেকগুলো রেনডম ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। আপনার পোস্ট অসাধারণ রূপে সৃষ্টি হয়েছে বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফির কারণে। এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আজকে দেখছি আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। রাস্তার ফটোগ্রাফি টা আমার ভীষণ ভালো লাগলো এবং প্রতিটা ফটোগ্রাফির সাথে আপনি বর্ণনা দেওয়ার চেষ্টা করেছেন। বিয়ের গাড়ি তো দেখতে ভীষণ ভালো লাগতেছে। সূর্যমুখী ফুল টা দেখে মুগ্ধ হলাম, দারুন ছিল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব চমৎকার মন্তব্য করেছেন। সূর্যমুখী ফুল টা দেখে আপনি মুগ্ধ হলেন শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনি তো বেশ সুন্দর করে কিছু ফটোগ্রাফি করলেন। আসলেই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতেও বেশ ভালো লাগে। বিশেষ করে ওভার ব্রিজ থেকে তোলা ছবিটি আর বিয়ে গাড়ির ফটোগ্রাফি টা অনেক ভালো লাগলো। চেষ্টা করুন আরো সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভেচ্ছা রইল।

 6 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে রাস্তার ফটোগ্রাফি এবং বিয়ে গাড়ির ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনি আজ আমাদের মাঝে বেশ কয়েকটি দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। ফটোগ্রাফির সাথে বর্ণনাগুলো খুব চমৎকার উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর কিছু ফটোগ্রাফির সাথে বর্ণনা শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ।

 6 months ago 

আপনার আজকের শেয়ার করা ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কাবাব হাউজের গেটের ফটোগ্রাফিটা খুব সুন্দর ছিল। বিয়ের বাড়ির অনুষ্ঠানের গাড়িটাকে খুব সুন্দর করে সাজানো হয়েছে। অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল।

 6 months ago 

আপনার উৎসাহিতমূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আসলেই সফলতার জন্য ভালো চেষ্টার প্রয়োজন ৷ তেমনই ভালো ছবি ক্যাপচার করার জন্য ধৈর্যের প্রয়োজন ৷ তাহলে ভালো ছবি তোলা যায় ৷ আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আজ ৷ আপনার তোলা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ছবি অনেক সুন্দর হয়েছে ৷ আপনার দক্ষতা আছে বেশ ভালো বলতে হয় ৷ খুবই চমৎকার ফটোগ্রাফি করেছেন ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটি ঠিক বলেছেন ভালো ফটোগ্রাফি ক্যাপচার করার জন্য ধৈর্যের প্রয়োজন। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43