ফটোগ্রাফি:-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি। কাঠগোলাপ ফুল আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে কাঠগোলাপ ফুলের পাপড়ি গুলো অসাধারণ। কাঠগোলাপ ফুল গুলো রোপন করলে যত করলে অনেক বছর পর্যন্ত টিকে। এবং কাঠ গোলাপ ফুলগুলোর পাতা অনেক বড় বড়। এবং সবুজ পাতার মাঝখানে এই ফুলগুলো দেখতে অসম্ভব ভালো লাগে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে এই কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে খুব সুন্দর করে এই কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231120-WA0034.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে চমৎকার টগর ফুলের ফটোগ্রাফি। টগর ফুলগুলো দেখতে অসম্ভব ভালো লাগে। এবং টগর ফুল গাছগুলো যত্ন নিলে অনেক বছর পর্যন্ত টিকে। যদিও এই ফুলগুলোর পাতা এবং ফুল অনেক ছোট ছোট। তবে এই ফুলের ঘ্রাণ অসাধারণ। ছোট বাচ্চারা এই ফুলগুলো ফেলে খেলা করতে অনেক পছন্দ করে। অনেকদিন আগে ঘুরতে গিয়ে আমি এক টগর ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে খুব সুন্দর করে এই টগর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231203-WA0002.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে সবুজ শ্যামলা ধান ক্ষেতের ফটোগ্রাফি। বর্ষার সময় ধান গুলো এভাবে দেখতে অনেক ভালো লাগে। তবে যখন ধানের গাছগুলো একটু বড় হয় তখন সবুজ অবস্থা দেখলে বেশি মুগ্ধ হয়। তবে আমাদের এখানে অনেক বড় বড় জায়গার মধ্যে এভাবে ধান চাষ করে থাকে। গ্রাম অঞ্চলে বর্ষার সময় পায় জমিতে ধান চাষ করে। অনেকদিন আগে আমি এই সবুজ শ্যামলা ধান ক্ষেতে ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে খুব সুন্দর করে এই ধানক্ষেতের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20231216_084803.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে শিম ফুলের ফটোগ্রাফি। বর্তমান সময়ে শিম গাছ এবং শিম ফুল কমবেশি সব বাড়িতে দেখা যায়। কারণ শীতকালে শিম গাছ রোপন করা হয়। তবে শিম গাছের মধ্যে যখন ফুল গুলো ফোটে তখন অসম্ভব ভালো লাগে। তবে শিম ফুল কয়েক রকমের আছে। এবং শিম রান্না করলে খেতেও খুব মজা লাগে। ছোট কালে আমরা এই শিম গুলোর ফুল দিয়ে অনেক খেলা করতাম। এই শিমের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাসার সামনে। আমার মা এই সিম গাছ রোপন করেছেন। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20240127-WA0000.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে সবজি ক্ষেতের ফটোগ্রাফি। শীতকালে কম বেশি সবাই সবজি ক্ষেত চাষ করে থাকে। তবে এই শীতকালে আমি আমাদের বাসার সামনে অনেক খানি জায়গার মধ্যে বিভিন্ন ধরনের সবজি চাষ করেছি। যদিও আমি এই সবজিগুলো চাষ করেছি নিজের খাওয়ার জন্য। তবে এই ফটোগ্রাফির মধ্যে দেখা যাচ্ছে ধনিয়া পাতা এবং পালংক শাক। তবে রান্না করা তরকারির মধ্যে ধনিয়া পাতা দিলে খেতে অনেক মজাই লাগে। কালকে সকাল বেলা আমি এই সবজি ক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম। আশা করি আমার সবজি ক্ষেতের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20240127-WA0023.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি। এই পাতা বাহার গাছগুলো পাতাগুলো অনেক বড় বড়। তবে পাতাবাহার গাছ অনেক রকমের আছে। তবে এই পাতাবাহার গাছ গুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে এবং অনেক বড় হয়। অফিসের সামনে এই গাছগুলো রোপন করলে সৌন্দর্য বৃদ্ধি পায়। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে একটি অফিসের সামনে থেকে এই পাতাবাহার গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকের এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20240127-WA0021.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে চমৎকার গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল হচ্ছে ভালবাসার প্রতীক। গোলাপ ফুল বড় ছোট সবাই অনেক পছন্দ করে। গোলাপ ফুল যদি বাসা বা অফিসের সামনে থাকে তখন পরিবেশ অসাধারণ লাগে। তবে গোলাপ ফুল অনেক রকমের আছে। সব রকমের গোলাপ ফুল মানুষ অনেক পছন্দ করে। ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক। কিছুদিন আগে আমি আমার বন্ধুর সাথে ঘুরতে গিয়ে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240127-WA0036.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

কাঠ গোলাপ ফুল আমার খুব পছন্দের।আপনি আজ চমৎকার রেনডম ফটোগ্রাফি শেয়ার করলেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। দুই নম্বর ফুলটি হলো টগর ফুল। এটা নয়নতারা নয়।ফটোগ্রাফির চমৎকার বর্ননায় আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

যাইহোক ফুলের নাম আমার হয়তো আমার খেয়াল ছিল না। এখন ঠিক করে নিচ্ছি ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

কাঠগোলাপ ফুল আমার পছন্দের একটি ফুল। ভাইয়া আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। বিশেষ করে বিভিন্ন ধরণের শাক লাগিয়েছেন জেনে ভালো লাগলো। নিজের খেতের শাক খেতে ভীষণ সুস্বাদু লাগে। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমি সবজি ক্ষেতের মধ্যে সব ধরনের সবজি করেছি নিজে খাওয়ার জন্য। যাই হোক অনেক সুন্দর করে ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

ফটোগ্রাফি দেখতে আমার বরাবরই অনেক ভালো লাগে ভাইয়া। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে আমি খুব পছন্দ করি। আজ আপনার রেনডমের ফটোগ্রাফি গুলো কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন ভাইয়া। কি সুন্দর ছবিগুলো শীতের কুয়াশায় ঘেরা সবুজ ধানক্ষেত আমার কাছে অপূর্ব লেগেছে। কাট গোলাপ, লাল গোলাপ, এবং পাতাবাহার প্রত্যেকটি ফটোগ্রাফি ভালো হয়েছে ভাইয়া। ধন্যবাদ ভাইয়া বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন আপনি। আশা করি সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন।

 6 months ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আর চেস্টা করলে যে কোন কাজে সফল হওয়া যায়।আপনার তোলা ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর হয়েছে।তবে কাঠ গোলাপফুলের ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ফটোগ্রাফি পোস্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কাঠগোলাপ এবং পাতাবাহার গাছটির ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। চমৎকার সব ফটোগ্রাফির সাথে খুব সুন্দর ভাবে গুছিয়ে বর্ণনা গুলো দিয়েছেন।

 6 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি অনেক খুশি হলাম। সুন্দর করে মন্তব্য করে সবসময় পাশে থাকবেন।

 6 months ago 

আজকে আপনি আমাদের মাঝে সাতটি এলোমেলো ফটোগ্রাফী শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী বাংলার প্রাকৃতিক সৌন্দর্য এবং বিভিন্ন ধরনের ফুলের। আপনি খুবই যত্ন সহকারে প্রতিটি ফটোগ্রাফী সংগ্রহ করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 6 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করার জন্য। সুন্দর মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

আপনি এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে করেছেন দেখে আমার কাছে দেখতে খুব সুন্দর লেগেছে। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি করলে সবার কাছেই ভালো লাগবে দেখতে। আমিতো জাস্ট মুগ্ধ হলাম আপনার ফটোগ্রাফি দেখে। সাতটি রেনডম ফটোগ্রাফি করেছেন যেগুলোর সৌন্দর্য ও আমার কাছে ভালো লেগেছে। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখলে সত্যি খুব ভালো লাগে। আমার কাছে কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে দেখতে। আর গোলাপ ফুলের ফটোগ্রাফিও ভালো লেগেছে।

 6 months ago 

আমার কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। আমি চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 6 months ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া । আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে । তবে বিশেষ করে কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম। সুন্দর করে উচ্চারিত মূলক মন্তব্যর জন্য ধন্যবাদ।

 6 months ago 

সাতটি চমৎকার ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি একটি অ্যালবাম প্রকাশ করেছেন আমাদের মাঝে। যেখানে প্রাকৃতিক দৃশ্য রয়েছে, শাক সবজি রয়েছে, আর রয়েছে সবজির ফুল। সবগুলো মিলেই ছিল অনেক সুন্দর একটি পোস্ট।

 6 months ago 

আসলে আমি সব ধরনের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60701.29
ETH 2637.06
USDT 1.00
SBD 2.52