আর্ট:-চমৎকার ফুলের আর্ট।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি ফুলের আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG-20231213-WA0008.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর ফুলটি সম্পূর্ণ পেন্সিল দিয়ে অঙ্কন করে নিলাম।

IMG-20231213-WA0010.jpg

ধাপ - ২ :

এরপর পেন্সিলের দাগগুলোর উপরে চিকন মার্কার কলম দিয়ে দাগ টেনে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0012.jpg

ধাপ - ৩ :

এরপর কিছু ফুলের পাপড়ি আমি দুটো রং কলম দিয়ে খুব সুন্দর করে রং করে নিলাম।

IMG-20231213-WA0009.jpg

ধাপ - ৪ :

এরপর আমি ফুলের সম্পূর্ণ পাপড়ি খুব সুন্দর করে রং কলম দিয়ে রং করে নিলাম। এবং ফুলের নিচে অংশ ও পাতা সবুজ রং দিয়ে অনেক সুন্দর করে রং করে নিলাম।

IMG-20231213-WA0013.jpg

ধাপ - ৫ :

তারপর একটি প্রজাপতির কিছু অংশ খুব সুন্দর করে আমি একটি রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG-20231213-WA0011.jpg

শেষ ধাপ :

এভাবে পুরো আর্ট সম্পূর্ণ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231213-WA0008.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

অসাধারণ হয়েছে আপনার চমৎকার ফুলের আর্ট। আপনার ফুলের আর্ট দেখে সত্যি আমার কাছে অনেক ভালো লাগলো। তবে ফুলের উপর প্রজাপতি উড়ন্ত অবস্থায় দেওয়ার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। আর জল কলমের আর্ট গুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে চমৎকার ফুলের আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

তবে প্রজাপতিগুলো আমি উড়ন্ত অবস্থায় অংকন করেছি। যাই হোক আমার আর্ট নিয়ে আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি ফুলের আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলের উপর প্রজাপতি ঘুরে বেড়ানোর দৃশ্য দেওয়াতে দেখতে বেশ সুন্দর হয়েছে। আর্টের কালার খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভাই আপনি খুব সুন্দর এবং চমৎকারভাবে ফুলের আর্ট করেছেন দেখে খুশি হলাম। সত্যি ফুলটি দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। ফুলের উপরে দেখছিলাম প্রজাপতি ঘুরছে দেখে আরো বেশি ভালো লাগছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমি চেষ্টা করেছি ফুল সুন্দরভাবে আর্ট করার জন্য। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

খুবই সুন্দর একটি ফুলের চিত্র অংকন দেখতে পেলাম। আপনি খুবই সুন্দর ভাবে এই ফুলের চিত্রটি অঙ্কন করেছেন। আপনার চিত্র উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 6 months ago 

খুব সুন্দর একটা কালারফুল আর্ট করেছেন। আপনি ফুল ও প্রজাপতি সবগুলোই খুবই সুন্দর হয়েছে। আর্ট করার এই কলমগুলো খুবই ভালো আমার কাছে মনে হচ্ছে। খুব সহজ ও আরামদায়ক মনে হচ্ছে এই কলমগুলোকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমি ফুল এবং প্রজাপতির সুন্দর করে আর্ট করার চেষ্টা করেছি। উৎসাহিত মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার আর্ট গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। তবে সত্যি বলেছেন ভাইয়া আর্ট করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। আপনি ধৈর্য্য নিয়ে চমৎকার একটা ফুলের আর্ট করেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ফুলের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার আর্ট গুলো সব সময় আপনার কাছে ভালো লাগে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনি তো দেখছি দুর্দান্ত আর্ট করতে পারেন। আজকে একটি চমৎকার ফুলের আর্ট করেছেন, যা দেখে আমি রীতিমত মুগ্ধ। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই কাজগুলোর জন্য আপনি প্রশংসার দাবিদার, অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ফুলের আর্ট দেখে আপনি রীতিমতো মুগ্ধ হয়েছেন শুনে অত্যন্ত ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 6 months ago 

খুবই চমৎকার একটা ফুলের চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অংকন করা এই চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রজাপতি উড়ে মধু সংগ্রহের দৃশ্যটি দেবার কারণে এই চিত্রটি দেখতে আরো বেশি ভালো লাগছে।

 6 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন। আশা করি সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43