"আমার বাংলা ব্লগের" তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে নতুন ব্যানারের ডিজাইনে ডাই প্রজেক্ট।

in আমার বাংলা ব্লগlast month

IMG-20240608-WA0008.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমরা সবাই ভীষণ আনন্দিত। গত বছর এই দিনটা আমরা কিন্তু বেশ সুন্দরভাবে উদযাপন করেছিলাম। এবারে আবারো উৎসবটাকে সুন্দরভাবে পালন করার অপেক্ষায় রয়েছি। তবে এই উৎসব উপলক্ষে দাদা আমাদের জন্য খুব সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করেছে।

প্রতিযোগিতা টা দেখেই আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এই জন্য আমি প্রথমেই ভেবে নিয়েছি প্রতিযোগিতায় অংশগ্রহণ করবো। তবে কি নিয়ে জয়েন করবো, এটাই ভেবে পাচ্ছিলাম না। অনেক চিন্তা ভাবনা করে ভাবলাম ডাই প্রজেক্ট তৈরি করি। এটাই মনে হয় বেশি ভালো হবে। তবে আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে কি ডাই প্রজেক্ট করবো এটা ভাবতে শুরু করলাম। তবে যেহেতু এটা তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে প্রতিযোগিতা, তাই ভাবলাম তৃতীয় বর্ষপূর্তির নতুন ব্যানারের ডিজাইন টা আমি নিজেই ডাই প্রজেক্ট হিসেবে তৈরি করে ফেলি।

তাহলেই মনে হয় সব থেকে বেশি ভালো লাগবে। তো আমি কার্ডবোর্ড, বিভিন্ন কালারের রং, বিভিন্ন কালারের ক্লে এবং গ্লিটার পেপার দিয়ে তৈরি করতে বসে পড়ি। এখানে আমি নিজের মতো করে সেম ব্যানার টা তৈরি করার চেষ্টা করেছি। তার মধ্যে আবার আরো বিভিন্ন ফুল এবং কালার কম্বিনেশন দিয়ে ডিজাইন করেছি। আসলে তৃতীয় বছরটা এই ব্যানারের মতো দারুণ একটা আকর্ষণীয়তা তৈরি করে। আমি মনে করি তিন দিনব্যাপী অনুষ্ঠানে আমরা বেশ এনজয় করবো। আমি বেশ কিছুটা সময় নিয়ে পুরো প্রজেক্ট তৈরি করা শেষ করলাম। তবে আমার কাছে কিন্তু বেশ ভালোই লেগেছে। আবার অনেকটা অনুষ্ঠান অনুষ্ঠান ভাব লাগছে। আশা করি আমার তৈরি করা প্রজেক্ট আপনাদেরও ভালো লাগবে।

IMG-20240608-WA0007.jpg

প্রয়োজনীয় উপকরণ

• কার্ডবোর্ড
• গ্লিটার পেপার
•জল রং
• গ্লু গান
• ক্লে
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20240608_122214.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি বড় কার্ডবোর্ডের মধ্যে থ্রি ইয়ার্স এর লোগো সুন্দরভাবে পেন্সিল দিয়ে এঁকে নিয়ে নিলাম।

IMG_20240608_072409.jpg

ধাপ - ২ :

এরপর থ্রি ইয়ার্স এর লোগো টাকে কাঁচি দিয়ে সমান করে ভাঁজে ভাঁজে কেটে নিলাম।

IMG_20240608_072452.jpg

ধাপ - ৩ :

এরপর সবুজ জল রং দিয়ে থ্রি ইয়ার্স এর লোগো টাকে সুন্দরভাবে সুন্দর ভাবে নিয়ে নিলাম।

IMG_20240608_072628.jpg

ধাপ - ৪ :

এরপর লোগোর মাঝখানে থ্রি ইয়ার্স পেন্সিল দিয়ে এঁকে কালো রং দিয়ে তারপর রং করে নিয়ে নিলাম।

IMG_20240608_072725.jpg

ধাপ - ৫ :

এরপর থ্রি ইয়ার্স এর লেখা চারপাশে সাধারণ দিয়ে ছোট ছোট কিছু দাগ টেনে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20240608_072758.jpg

ধাপ - ৬ :

এরপর লোগোর দু'পাশে বাংলা লেখাগুলো সাদা দিয়ে সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240608_072845.jpg

ধাপ - ৭ :

এরপর কিছু ক্লে দিয়ে একটি এস্টিমেট লোগো তৈরি করে ঘাম দিয়ে উপরে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240608_072924.jpg

ধাপ - ৮ :

এরপর একইভাবে আরো কিছু ক্লে দিয়ে ছোট বড় কিছু বিভিন্ন কালারের ফুল সুন্দর করে তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240608_072954.jpg

ধাপ - ৯ :

এরপর থ্রি ইয়ার্স এর লোগো উপরের চারপাশে তৈরি করা সুন্দর ফুল গুলো ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240608_073129.jpg

ধাপ - ১০ :

এরপর লোগোর চারপাশে আরো কিছু ফুল সৌন্দর্যের জন্য সুন্দর ভাবে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিয়ে নিলাম।

IMG_20240608_073153.jpg

ধাপ - ১১ :

এরপর লিটার লাল রঙের পেপার দিয়ে থ্রি ইয়ার্স এর লোগোর চারপাশে সুন্দরভাবে ডিজাইন করে নিয়ে নিলাম।

IMG_20240608_113212.jpg

শেষ ধাপ :

এভাবে খুব সুন্দর করে থ্রি ইয়ার্স উপলক্ষে একটি লোগো তৈরি করে নিয়ে নিলাম। আশা করি এই লোগো আপনাদেরও বেশ পছন্দ হবে।

IMG-20240608-WA0011.jpg

IMG-20240608-WA0013.jpg

IMG-20240608-WA0012.jpg

IMG-20240608-WA0009.jpg

IMG-20240608-WA0010.jpg

IMG-20240608-WA0007.jpg

IMG-20240608-WA0008.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

বাহ আপনি দারুণ তৈরি করলেন ভাইয়া কার্ডবোর্ড দিয়ে আমার বাংলা ব্লগের ব্যানার। সত্যিই অসাধারণ হয়েছে কালার কম্বিনেশন খুব সুন্দর করে করলেন। বেশ সময় দিয়ে অনেক পরিশ্রম করে আপনি সুন্দর ব্যানার তৈরি করেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আসলে ব্যানার তৈরি করতে আমার অনেক সময় লেগেছে। আর ধৈর্য ধরে কোন কিছু করলে সুন্দর হয়। ভালো থাকবেন।

 last month 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। আর এতো চমৎকার একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হলেন দেখে আরো বেশী ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে এই ডাই পোস্টটি শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে অংশগ্রহন করার জন্য।

 last month 

আমি চেষ্টা করেছি প্রতিযোগিতা সুন্দরভাবে অংশগ্রহণ করার জন্য। আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 last month 

ব্যানারটা কে ডাই প্রজেক্ট এ তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। জিনিসটা আসলেই খুব সুন্দর হয়েছে দেখতে। চারপাশের ছোট ছোট ফুলগুলো আরো বেশি ভালো লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে তৈরি করেছেন পুরো জিনিসটা। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last month 

আমি ক্লে দিয়ে চারপাশে ফুল দেওয়ার চেষ্টা করেছি ডাই প্রজেক্ট। আপনার অসাধারণ মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 last month 

তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে নতুন ব্যানারের ডিজাইন অসাধারণ হইছে, দেখতে পেয়ে মুগ্ধ হলাম। সত্যি ভাই আপনার দক্ষতা দেখে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর আইডিয়া নিয়ে ধাপে ধাপে তৈরি করলেন। অসাধারণ হয়েছে আপনারাই ডাই পোস্টটি।

 last month 

আমার কাজ দেখে আপনি মুগ্ধ হলেন শুনে খুব ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 last month 

আমার বাংলা ব্লগ কমিউনিটির তৃতীয় বর্ষপূর্তির ব্যাপারটিকে চমৎকার ভাবে ডাই প্রজেক্ট তৈরি করে দেখিয়েছেন। তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে নতুন ব্যানারের ডিজাইন দেখতে একদমই সেম লাগতেছে। সত্যি ভাই আপনাদের এধরনের কাজ গুলো দেখলে মুগ্ধ হয়ে যাই। বেশ সময় এবং ধৈর্য সহকারে কাজটি কে ফুটিয়ে তুলেছেন। প্রতিনিয়ত ইউনিক আইডিয়া গুলো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

আমি চেষ্টা করেছি ধৈর্য সহকারে কাজটি সুন্দরভাবে করার জন্য। আপনার মন্তব্য অসাধারণ হয়েছে তাই ধন্যবাদ।

 last month 

ভাইয়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনি প্রতিযোগিতার জন্য খুব সুন্দর একটি লগো ডিজাইন শেয়ার করেছেন। আপনার এই ডিজাইন দেখে মুগ্ধ হয়ে গেলাম। ক্লে দিয়ে চারপাশে ফুল দেওয়াতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। তাছাড়া গ্লিটার পেপার দিয়ে সাজানোর জন্য খুব সুন্দর ভাবে ডিজাইনটি ফুটে উঠেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

হ্যাঁ আমি ক্লে দিয়ে চারপাশে খুব সুন্দর করে ফুল দেওয়ার চেষ্টা করেছি। তবে আপু আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 last month 

আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুবই ভালো লাগলো। তিন বর্ষপূর্তি উপলক্ষে খুব সুন্দর ব্যানারের ডিজাইন করেছেন। ব্যানার টি দাদা যখন প্রতিযোগিতার এনায়েজমেন্ট করেছিল তখন এই ব্যানার টি দিয়েছিল। আপনার ইউনিক বুদ্ধিতে সেটি আপনি তৈরি করেছেন বেশ দারুন লাগছে। খুব সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করছি ডাই প্রজেক্ট শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপ উপস্থাপনা করার জন্য। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

বাহ্ চমৎকার তো । বেশ দারুন একটি থিম নিয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করলেন। আপনার ডাই প্রোজেক্ট দেখে বেশ মুগ্ধ হয়ে গেলাম। বেশ সুন্দর করে পুরো পোস্টটি উপস্থাপনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট নিয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য।

 last month 

আমার ডাই প্রজেক্ট দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম। তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য দারুন একটি পোস্ট তৈরি করেছেন ভাইয়া। দেখতে কিন্তু খুবই সুন্দর হয়েছে। তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আপনার এই পোস্ট অনেক সুন্দর ভাবে আকর্ষণীয় করে তুলেছেন। আশা করছি প্রতিযোগিতায় ভালো অবস্থান অর্জন করবেন।

 last month 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে কাজটি সম্পন্ন করার জন্য। তবে আপু আপনার মন্তব্য শুনে আমার কাছে অনেক অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52