আজও খুঁজে বেড়াই । 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

এক সময় একা স্কুলে যেতে ভয় পেতাম, আজ একা একা জগৎ ঘুরে বেড়ায় ।কোন এক সময় মা স্কুলে নিয়ে যেতেন তার পরও কেন জানি ভয় পেতাম জীবনে অনেক বড় হব সেটাই ছিল মা বাবার আসল উদ্দেশ্য । আস্তে আস্তে বড় হতে শুরু করলাম আর ভয় টুকুও আমার কাছ থেকে পালাতে শুরু করল । বন্ধু বান্ধব জীবনে আসতে শুরু করল ।

IMG_20220106_154900.jpg

এক সময় প্রাইমারী শেষ করে মাধ্যমিকে পড়া শুরু করলাম জীবনে উদ্দেশ্য একটাই বড় হতে হবে সফলতা আনতে হবে জীবনে । সে আশায় এগোতে লাগলাম । আমার বাবা অনেক কষ্ট করে পড়া শুনা চালিয়ে যাচ্ছে আমার । আমার অনেক গুলো বন্ধু আছে । তাদের সাথেই আমার খেলা ধুলা পড়া শুনা সব ।

আমরা একটি বল কিনতে সবার কাছ থেকে এক টাকা করে চাঁদা নিয়ে বল কিনতে হতো কারণ একটা বলের দাম ছিল বিশ টাকা আমাদের কাছে এত টাকা ছিল না যে একাই একটি বল কিনবো । এক সময় ভালবাসার মানুষ ও আমার জীবনে আসে । একটি মেয়ে আমাকে অনেক ভালোবাসে আমিও তাকে অনেক ভালবাসি কিন্তু সে ভালবাসাটাও হারিয়ে যায় টাকার কাছে । কারণ তাদের অনেক টাকা ছিল ।

আজ আমি জীবনের সাফল্যের উচ্চ সিমানায় । কিন্তু আজ আর সেই আনন্দ টুকু নেই । নেই জীবনে টাকার জন্য যাদের হারিয়েছি । এক সময় একটা বল কিনতে বিশ জন বন্ধুর প্রয়োজন ছিল । আর আজ হাজারো বল কিনার সাধ্য আছে কিন্তু একটি বন্ধু ও নেই । টাকার জন্য যাকে হারিয়ে ছিলাম আজ সে নাকি সুখে নেই শুনেছি । তার স্বামী নাকি ষ্টোক করেছে । তার নাকি টাকার অনেক প্রয়োজন ।

IMG_20220106_154923.jpg

আমি চাইলে তাকে সহযোগিতা করতে পারি কিন্তু সে যদি কিছু মনে করে । সে যদি কষ্ট পায় , তাকে যে আমি আজও ভালবাসি পরিশেষে বলতে চাই কেউ টাকার জন্য প্রিয় জনকে ছেড়ে যাবেন না কারণ আজ আপনার টাকা আছে আগামীতে নাও থাকতে পারে আর আজ আমার টাকা নেই আগামীতে অনেক টাকা হতে পারে । কিন্তু যাকে ছেড়ে যাবেন তাকে তো আর ফিরে পাওয়া যাবেনা ।

জায়গার লোকেশন

Sort:  
 3 years ago 

আপনি খুব সুন্দর একটি গল্প লিখেছেন আপনার শৈশবের। ছোটবেলা থেকে বড় হতে আমাদের সবার অনেক চড়াই-উতরাই পেরোতে হয়। আমাদের সবার জীবনে একটি সুন্দর স্বপ্ন থাকে যা আমরা শৈশব থেকেই শুরু করি। আপনার গল্পটা পড়ে খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আজও খুঁজে বেড়াই, লেখনীর মধ্যে দিয়ে শৈশবের কথা, কৈশোরের কথা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। সেই সাথে বর্ণনা করেছেন জীবনের কিছু বাস্তবতা। সত্যি বলেছেন, টাকা আজ আছে কাল নেই। টাকার জন্য কারো প্রিয়জন যেন না হারায়। টাকার চেয়ে ভালবাসার মানুষটার গুরুত্ব অনেক বেশি। খুব সুন্দর লিখেছেন, শ্রদ্ধেয়। আমন্ত্রণ রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমন্ত্রণ ও শুভকামনা রইলো

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24