পুলি পিঠা ভাজার রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম/ আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি @jahidulislam01 বাংলাদেশ থেকে আজ রবিবার আগস্ট (৭-৮-২০২২)

আসসালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন।এবং সুস্থ আছেন আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি। এবং সুস্থ আছি ।আজকে আমি আপনাদের মাঝে সুস্বাদ পুলি পিঠা তৈরির পদ্ধতি নিয়ে হাজির হয়েছি। চলুন আর কথা না বাড়িয়ে পুলি পিঠা ভাজার রেসিপির আলোচনা ধাপে ধাপে আপনাদের মাঝে শেয়ার করা যাক চলুন তাহলে।

IMG_20220806_194146.jpg

সর্বশেষ মূলক ছবি

সুস্বাদু পুলি পিঠা তৈরি
উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
সুস্বাদু পুলি পিঠা
চালের ময়দা
চিনি
লবণ
পানি
নারিকেলের ঝুরি

🧆০১🧆

IMG_20220806_202312.jpg

প্রথমে আমি গমের ময়দা ভালো ভাবে চালনি দিয়ে চেলে নিয়েছি। নেওয়ার পরে একটি গামলার ভেতরে পরিমাণ মতো পানি লবণ দিয়ে মিক্সড করে নেওয়া হয়েছে। নেওয়ার পরে হাত দিয়ে ভালোভাবে ময়দা গুলি ছেনে নেওয়া হয়েছে। সেনে নেওয়া পরে সুন্দর একটি মার্বেল এর মত আকার ধারণ করেছে।

🧆০২🧆

IMG_20220806_202242.jpg

আবারো আমি নারকেলের ঝুরি চিনি দিয়ে ভালোভাবে জাল করে নিয়েছি।নেওয়ার পরে আপনাদের মাঝে একটি ছবি শেয়ার করেছি দেখেই বোঝা যাচ্ছে নারকেলের ঝুরিগুলো অনেক সুস্বাদু হয়েছে। জাল করার পরে।

🧆০৩🧆

IMG_20220806_194614.jpg

এবার আমি মিক্স করা ময়দা গুলো ছোট ছোট গোল বৃত্ত আকার তৈরি করেছে। করার পরে এই মুহূর্তে আপনাদের মাঝে একটি সেলফি তুলে শেয়ার করে দিয়েছি। আশা করি দেখতে অনেক ভালো লাগছে।

🧆০৪🧆

IMG_20220806_194505.jpg

এবার আমি ছোট গোলাকার রুটির উপরে নারকেলের ঝুরি দেওয়া হয়েছে। দেওয়ার পরে এবার আমি যেটা করব। আসলে আমরা জানি গ্রাম অঞ্চলে অনেক পিঠাপুলি তৈরি হয়। তেমনি পুলি পিঠা খেতে অনেক মজার হয়। জানিনা আপনারা দেখে কতটা অনুভব করতে পারবেন পুলি পিঠাগুলো। বাস্তবে পুলি পিঠা খেতে যে কি মজার, না খাইলে বোঝা যাবে না।

🧆০৫🧆

IMG_20220806_202206.jpg

এবার সুন্দর একটি পুলি পিঠা তৈরি হয়ে গিয়েছে। বাহ দেখে মন ভরে যাচ্ছে। অনেক সুন্দর হয়েছে পুলিশ পিঠা তৈরি করা। পুলি পিঠা আমার বেশ পছন্দের একটি পিঠা। আমার আম্মু প্রায় আমাকে সব ধরনের পিঠা বানিয়ে খাইয়ে থাকে। কারণ আমাদের পরিবারের সকলেই পিঠা খেতে বেশ পছন্দ করে। আর এই ভাজা পুলি পিঠা অনেকদিন ধরে খাওয়া যায় কিছু না হলেও তিন থেকে চার দিন খাওয়া যায়। এই ভাজা পুলি পিঠা সহজে নষ্ট হয় না।

🧆০৬🧆

IMG_20220806_202047.jpg

একটি একটি করে অনেকগুলো পুলি পিঠা বানানো হয়ে গিয়েছে। পুলি পিঠাগুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। এরপরে আমি যেটা করবো সেটা হচ্ছে?

🧆০৭🧆

IMG_20220806_194301.jpg

এবার আমি পলু পিঠাগুলো কড়াই এর ওপরে সয়াবিন তৈরি গরম করে নেয়া হয়েছে। এবার আমি কড়াই এর উপরে পুলি পিঠা একটি একটি করে উঠিয়ে দিয়েছি ভাজার উদ্দেশ্যে। এই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগছে। পিঠা তৈরির ধাপগুলো।

🧆০৮🧆

IMG_20220806_201837.jpg

পুলি পিঠা তৈরি একদম শেষ মুহূর্তে চলে এসেছি আমরা। দেখে বোঝা যাচ্ছে পিঠাগুলো সুন্দর একটি ভাজা ভাজা কালার চলে এসেছে। এভাবেই ধাপে ধাপে পুলি পিঠা তৈরি করতে হয়।

🧆০৯🧆

IMG_20220806_194146.jpg

এবার পুল পিঠা তৈরি হয়ে গিয়েছে। এবার আমি নির্দিষ্ট একটি গামলায় নামিয়ে ফেলেছি। এই ছিল আজ আমার পুলি পিঠা তৈরীর পদ্ধতি আশা করি আপনাদের অনেক ভাল লেগেছে পুলি পিঠা তৈরির ধাপগুলো।

Sort:  
 2 years ago 

আপনার পুলি পিঠা ভাজার রেসিপি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। দেখে তো মনে হচ্ছে বেশ ভালো লেগেছে খেতে। আপনি খুব সুন্দর ভাবে এই রেসিপিটি আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চলে আসতে পারেন ভাই আমার বাসায় কোন সমস্যা নেই পেট পুরে খেতে দেবো পিঠাপুলিয আরো অনেক কিছু।

 2 years ago 

আপনার পুলি পিঠা ভাজার রেসিপি দেখে আর লোভ সামলাতে পারছিনা। সত্যি বলছি আজকে আপনার পোস্ট খুবই ইউনিক হয়েছে এবং আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এই পিঠা আমি অনেকদিন আগে করেছিলাম খেতে খুবই সুস্বাদু। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু লোভ না সামলানোর মতোই তৈরি করেছি পলি পিঠা। আপনাকে দাওয়াত রইলো অনেক সুন্দর ভাবে কমেন্ট করার জন্য।

 2 years ago 

পুলি পিঠা আমার কাছে খুব ভালো লাগে।আপনার পিঠা দেখে বেশ লোভ লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জ্বী ভাইয়া পুলি পিঠা সকলেরই প্রিয় পিঠা সুন্দরভাবে কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পিঠা মানেই আমার কাছে স্বাদের বাহার । যেদিন বাড়িতে পিঠা তৈরি হয় সেদিনের জন্য আমার প্রায় ভাত খাওয়া দাওয়া বন্ধই হয়ে যায় । তবে অনেক পিঠার ভীড়ে ভাজা পুলি খেতে দারুণ লাগে । আপনি আজ খুব সুন্দর ভাবে ভাজা পুলি পিঠা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন । ধন্যবাদ ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া পিঠা মানেই সাধের বাহার জি ভাইয়া এবার থেকে পিঠা বানালে আপনাকে দাওয়াত করে খাওয়াবো।

 2 years ago 

আপনি তো দেখতেছি অনেকেই ইয়াম্মি পুলি পিঠা তৈরি করলেন। আমার তো পুলি পিঠা খেতে খুবই ভালো লাগে। আমার তো পুলি পিঠা গুলো দেখে খুব লোভ হচ্ছে। পুরো রেসিপিটা অনেক সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপ উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আপনি পুলি পিঠার মজাদার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। পুলিপিঠা আমার কাছে খুব একটা ভালো লাগে না। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। মজার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি আপু রেসিপিটা খেতে অনেক সুস্বাদু ছিল কিন্তু পুলি পিঠা অনেকভাবে তৈরি করে খাওয়া যায় ভাপা পিঠা ভাজা পিঠা।

 2 years ago 

পুলিপিঠা আমার খুবই পছন্দের। এ রকম নারিকেল পুলি পিঠা খেতে খুব সুস্বাদু হয়। আপনি আজকে খুব সহজে পুলি পিঠা তৈরীর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন। নারিকেল দিয়ে তৈরি করলে সাপটা আলাদা হয়। ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

হা হা হা ভাই আজকে আমার বাসাতেও এই পিঠা তৈরি করা হয়েছে, তবে আমাদের বাসায় যেটা তৈরি করা হয়েছে সেটি তেলেভাজা নয়, পানির গরম ভাব দিয়ে তৈরি করা হয় এটা বোধহয় অন্য কোন পদ্ধতি, এটি আমাদের বাসায় করা হয় আমার খুবই পছন্দ এই পিঠা।

 2 years ago 

তাহলে তো খুব ভালো আসেন ভাই ভাগাভাগি করে খাই। ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

পিঠা খেতে আমার খুবই ভালো লাগে। পুলি পিঠা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। আপনি অনেক সুন্দর ভাবে পুলি পিঠা রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন। পিঠা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

চলে আসতে পারেন ভাই আমার বাসায় দাওয়াত রইলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুলি পিঠা বরাবরই আমার অনেক ফেভারিট আপনার প্রস্তুত করা পিঠা দেখেই লোভ হচ্ছে এ ধরনের পিঠা খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে মাঝে মাঝেই বাড়ি গেলে খাওয়া হয় তবে নিজে তো প্রস্তুত করতে পারি না।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া পিঠাগুলো খেতে অনেক মজাদার ছিল ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65847.68
ETH 2679.11
USDT 1.00
SBD 3.08