আর্ট পোস্ট//চায়ের ম্যান্ডেলা আর্ট তৈরি//

IMG_20240608_202650_027.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ রবিবার জুন, আশা করি আপনারা ভালো আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে আমার তৈরি চা এর মেন্ডেলা কাপ নিয়ে হাজির হয়েছে। আশা করি আপনাদের ভালো লাগবে এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে ভিশন ভালো লাগবে। চলুন আর বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক মেন্ডেলা আর্ট এর ধাপগুলো।

আর্ট তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
সাদা পেজ
রুল পেন্সিল
মার্কার জেল পেন
রং

✏️ধাপ-১✏️

IMG_20240607_212257_987.jpg

প্রথমে আমি রোল পেন্সিল দিয়ে সাদা পেজ এর উপরে চায়ের কাপ তৈরি করে নিয়েছি। কাপটি মোটামুটি দেখতে আমার কাছে বেশ ভালই লাগছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে শেষ পর্যন্ত দেখতে থাকুন।

✏️ধাপ-২✏️

IMG_20240607_212713_553.jpg

  • এবার আমি কাপের নিচে একটি পিরিছ তৈরি করে নিয়েছি বা প্লেট তৈরি করে নেয়া হয়েছে। যেকোনো আর্ট করতে আমার অনেক বেশি ভালো লাগে বিশেষ করে অবসর টাইম পেলে। আর্ট পোস্ট দেখতে এবং করতে দুটোই আমার কাছে ভালো লাগে।

✏️ধাপ-৩✏️

IMG_20240607_212930_241.jpg

এবার আমি চায়ের কাপের উপরে চায়ের ধোয়া তৈরি করে নেব লাভ দিয়ে। যতই ধাপ বাড়ছে ততই দেখতে ভালো লাগছে কাপের মেন্ডেলা আর্ট। প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে কাজ করতে আমার বেশ ভালোই লাগে।কারণ আমাদের কমিউনিটিতে সকলের নম্র ভদ্র এবং নমনীয়। সবার সাথে কথা সাক্ষাৎ আড্ডা দিতেও আমার অনেক বেশি ভালো লাগে।সবার সাথে একত্রে জেনারেল চ্যাট করতে অনেক ভালো লাগে মনে হয় যেন খুব কাছের সবাই।

✏️ধাপ-৪✏️

IMG_20240607_213307_738.jpg

চায়ের কাপের নিচে আমি এবার একটি পিরিচ বা একটি প্লেট তৈরি করে নিয়েছি প্লেট টির রং দিয়েছি কালো দেখতে বেশ ভালো লাগছে আমার কাছ থেকে। আমার ফেভারিট রং হচ্ছে কালো যে কোনো টি-শার্ট বা প্যান্ট কালো আমার অনেক বেশি পছন্দ। ধীরে ধীরে চায়ের কাপের মেন্ডেলা আর্ট ভালই লাগছে আমার কাছ থেকে আমি ভেবেছিলাম হয়তোবা এত সুন্দর হবে না।

✏️ধাপ-৫✏️

IMG_20240607_213738_701.jpg

  • এবার আমি চায়ের কাপের ওপরে যে ধোয়া তৈরি করে নিয়েছি। সেটি আমি এখন রোল পেন্সিল দিয়ে আর্ট করে নেওয়া হচ্ছে। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

✏️ধাপ-৬✏️

IMG_20240607_214056_411.jpg

চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট মোটামুটি তৈরি করা হয়েছে সেই মুহূর্তে আমি চায়ের কাপের ডান্টি ধরে একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।

✏️ধাপ-৭✏️

IMG_20240607_214229_471.jpg

এবার আমি চায়ের কাপের মধ্যে সুন্দর একটি ফুল তৈরি করে নিয়েছি। ফুলটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছে আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। আসলে বিন্দু বিন্দু করে যদি কোন জিনিস তৈরি করা হয় লাস্ট পর্যন্ত দেখতে কিন্তু অসাধারণ দেখায়। আশা করছি আমার এই আর্ট আপনাদের কাছে ভালো লাগবে লাস্টে গিয়ে দেখতে থাকুন।

✏️ধাপ-৮✏️

IMG_20240607_214336_305.jpg

  • চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট প্রায় শেষের দিকে। যদিও খুব সুন্দর আর্ট করতে পারি না তারপরও চেষ্টা করে আপনাদের মাঝে সুন্দর করে ধৈর্য সহকারে আর্ট তৈরি করে শেয়ার করা। একটি আর্ট তৈরি করতে আমার অনেক সময় লাগে।

✏️ধাপ-৯✏️

IMG_20240608_202650_027.jpg

আর্ট শেষে আমি এবার কালার কমিশন করেছি কালার কমিশন করার পরে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। আমার কাছ থেকে ভালো লেগেছে,আশা করি আমাদের কাছেও ভালো লাগবে এই ছিল আজ আমার চায়ের কাপের মেন্ডেলা আর্ট আশা করি ভালো লেগেছে আপনাদের কাছে ধন্যবাদ।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 11 days ago 

আপনার ম্যান্ডেলা আর্ট তৈরি খুবই ভালো লেগেছে আমার। এত সুন্দর ভাবে আপনি এই চিত্রটি অংকন করলেন। আসলে মেন্ডেল আর্ট গুলো অনেক বেশি সুন্দর হয়। মেন্ডেল আর্টটি আপনি অনেক ভালোভাবে আজকে আমাদের মাঝে শেয়ার করেন দেখে মুগ্ধ হলাম।

আপনাদের ভালো লাগার জন্য পোস্ট করা আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 11 days ago 

খুব সুন্দর লাগছে চায়ের ম্যান্ডেলা আর্ট টি দেখতে। সময় এবং দক্ষতা নিয়ে খুব সুন্দর ভাবে আর্ট টি তৈরি করেছেন। কাপটি রং করার মাধ্যমে এই দারুন লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ঠিক বলেছেন সময় থাকলে সেই সাথে যদি দক্ষ হন তাহলে অনেক সুন্দর সুন্দর কিছু তৈরি করা সম্ভব।

 11 days ago 

চায়ের ম্যান্ডেলা আর্ট তৈরি অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনার চিত্র অংকন দক্ষতা সত্যিই অসাধারণ। ম্যান্ডেলা চিত্র খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন দেখে ভালো লাগলো।

অসাধারণ কথা বলেছেন এ ধরনের আর্ট তৈরি করতে হলে দক্ষতার প্রয়োজন।

 11 days ago 

এত সুন্দর একটা চায়ের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন দেখে, আমার কাছে খুবই সুন্দর লেগেছে দেখতে। ম্যান্ডেলা আর্ট অঙ্কন করলে সেগুলো অনেক ভালো লাগে দেখতে আমার কাছে। খুবই সুন্দর এবং নিখুঁত নিখুঁত ডিজাইনের মাধ্যমে আপনি চায়ের কাপের এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। যেটা দেখে তো আমি জাস্ট মুগ্ধ হলাম। কারণ আপনার করা প্রত্যেকটা ডিজাইন ছিল খুবই নিখুঁত এবং সুন্দর। আর এগুলোর মধ্যে কালার করার পর তো আরো সুন্দর হয়েছে। সত্যি আপনার করা এই ম্যান্ডেলা আর্টের প্রশংসা করতে হচ্ছে।

আমার মেন্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে বেশ খুশি হলাম ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইল আপনার জন্য।

 11 days ago 

যেকোনো আর্ট দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর যদি মেন্ডেলা আর্ট হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে। আপনি আজকে চায়ের খুবই চমৎকার আর্ট তৈরি করেছেন। তৈরির ধাপ গুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইজান ভালো লেগেছে আপনার শুনে খুশি হলাম।

 11 days ago (edited)

চায়ের কাপের খুবই সুন্দর ম্যান্ডেলা আর আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এত লোভনীয় চায়ের ম্যান্ডেলা যদি চোখের সামনে চলে আসে সেটা দেখে তো লোভ সামলানো সম্ভব না। সুন্দর সুন্দর ডিজাইন থাকার ফলে এটা দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে।

সমস্যা নেই ভাই এক মিনিট হেঁটে চলে আসবেন চা খেতে বাস্তবে তৈরি করে খাওয়াবো।

 11 days ago 

ম্যান্ডেলা আর্ট অংকন করতে আমি অনেক বেশি পছন্দ করি। এমনকি ম্যান্ডেলা আর্ট গুলো দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। এরকমভাবে সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট অঙ্কন করার জন্য দক্ষতার প্রয়োজন সব থেকে বেশি হয়ে থাকে। তেমনি আপনিও নিশ্চয়ই দক্ষতাকে কাজে লাগিয়ে এই সুন্দর আর্টটি সম্পূর্ণ করেছেন। কালার কম্বিনেশনটা জাস্ট মনোমুগ্ধকর ছিল। কালারিং ম্যান্ডেলা আর্ট গুলো আমি বেশি পছন্দ করি। আপনার এই নিখুঁত হাতের কাজের প্রশংসা তো করা লাগতেছে।

দক্ষতা এবং ধৈর্যের প্রয়োজন একদম ঠিক কথা বলেছেন ভাই অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে কমেন্ট করার জন্য।

 11 days ago 

আজকে আপনি পেন্সিল এবং মার্কার জেল পেন দিয়ে খুব চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট অন্যরকম হয়েছে।চায়ের ম্যান্ডেলা আর্ট দেখে অনেক ভালো লাগলো। মনে হচ্ছে গরম চা থেকে তাপ বের হচ্ছে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত চায়ের ম্যান্ডেলা আর্ট করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

একদম ঠিক কথা বলেছেন মনে হচ্ছিল যেন গরম চায়ের উপর থেকে তাপ উঠছে ধন্যবাদ এত সুন্দর মতামত দেওয়ার জন্য।

 11 days ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার চায়ের ম্যান্ডেলা আর্ট টি। আমার কাছে বিভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো খুবই ভালো লাগে। তবে আপনার শেয়ার করা ম্যান্ডেলা টি চমৎকার হয়েছে ভাই। প্রতি টা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্ট টি শেয়ার করার জন্য।

অনেক ভালো লাগলো আসলেই প্রশংসা মূলক কমেন্ট কারিনা ভালো লাগে ধন্যবাদ।

 9 days ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে চমৎকার লাগে।আর এই আর্ট গুলো করতে বেশ ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন।আপনি আর্ট এর প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,যেটা দেখে যে কেউ সহজেই আর্টটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টেটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64998.89
ETH 3514.73
USDT 1.00
SBD 2.37