সুস্বাদু পেয়ারা মাখানোর পদ্ধতি।(১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য।)

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220809_223721.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @jahidulislam01 আজ বুধবার আগস্ট (১০-৮-২০২২) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আপনাদের দোয়ায় ইনশাল্লাহ আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু পেয়ারা মাখা রেসিপি নিয়ে হাজির হয়েছি। চলুন তাহলে শুরু করা যাক পিয়ারা মাখানো আর কথা না বাড়িয়ে ধাপে ধাপে।

সুস্বাদ পেয়ারা মাখানোর উপাদান

ক্রমিক নম্বরউপাদান
পেয়ারা
সরিষা বাটা
কাঁচা মরিচ বাটা
শুকনা মরিচের গুঁড়া
বিট লবণ

🍐ধাপ-১🍐

IMG_20220809_223510.jpg

প্রথমে আমি পেয়ারাটা ভালোভাবে পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি। নেওয়ার পরে ছুরি দিয়ে টুকরো টুকরো করে কেটে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছেন।

🍐ধাপ-২🍐

IMG_20220809_223400.jpg

পেয়ারাগুলো সুন্দরভাবে কাটার পরে একটি নির্দিষ্ট জায়গায় রেখেছি। পেয়ারা মাখানোর জন্য সে মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍐ধাপ-৩🍐

IMG_20220809_223324.jpg

এবার আমি সরিষার ভালোভাবে বিলিন্ডার করে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍐ধাপ-৪🍐

IMG_20220809_223813.jpg

ঠিক একইভাবে আমি এবার কাঁচা মরিচ ব্লিন্ডার করে নিয়েছি। নেওয়ার পর একটি নির্দিষ্ট জায়গায় রে

🍐ধাপ-৫🍐

IMG_20220809_223218.jpg

বিট লবণ শুকনা মরিচের গুঁড়া এবং আনুষাঙ্গিকারক কিছু জিনিস একসঙ্গে মিক্স করা রয়েছে। এসব শুকনা মরিচের গুঁড়া একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍐ধাপ-৬🍐

IMG_20220809_223433.jpg

নির্দিষ্ট জায়গায় পেয়ারা কুচি রয়েছে পেয়ারার উপরে যাবতীয় মসলা পরিমাণ মতো দেওয়া হয়েছে। দেওয়ার পরে ভালোভাবে মিক্সড করে নিতে হবে।

🍐ধাপ-৭🍐

IMG_20220809_223721.jpg

এবার পেয়ারা মাখানো সমাপ্ত হয়ে গিয়েছে। এবার একটি নির্দিষ্ট বাটিতে নামিয়ে ফেলেছি। এই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে এই ছিল আজকে আমার পেয়ারা মাখানোর পদ্ধতি।

Sort:  
 2 years ago 

পেয়ারা মাখানোর পদ্ধতি দেখে অনেক ভালো লাগলো। এই মৌসুমে পেয়ার া এভেলেবেল তাই সরষে বাটা দিয়ে পেয়ারা খেতে আসলে অনেক সুস্বাদু হয়। আপনার পেয়ারা মাখানো পদ্ধতি দেখে আমার জিভ দিয়ে একেবারে পানি এসে গেল।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন সরিষা বাটা দিয়ে পেয়ারা খাওয়ার মজাটাই আলাদা। ধন্যবাদ

 2 years ago 

মাখানো পেয়ারা খেতে আমারও খুব ভালো লাগে মাঝে মাঝেই খাওয়া হয়। তবে আপনার প্রস্তুত করা দেখে এখন খুব করে লোভ হচ্ছে খাওয়ার জন্য 😋😋😋

 2 years ago 

লোভ হলে চলে আসবেন দাওয়াত রইলো আপনার মতামত প্রদান করার জন্য আমি আনন্দিত ভাইয়া।

 2 years ago 

আপনার পেয়ারা মাখানো দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো ভাইয়া। এই রকম করে পেয়ারা মাখানো খেলে খুবই ভালো লাগে এবং খুবই মজাদার হয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সমস্যা নাই ভাইয়া জিভে জল চলে আসলে আপনি চলে আসতে পারেন আমার বাসায় পেয়ারা খাওয়ার জন্য।

 2 years ago 

পেয়ারা মাখা দেখে একেবারে জিভে জল চলে এসেছে পেয়ারা পাকা খাওয়া আমার অনেক পছন্দের কলেজ জীবনে অনেক পেয়ারা খাওয়া হয়েছে। বিশেষ করে কোথাও বের হলে ট্রেন স্টেশনে বসে পেয়ারা মাখা খেতে খুবই মজা লাগে। আপনার পেয়ারা মাখা দেখে অনেক কিছুই মনে পড়ে গেল।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন কলেজ লাইফে এবং স্কুল লাইফে পেয়ারা খাওয়ার মজাই আলাদা বন্ধু-বান্ধবের সাথে। ধন্যবাদ এত সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

পেয়ারা মাখা রেসিপি দেখে জিভে জল চলে আসলো ।দেখে খুবই খেতে ইচ্ছে করছে। পেয়ারা মাখানো খেতে আমার খুবই ভালো লাগে। তবে আমরা পেয়ারা মাখানোর মধ্যে কাঁচা মরিচের পরিবর্তে শুকনা মরিচটাই ব্যবহার করি ।গতকালকে খাওয়া হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু ঠিকই বলেছেন কিন্তু আমার দুইটাই ভালো লাগে।শুকনা মরিচ এবং কাঁচা মরিচ ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

আরে ভাই এমন লোভনীয় রেসিপি শেয়ার করলে সাধারণ মানুষের কষ্ট হয় তো। দেখেই আমার খেতে মন চাচ্ছে। আপনি অনেক সুন্দর ভাবে পেঁয়ারা মাখার পদ্ধতি দেখিয়েছেন।

 2 years ago 

সত্যি ভাইয়া, ঠিকই তো বলেছেন ভেবে দেখিনি কখনো সাধারণ মানুষের কষ্ট হওয়ারই কথা কিন্তু সাধারণ মানুষগুলোর আমার বাসায় দাওয়াত রইলো সুন্দর সুন্দর রেসিপি খাওয়ার জন্য।

 2 years ago 

পেয়ারা আসলে আমার ভীষণ পছন্দের ফল। এর ভিতরে এই ফলটা আমার কাছে খেতে খুব ভালো লাগে। আজকে আপনি যে পদ্ধতিতে পেয়ারা মেখে আমাদের মাঝে শেয়ার করেছেন বোঝাই যাচ্ছে যে এটা খেতে খুবই মজা হবে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে সত্যি কথা বলতে কি ভাইয়া পেয়ারা ফল টাই অনেক পুষ্টিগুণ রয়েছে আর পিয়ারা ফলটা অনেক সচেতন মানুষ খেয়ে থাকে নিয়োমিত ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

এই ধরনের রেসিপি গুলো দেখলে জিভে জল চলে আসে ভাইয়া। আমার কাছে পেয়ারা মাখানো খেতে খুবই ভালো লাগে। অনেক বেশি ঝাল দিয়ে এবং সাথে কাসুন্দি দিয়ে পেয়ারা মাখালে এটা খাওয়ার মজাই আলাদা। খুব ভালো লাগলো আপনার রেসিপি পোস্ট টি দেখে। অনেক শুভকামনা রইল আপনার জন্য। এবং এভাবেই ভাল কাজগুলো নিয়ে এই কমিউনিটিতে এগিয়ে যান।

 2 years ago 

জি আপু জিভে জল চলে আসে এমন রেসিপি দেখলে ঠিকই বলেছেন। ধন্যবাদ এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

পেয়ারা মাখানো আমার খুবই পছন্দের আমি গতকালকেও পেয়ারা মাখানো খেয়েছি। খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন পেয়ারা মাখানো খেতে সবারই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

পেয়ারাগুলো দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। কিভাবে পেয়ার মাখা তৈরি করে। আপনার পোস্ট থেকে শিখে নিলাম অনেক সহজে পেয়ারা মাখা। অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য খুবই সুস্বাদু একটি পেয়ারা মাখার রেসিপি।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া পিয়ারাগুলো খেতে অনেক মজার ছিল। জি ভাইয়া শিখে নিয়েছেন খুব ভালো লাগলো শুনে। আশা করি তৈরি করে খাবেন আরো ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63651.41
ETH 2679.55
USDT 1.00
SBD 2.80