জেনারেল রাইটিং = //মানুষ থেকে অমানুষে পরিণত//

in আমার বাংলা ব্লগ11 days ago (edited)
hands-1838658_1280.jpg

source

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ রবিবার, ‌ জুন ‌০৯

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ আজ রবিবার, আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন সেই সাথে প্রচণ্ড গরমে ভালো থাকার চেষ্টা করছি।আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। মহান সৃষ্টিকর্তা যেভাবেই আমাদের রাখেন সেটাই আমাদের জন্য ভালো কারণ ভালো-মন্দ তিনিই তো আমাদের জন্য মঙ্গল স্বরূপ। বর্তমানে বাস্তবতা অনেক কঠিন আমাদের বেঁচে থাকতে হলে নিজের পরিশ্রমকে ধরে রাখতে হবে না হলে আমরা বর্তমান সমাজের টিকে থাকতে পারবো না।আমরা মুখেই যা কিছুই বলি কাজে কিন্তু অনেক কঠিন বাস্তবতা মানেই কঠিন কিছু।কঠিন কিছু দেখে আমরা পিছপা হলে আমরা বাস্তব সমাজে টিকে থাকতে পারবো না তাই আমাদের টিকে থাকতে হলে যুদ্ধ করেই যেতে হবে জীবনের সঙ্গে বা বাস্তবতার সঙ্গে।

আমাদের পেটে যদি ক্ষুধা থাকে তাহলে কিন্তু আমরা ক্ষুধার যন্ত্রণা ঠিকই বুঝতে পারি তাই বাস্তব জীবনে বাঁচতে হলে আমাদের পরিশ্রমই হতে হবে নিজের পরিশ্রমের টাকা দিয়ে সংসারের মানুষকে বাঁচাতে হবে। আপনি পুরুষ হলেই বুঝতে পারবেন পরিশ্রমে না হলে জীবনটা কত কষ্টের সবার কাছেই অনেক কথা শুনতে হবে যেগুলো হয়তোবা আপনি সহ্য করতে পারবেন না। পুরুষ মানে দায়িত্বের বোঝা পুরুষ নিজের জন্য কিছু ভাবে না ভাবে পরিবারের সদস্যের জন্য। তাই আমাদের পুরুষের প্রতি যত্নশীল হওয়া উচিত প্রতিটা স্ত্রীর বাস্তব সমাজে পুরুষ লাঞ্জিত এবং বঞ্চিত। পুরুষ নিম গাছের মত আমরা যেমন নিম গাছকে যত্ন করি না এমনিতেই বন জঙ্গলে হয়ে থাকে কোন যত্ন ছাড়াই। ঠিক তেমনি আমরা পুরুষকে কেউ যত্ন নেই না কিন্তু ঠিকই পুরুষ তার পরিবারের জন্য অক্লান্ত কাঠফাটা রোদে পরিশ্রম করে চলেছে তার কাছে নিয়ে কোন ঝড়-বৃষ্টি রোধ গরম কোন বাধা-বিপত্তি।

যেমনি নিম গাছের কোন যত্ন ছাড়াই নিম গাছ কিন্তু সকলের উপকারে আসে আমরা নিম গাছের ডাল ভেঙে দাতুন করে থাকি এতে কিন্তু আমাদের দাঁতের অনেক উপকার। নিম গাছের ছাল দিয়ে আমরা অনেক ওষুধ বানিয়ে থাকি নিম গাছের পাতা। আসলে নিম গাছের সবকিছুই উপকার। তাই আমাদের পরিবেশের ভারসাম্য বজায় রাখতে গাছপালা তৈরি করতে হবে। বর্তমানে গাছপালা উদার হয়ে যাচ্ছে শুধু আমাদের কারণে, কোথায় আছে গাছ লাগান পরিবেশ বাঁচান আজ কেন এত খরা হচ্ছে শুধু আমাদের কারণে আমরা গাছপালা কেটে পরিবেশের ভারসাম্য নষ্ট করে ফেলি একটি গাছ কাটলে দুটি গাছ লাগানোর উচিত আমরা তো সেটা করি না আমরা গাছ কেটে আসবাবপত্র তৈরি করি জ্বালানি হিসেবে ব্যবহার করি কিন্তু গাছ লাগায় না। গাছ থেকেই কিন্তু আমরা অক্সিজেন গ্রহণ করি।

দিন দিন গাছ যেভাবে কাটা পড়ছে আমাদের বেঁচে থাকায় কঠিন হয়ে যাবে এক সময়। শুধু বৃষ্টি হচ্ছে না আমাদের নিজের দোষের কারণে একটু চোখ বুঝে চিন্তা করলে আমরা বুঝতে পারবো গাছ লাগালে আমাদের পরিবেশের ভারসাম্য বজায় থাকবে। তাই আমাদের গাছ লাগানো উচিত আমাদের নিজের ভালোর ক্ষেত্রে। বর্তমানে আমরা মানুষ থেকে অমানুষে পরিণত হয়ে যাচ্ছি শুধু আমাদের ব্যবহারের কারণে কাজকর্মের কারণে। বিভিন্ন উদাহরণ দিয়ে আমি আজ আপনাদের বোঝানোর চেষ্টা করলাম হয়তোবা আপনারা বুঝতে পেরেছেন। এই ছিল আজ আমার জেনারেল রাইটিং এর কিছু কথা আশা করি আপনাদের ভালো লেগেছে।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 11 days ago 

অনেক সুন্দর কিছু বাস্তব কথা তুলে ধরেছেন ভাইয় পুরুষ দেরকে নিয়ে।আসলে পুরুষ কখনো বাবা,ভাই,ছেলে,স্বামী হয়ে আমাদের কে ছায়া দিয়ে থাকে।অক্লান্ত পরিশ্রম করে আমাদের মেয়েদেরকে ভালো রাখে ভালো রাখার চেষ্টা করে।আপনি ঔষধী নিম গাছের সাথে পুরুষদের তুলেনা করেছেন বেশ ভালো লাগলো আপনার পোস্ট টি।ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু কথা তুলে ধরে আজকের পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 11 days ago 

খুব সুন্দর একটা বিষয় নিয়ে আলোচনা করেছেন। আসলে আপনার আজকের এই পোস্টের মাঝে জীবনের বাস্তবতা অনেকটা ফুটে উঠেছে। আর সংসার জীবন সমাজ জীবন সবকিছুর প্রভাব পড়েছে এই সুন্দর লেখার মাঝে। যেখানে বাস্তবতার দৃষ্টান্ত খুঁজে পেলাম।

 9 days ago 

পুরুষ মানুষ হয়ে জন্ম নেয়াটা অনেক বড় কঠিন কাজ। সমাজে কর্মহীন পুরুষ মানুষের কোন দাম নেয়। প্রতিটি পুরুষ মানুষের উপরে ভর করে একটি পরিবার চলে। একজন পুরুষ মানুষের কঠিন পজিশনের মাধ্যমে তার পরিবারকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হয়। আসলেই পুরুষ মানুষ একটা নিম গাছের মতন ব্যবহার করি কিন্তু এর মর্ম বুঝি না স্বার্থ শেষ হয়ে গেলেই ধ্বংস করার চিন্তায় থাকি। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65100.88
ETH 3526.71
USDT 1.00
SBD 2.36