||তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্নার রেসিপি ১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য||

IMG_20220411_162437.jpg

  • হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ। আসসালামুআলাইকুম মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা অনেক ভালো আছেন। ইনশাল্লাহ আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি।আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শুক্রবার এপ্রিল, ১৫-৪-২০২২ আজকে আমি তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্নার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। চলুন তাহলে রেসিপিটা ধাপে ধাপে শুরু করা।*

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
তেলাপিয়া মাছ এবং কুমড়া
সয়াবিন তৈল
কাঁচা মরিচ
হলুদের গুঁড়া
দারচিনি
এলাচ
লবণ
পিয়াজ
রসুন
১০পানি

🔽-১🔽

IMG_20220411_162035.jpg

  • প্রথমে আমি মাছ গুলো সুন্দর ভাবে আইস ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি মাছ গুলি ছুরি দিয়ে সুন্দরভাবে টুকরো করে একটি গামলায় রাখা হয়েছে। রাখার পর এবার আমি পানি দিয়ে ভালোভাবে ধুয়ে একটি গামলায় রাখলাম মাছ গুলি। আমরা মাছে ভাতে বাঙ্গালী তাই বাঙালির অতি পরিচিত একটি বস্তু হচ্ছে মাছ। মাছ খেতে আমার খুব ভালো লাগে। আর এই মাছে থাকে প্রচুর পরিমাণে আমিষ।*

🔽-২🔽

IMG_20220411_162115.jpg

  • এবার আমি মাছ গুলির ভিতরে কাঁচা মরিচ, হলুদের গুঁড়া, লবণ, পিয়াজ, রসুন,ইত্যাদি পরিমাণমতো দেওয়া হল। এবার আমি অল্প পরিমাণে পানি নিয়ে ঝালের গুড়া হলুদের গুঁড়া লবণ হাত দিয়ে মাছগুলো ভালোভাবে মিক্স করে নেব। আমরা মাছে ভাতে বাঙ্গালী তাই আমাদের মাছ খেতে খুব ভালো লাগে। মাছে রয়েছে প্রচুর পরিমাণে আমিষ।আর এই মাছ খেলে আমাদের আমিষের ঘাটতি পূরণ হয়ে থাকে। এবং আমাদের দৃষ্টিশক্তি ভালো থাকে মাছ খেলে।

🔽-৩🔽

IMG_20220411_120250.jpg

  • এবার আমি কড়াইটা ভালোভাবে পানি দিয়ে ধুয়ে নিলাম।নেওয়ার পরে এবার আমি চুলার উপরে কড়াইটা বসিয়ে দিলাম।বসানোর কিছুক্ষণ পরে কড়াইটা ভালোভাবে শুকিয়ে নিলাম। নেওয়ার পরে সোয়াবিন তৈল ঢেলে দেওয়া হল কড়াই এর ওপরে।এবার আমি যেটা করলাম? বাঙালি মাছে ভাতে বাঙালি নামে পরিচিত। আমরা জানি মাছে প্রচুর পরিমাণে আমিষ থাকে।*

🔽-৪🔽

IMG_20220411_162159.jpg

  • এবার আমি মিশ্রিত মাছগুলি একে একে কড়াই এর উপরে গরম সয়াবিন তৈল এর ওপরে আমি তেলাপিয়া মাছ গুলি একটি একটি করে উঠিয়ে দিলাম বাজার উদ্দেশ্যে। মাছ ভাজা রেসিপি আমার কাছে বেশ ভালো লাগে খেতে। আমার প্রিয় একটি রেসিপি মাছ ভাজা রেসিপি। সামুদ্রিক মাছে প্রচুর পরিমাণে আমিষ থাকে। বিশেষ করে ছোট মাছ খেলে আমাদের চোখের জ্যোতি বাড়ে।*

🔽-৫🔽

IMG_20220409_115318.jpg

এবার আমি কুমড়োর খোসা ছাড়িয়ে নিলাম। নেওয়ার পরে কুমড়ো টি সুন্দরভাবে সেক্সি করেছি। করার পর একটি নির্দিষ্ট গামলায় রাখা হচ্ছে। আমার জানি কুমড়োর প্রচুর গুনাগুন রয়েছে। কুমড়াতে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে। আমরা কুমড়োর বীজ ও খেয়ে থাকি। কুমড়াতে যেমন উপকার ঠিক তেমনি কুমড়োর বীজে ও অনেক উপকার রয়েছে। তাই আমরা কুমড়োর রেসিপি খাওয়ার অভ্যাস গড়ে তুলবো।*

🔽-৬🔽

IMG_20220411_162231.jpg

  • এবার আমি গরম কড়াই এর ওপরে কুমড়ো গুলি উঠিয়ে দিলাম। দেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে কাঁচামরিচ,হলুদের গুঁড়া, লবণ, ইত্যাদি দেওয়া হয়েছে তাই খুন্তি দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে মিক্স করে নিতে হবে।*

🔽-৭🔽

IMG_20220411_162505.jpg

  • আমরা দেখতেই পারছি কুমড়ো গুলো সুন্দর ভাবে সিদ্ধ হয়ে গিয়েছে। কড়াই এর ওপরে এই সিদ্ধ কুমড়োর দৃশ্যটি আমরা দেখতে পারছি। কুমড়ো দিয়ে আমরা বড়া রেসিপি তৈরি করে থাকি। কুমড়াতে অনেক ভিটামিন থাকে। আর এই কুমড়ো আমরা নিয়মিত খেলে আমাদের শরীরে ভিটামিনের ঘাটতি পূরণ হয়ে থাকে। তাই কুমড়ো রান্নার রেসিপি খাওয়ার জন্য আমাদের গুরুত্ব দিতে হবে।*

🔽-৮🔽

IMG_20220411_162437.jpg

  • আমাদের রেসিপির একদম শেষ পর্যায়ে চলে এসেছি। কুমড়া দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি খেতে অনেক লোভনীয় হয়ে থাকে। মাছে যেমন প্রচুর পরিমাণে আমিষ রয়েছে। ঠিক তেমনি কুমড়াতে ও প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। আমাদের শরীর সুস্থ রাখতে, আমাদের ভিটামিন এবং আমিষ জাতীয় খাদ্য খেতে হবে।*

🔽-৯🔽

IMG_20220411_162602.jpg

  • তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্নার রেসিপির সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করছি।আমার এই রেসিপি আপনাদের কাছে অনেক প্রিয় হয়ে উঠবে ইনশাআল্লাহ এই ছিল আমার রেসিপির আলোচনা।*
Sort:  
 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্নার রেসিপি খুবই লোভনীয় হয়েছে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে তেলাপিয়া মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্না করেছেন। আপনার রান্না করা মিষ্টি কুমড়া দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক সুন্দরভাবে আপনার তৈরি করার রেসিপি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ভাইয়া।

আপনার মনের ভাব প্রকাশ করার জন্য আন্তরিকভাবে আমার পক্ষ থেকে আপনার জন্য অসংখ্য দোয়া রইল ভাইয়া।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্না রেসিপি টি আমার খুবই ভালো লেগেছে।কুমড়া আমার খুবই প্রিয়। আপনার এই রেসিপিটি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া যেমন পুষ্টিসম্মত ঠিক তেমনি সুস্বাদু। মিষ্টি কুমড়া যেভাবেই রান্না করিনা কেন খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক চমৎকার করে তেলাপিয়া মাছ দিয়ে মিষ্টি কুমড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। তেলাপিয়া মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

এতো সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি কুমড়া দিয়ে খুব সুন্দর তেলাপিয়া মাছের রেসিপি করেছেন ।যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।চমৎকারভাবে রান্নাটি করেছেন। কালার টা খুবই লোভনীয় দেখাচ্ছে। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

আপনার মূল্যবান মন্তব্য পড়ে আমার খুবই ভালো লেগেছে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি দারুন একটি মজাদার রেসিপি শেয়ার করেছেন। আসলে এরকম রেসিপি কখনো খাওয়া হয়নি। কিন্তু আপনি আজকে তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্নার রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি আমার কাছে একদম নতুন মনে হয়েছে। তবে দেখতে বেশ লোভনীয় লাগছে।

ভাইয়া এতো সুন্দর ভাবে উৎসাহিত করার জন্য আপনার জন্য আন্তরিকভাবে শুভেচ্ছা রইল।

 2 years ago 

আজকে জীবনের প্রথম শুনলাম এবং দেখলাম ভাইয়া কুমড়া দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি, এর আগে কখনো শুনা হয়নি, যাই হোক অনেক কিছু ছিল আপনার রেসিপিটি, এবং অনেক সুন্দর করে উপস্থাপনাও করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

এত সুন্দর ভাবে আপনার মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্নার রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া

ভাইয়া চাইলে রেসিপিটা বাসায় তৈরি করে খেতে পারেন।আপনার মত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্নার ওয়াও আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। তেলাপিয়া মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্নার রেসিপি খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি বানিয়ে শেয়ার করার জন্য।

আপনি সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করেছেন। শুধু কমেন্টই নয় আমাকে অনেক উৎসাহিত করেছেন তাই আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে কুমড়া রান্না রেসিপি কখনো খাওয়া হয় নি।তবে রেসিপি মনে হচ্ছে বেশ দারুন হয়েছে।আপনার এই রেসিপিটি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

আপু চাইলে আপনি রেসিপিটি বাসায় তৈরি করে খেতে পারেন। খেতে অনেক দারুণ লাগে।

 2 years ago 

ভাইয়া আপনার তেলাপিয়া মাছ গুলো দেখে মনে হচ্ছে ফ্রাই করে খেয়ে ফেলি। তেলাপিয়া মাছ ফ্রাই করে খেতে বেশি ভালো লাগে। আপনার কুমড়া দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে কুমড়া দিয়ে রান্না করলেও খেতে খুবই সুস্বাদু হয়। অনেক লোভনীয় লাগছে আপনার রেসিপিটি।

আপনি অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করেছেন।আন্তরিকভাবে আপনাকে ধন্যবাদ জানাই।আপনার জন্য দোয়া কামনা করি। এত সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24