এসো নিজে করি ফুলের আর্ট তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240410_080805_338.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বুধবার এপ্রিল ✏️১০-৪-২০২৪✏️ আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আমার তৈরি ফুলের আর্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি প্রথম থেকে লাস্ট অব্দি আপনাদের ভালো লাগবে। তাহলে আর বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক আর্ট এর ধাপগুলো।

আর্ট তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
সাদা পেজ
পেন্সিল

✏️ধাপ-১✏️

IMG_20240410_075813_174.jpg

প্রথমে আমি বোতাম ফুল মতো তৈরি করে নিয়েছি। পেন্সিল দিয়ে, সেই মধ্যে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

✏️ধাপ-২✏️

IMG_20240410_075938_903.jpg

  • এবার আমি দ্বিতীয় ধাপে বোতাম ফুলটি আর একটু বাড়িয়ে নিয়েছি পেন্সিল দিয়ে।

✏️ধাপ-৩✏️

IMG_20240410_080055_342.jpg

ঠিক একইভাবে আমি এবার ছোট্ট ছোট্ট খোপ কেটে নিয়েছি আসলে এভাবেই শেষ অবধি অনেক সুন্দর এবং মানসম্মত হয়ে যাবে ফুলের আর্ট।

✏️ধাপ-৪✏️

IMG_20240410_080154_673.jpg

এবার আমি ফুলটির চারি সাইডে পান পাতা মত তৈরি করে নিয়েছি। পান পাতা গুলো দেখতে অনেক ভালো লাগছে।

✏️ধাপ-৫✏️

IMG_20240410_080327_708.jpg

  • পান পাতা গুলোর মধ্যে আমি পেন্সিল দিয়ে একটু একটু করে ঘোষে ডিজাইন করে নিয়েছি দেখতে বেশ ভালই লাগছে।

✏️ধাপ-৬✏️

IMG_20240410_080449_272.jpg

আমরা অনেক ফুলের সাথে কেশোর দেখতে পাই ঠিক তেমনি কেশোর তৈরি করে নিয়েছে। এই কেশর ফুলের অনেকটাই সৌন্দর্য বৃদ্ধি করে দেয়।

✏️ধাপ-৭✏️

IMG_20240410_080616_468.jpg

  • কিশোরের মাথার দিকে আমি সুন্দর একটি ফুল তৈরি করে নিয়েছি, আপনাদের ভালোলাগার স্বার্থে।

✏️ধাপ-৮✏️

IMG_20240410_080805_338.jpg

এবার আমি ফুলটির সাথে কিছু লতাপাতা তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। আর্ট টি দেখলে আপনাদের হয়তো ভালো লাগবে। এই ছিল আজ আমার ফুলের আর্ট তৈরি ধন্যবাদ আপনাদের আমার পোস্টটি দেখার জন্য।

Sort:  
 5 months ago 

খুবই সুন্দর একটি ফুলের আর্ট করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে অসাধারণ সুন্দর লাগছে ভাইয়া। কিভাবে এমন সুন্দর ফুল অঙ্কন করতে হয় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি ফুলের আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলটি দেখতে খুব সুন্দর হয়েছে। এই ধরনের ফুলের পেন্সিল আর্ট দেখতে সব সময় ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

ফুলের চিত্রগুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে সুন্দর একটি ফুলের চিত্র অংকন করলেন। চিত্র অংকন দক্ষতা দেখে অনেক ভালো লাগলো। সত্যি আপনার চিত্রটি ধাপে ধাপে দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আজকে অত্যন্ত সুন্দর একটি ফুলের আর্ট করেছেন। ফুলটি দেখতে বেশ চমৎকার লাগতেছে। প্রতিটি ধাপ খুব দক্ষতার সহিত তুলে ধরেছেন। অত্যন্ত হাতের কাজ বেশ সুন্দর ছিল। অনেক সুন্দর করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পেন্সিল দিয়ে ফুলের আর্ট করেছেন দেখতে খুব ভালো লাগছে। এই আর্ট যদি কালার করতেন আরও বেশি ভালো লাগতো। সব মিলিয়ে ফুল টা দেখতে চমৎকার লাগছে। আপনি আপনার অংকন পদ্ধতি মাঝে মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছে পেন্সিল আর্ট গুলো খুবই ভালো লাগে। সিম্পল ভাবে সুন্দর সুন্দর দৃশ্যগুলো যখন ফুটিয়ে তোলা হয় দেখতে দারুন লাগে । আপনি আজকে পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি ফুলের আর্ট করেছেন। এই ধরনের দক্ষতা নিজের ক্রিয়েটিভিটির অনেক বড় একটি বহিঃপ্রকাশ। এই ধারাবাহিকতা ধরে রাখলে আরো সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করতে পারবেন । আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আজকে খুবই সুন্দর একটি ফুলের আর্ট তৈরি করেছেন। এই ধরনের আর্ট গুলো তৈরি করতে যেমন ভাল লাগে দেখতে বেশ ভালো লাগে। ফুলের আর্ট তৈরি ধাপগুলো আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে একটা ফুলের অঙ্কন করে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম। যদিও আপনি এটা পেন্সিল স্কেস করেছেন তবে দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। বোঝা যাচ্ছে এ ধরনের অংকন করার ব্যাপারে আপনি অনেক বেশি দক্ষ। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সকলের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পেন্সিল দিয়ে এতো সুন্দর একটা ফুলের ডিজাইন অঙ্কন করেছেন দেখে, আমার কাছে তো অসাধারণ লেগেছে। ফুলের ডিজাইন টা অনেক বেশি নিখুঁত ভাবে অঙ্কন করেছেন দেখতেও দারুন লাগছিল। এই ধরনের ডিজাইনগুলো দেখতে অসাধারণ লাগে একেবারে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে নিশ্চয়ই এই ফুলের ডিজাইন টা অংকন করেছেন। যে কেউ চাইলে এই ফুলের ডিজাইনটা সহজে আঁকতে পারবে আপনার উপস্থাপনা দেখেই।

 5 months ago 

ভীষণ সুন্দর হয়েছে ভাইয়া আপনার পেন্সিল আর্ট টি।চমৎকার ভাবে ফুল তৈরি করেছেন আপনি পেন্সিলের সাহায্যে।ফুল টি আর্ট পদ্ধতি চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ফুলের পেন্সিল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58237.47
ETH 2479.72
USDT 1.00
SBD 2.38