বড়ি ভাঙা দিয়ে লাউ রান্নার রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220424_113410.jpg

আসসালামুয়ালাইকুম /আদাব হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ।আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজকে রবিবার এপ্রিল,২৪-৪-২০২২ আশা করি আপনারা অনেক ভাল আছেন।এবং সুস্থ আছেন। ইনশাল্লাহ আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি। আজকে আমি বড়ি ভাঙা দিয়ে লাউ রান্নার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। চলুন তাহলে শুরু করা যাক রেসিপির আলোচনা।

রেসিপি তৈরীর উপাদান

ক্রমিক নম্বরউপাদান
বড়ি এবং লাউ
সয়াবিন তৈল
কাঁচা মরিচ
ঝালের গুড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
রসুন
দারচিনি
এলাচ
১০পানি

🔽-১🔽

IMG_20220424_113030.jpg

প্রথমে আমি লাউ ভালোভাবে ধুয়ে নিয়েছি।নেওয়ার পরে বটি দিয়ে খোসা ছাড়িয়ে নিয়েছি।নেওয়ার পরে আমি সুন্দরভাবে সেক্সি করে নিয়েছি। সেক্সি করে একটা নির্দিষ্ট গামলায় রাখা হচ্ছে। আমরা জানি লাউ স্বাস্থ্য উপকারী একটি সবজি। লাউ আমরা সকলেই প্রায় পছন্দ করে থাকি। লাউয়ের মোরব্বা খেতে বেশ ভালো লাগে। এবং লাউ রান্না করে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে।

🔽-২🔽

IMG_20220424_113050.jpg

এবার আমরা কড়াইটা ভালোভাবে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। নেওয়ার পরে গরম চুলার উপরে কড়াইটা বসিয়ে দেবো। দিয়ে কড়াইটা গরম হয়ে গেলে সোয়াবিন তৈল কড়াই এর ওপরে ঢেলে দেবো দেওয়ার পরে। তৈল গুলি গরম করে নিতে হবে। লাউ রান্নার রেসিপি আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ খুব পছন্দ করতেন

🔽-৩🔽

IMG_20220424_113106.jpg

এবার আমি লাউ সেক্সি গুলো কড়াই এর ওপরে গরম সোয়াবিন তৈল এর উপরে ঢেলে দিলাম। দেওয়ার পরে ঝালের গুড়া, হলুদের গুঁড়া, লবণ, কাঁচামরিচ, পেঁয়াজ, পরিমাণ মতো দিয়ে খুন্তি দিয়ে নাড়াচাড়া করে মিক্স করে দেওয়া হচ্ছে। আমরা লাউ খুব সুন্দর ভাবে কষিয়ে নিতে হবে। কষানোর পর এবার আমরা যেটা করলাম?

🔽-৪🔽

IMG_20220424_113223.jpg

লাউ সেক্সি গুলো সুন্দর ভাবে কষানো হয়ে গিয়েছে।এবার আমি লাউ এর ভিতরে নির্দিষ্ট পরিমাণে পানি ঢেলে দিলাম। আমরা জানি লাভ সবজিটি খেতে বেশ লোভনীয় এবং মজার। আমরা সবাই জানি যে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ মাংস দিয়ে লাউ রান্না করলে লাউ বেছে বেছে খেতেন।কারণে লাউ এ প্রচুর পরিমাণে পুষ্টি এবং গুনাগুন রয়েছে তাই তিনি মাংস থুয়ে লাউ বেছে বেছে খেতেন। আর আমরা তারি উম্মত তাই লাউ খাওয়া আমাদের জন্য সুন্নত।

🔽-৫🔽

IMG_20220424_113324.jpg

আবারো আমি কড়াই এর উপরে সয়াবিন তৈল ঢেলে দিলাম। তার সাথে সেক্সি করা পেঁয়াজ। বড়ি ভাঙ্গা এবং পিয়াজ সেক্সি ভাজাভাজা হয়ে গেলে এবার আমরা যেটা করবো?

🔽-৬🔽

IMG_20220424_113346.jpg

এবার আমি কড়াই এর উপরে ভাজা পেঁয়াজ এবং ভাজা বড়ি এর উপরে লাউ গুলো ঢেলে দিলাম।দেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে দেওয়া হচ্ছে। আমরা প্রায়ই রেসিপির শেষ পর্যায়ে চলে এসেছে।

🔽-৭🔽

IMG_20220424_113410.jpg

বড়ি দিয়ে লাউ রান্নার রেসিপি প্রায় শেষ পর্যায়ে চলে এসেছি। এবার আমরা একটি নির্দিষ্ট গামলায় রেসিপিটি নামিয়ে রাখবো। বড়ি দিয়ে লাউ রান্নার রেসিপি আমার খেতে বেশ ভালো লাগে। বিশেষ করে রুটি দিয়ে খেতে বেশি ভালো লাগে লাউ রান্নার রেসিপি।

🔽-৮🔽

IMG_20220424_113429.jpg

রেসিপিটির সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। ইনশাআল্লাহ আপনাদের কাছে ভালো লাগবে এই ছিল আজকে আমার বড়ি ভাঙ্গা দিয়ে লাউ রান্নার রেসিপি।

Sort:  
 2 years ago 

বড়ি ভাঙ্গা দিয়ে আপনি খুব সুন্দর করে লাউ রান্না করেছেন। বড়ি কখনো খাওয়া হয়নি ভাইয়া।এটা খেতে কেমন সেটাও জানি না।আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি শিখে নিয়েছি।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার অসাধারণ মতামত শেয়ার করার জন্য।আপনার জন্য আন্তরিকভাবে শুভকামনা রইল।

 2 years ago 

বড়ি ভাঙ্গা দিয়ে লাউ রান্নার খুব সুন্দর একটি রেসিপি উপস্থাপনা করেছেন দারুন হয়েছে আপনার রেসিপিটা খুব গুছিয়ে সাজিয়ে ধাপ গুলো উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি ব্যক্তিগতভাবে খুব সুন্দর মতামত প্রকাশ করেছেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বড়ির সমন্বয়ে সুন্দরভাবে আপনি লাউ রান্না করে দেখিয়েছেন। এত সুন্দর রেসিপি দেখে আমার খুব ভালো লেগেছে। আশা করি এত সুন্দর রেসিপি অনেককে অনুপ্রাণিত করবে। আপনার বর্ণনা ধরনটি ছিল খুবই চমৎকার।সবমিলিয়ে বলব দারুন একটি রেসিপি।

 2 years ago 

জি ভাইয়া আমার জন্য দোয়া করবেন।আমি যেন আরো ভালো ভালো রেসিপি।আপনাদের মাঝে শেয়ার করতে পারি।আপনার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

ভাইয়া,আপনি সবগুলো উপকরনের একটা ছবি দিয়েন।তারপর উপকরন গুলো লিখবেন।বানান গুলো মনে হয় ঠিক করতে হবে।লাউগুলো সুন্দর ভাবে কি করে নিয়েছেন এটা দেখে একটু ঠিক করিয়েন ভাইয়া।ভালো করে দেখেন।

 2 years ago 

আপনার সুন্দর অভিজ্ঞতাপূর্ণ মতামত শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বড়ি ভাঙা দিয়ে লাউ রান্নার রেসিপি টি দেখতে দারুণ লাগছে। দেখেই আমার খুব খেতে ইচ্ছে করছে। প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই ভাইয়া বড়ি ভাঙ্গা দিয়ে লাউ রান্নার রেসিপি টা বেশ দারুন লাগে।আপনি চাইলে বাসায় তৈরি করে খেতে পারেন। বেশ মজার খেতে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার এই রেসিপিটি দেখতে দারুণ লাগছে। মনে ইচ্ছে ‌‌‌‌খেতে অনেক সুন্দর হয়েছে। আমার বাংলা ব্লগের অনেক রেসিপি বড়ি দিয়ে দেখেছি। তবে এই বড়ি কিভাবে তৈরি করা হয় তা আমি জানিনা। তাই এই বড়ি কিভাবে রান্না করা হয় তা আমার জানা নেই। আজ আপনার রেসিপির মাধ্যমে জেনে নিলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি সুন্দর কথা বলেছেন।এই বড়ি আমরা পেঁপে কলাইয়ের ডাল একসঙ্গে বেটে বড়ি তৈরি করা হয়।তারপরে রোদে শুকানো হয়। আপনার মতামত শুনে খুব ভালো লেগেছে আপু।

 2 years ago 

আমি সুন্দরভাবে সেক্সি করে নিয়েছি। সেক্সি করে একটা নির্দিষ্ট গামলায় রাখা হচ্ছে।

ভাইয়া আপনি অনেক মজার রেসিপি শেয়ার করেছেন। তবে আপনার রেসিপির ভেতরের কিছু কিছু বানান আমার কাছে কেমন জানি লেগেছে। আমি জানিনা এটা আপনাদের আঞ্চলিক ভাষা কিনা। তবে এই শব্দগুলো দেখতে খারাপ লাগছে। আশা করছি আপনি আপনার ভুল বুঝতে পেরে এই শব্দগুলোর বানান ঠিক করবেন। ভাইয়া আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার ভুল ত্রুটি ধরিয়ে দেওয়ার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বড়ি ভাঙ্গা দিয়ে লাউ ঘন্ট বাহ দারুন রেসিপি প্রস্তুত করেছেন তো লাউ ঘন্ট এমনিতেই আমার খুব ফেভারিট মাঝেমধ্যেই খাওয়া হয় দেখেই বোঝা যাচ্ছে আপনার রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

জি ভাইয়া আমিও খুব পছন্দ করে লাউ রান্নার রেসিপি।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লাউ আমার খুবই পছন্দের। লাউয়ের যেকোনো রেসিপি আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি বড়ি ভাঙ্গা দিয়ে লাউ রেসিপি শেয়ার করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

ও ভাইয়া আপনি আমার মনের কথা বলেছেন। লাউ রান্নার রেসিপি আমার খুব প্রিয় একটি রেসিপি। আর সেই কথাটি আপনি বলেছেন।আপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি বড়ি ভাঙা দিয়ে লাউ রান্নার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত শুনে আমার বেশ ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57198.53
ETH 2362.64
USDT 1.00
SBD 2.40