"আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা -২১" মাছ দিয়ে সুস্বাদু পটলের রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20220817_112846.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বুধবার আগস্ট, (১৭-৮-২০২২) আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগে সকল বন্ধুগণ।আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন ।আপনাদের দোয়া ইনশাল্লাহ আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে মাছ দিয়ে সুস্বাদু পটল রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছে।চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপি আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
মাছ এবং পটল
সয়াবিন তৈল
মরিচ গুঁড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
দারচিনি
এলাচ
পানি
১০কাঁচা মরিচ

🍲০১ 🍲

IMG_20220817_113300.jpg

প্রথমে আমি পটলগুলো সুন্দরভাবে খোসা ছাড়িয়ে নিয়েছে। নেওয়ার পরে বিশুদ্ধ পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করে একটি নির্দিষ্ট গামলায় রেখেছি। গামলায় রাখার পরে শুকনা মরিচের গুড়া,হলুদের গুড়া, লবণ, ইত্যাদি পরিমাণ মতো দেওয়া হয়েছে।

🍲০২ 🍲

IMG_20220817_113122.jpg

এবার আমি কড়াইটা ভালোভাবে পরিষ্কার করে চুলার উপরে উঠিয়ে দিলাম।দেওয়ার পরে পটল কড়াই এর উপরে ঢেলে দিলাম সেই সাথে যাবতীয় মসলা দেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে নাড়াচড়া করে মিক্সড করে নেওয়া হয়েছে।

🍲০৩ 🍲

IMG_20220817_113226.jpg

এবার আমি মাছ গুলোর আইস সুন্দরভাবে ছাড়িয়ে নিয়েছি।নেয়ার পরে পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিয়েছি। নিয়ে একটি নির্দিষ্ট পার্টিতে রেখেছি রাখার পরে শুকনা মরিচের গুঁড়া হলুদের গুড়া লবণ ইত্যাদি পরিমাণ মতো দিয়ে মিক্স করে নিয়ে গরম কড়াইয়ের উপরে একটি একটি করে উঠিয়ে দিয়েছে ভাজার উদ্দেশ্যে।

🍲০৪ 🍲

IMG_20220817_113154.jpg

দেখে বোঝা যাচ্ছে মাছগুলো সুন্দরভাবে ভাজা হয়ে গিয়েছে। এবার আমি মাছগুলো একটি নির্দিষ্ট বাটিতে নামিয়ে ফেলেছি। এই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৫ 🍲

IMG_20220817_113051.jpg

পটলগুলো ভালোভাবে শিদ্ধ করে নেয়ার পরে এবার আমি যেটা করেছি?সেটা হচ্ছে পরিমাণ মতো পটলের ভিতরে পানি ঢেলে দিয়েছে। পানি ঢেলে দেওয়ার পর একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৬ 🍲

IMG_20220817_113023.jpg

কিছুক্ষণ পরে আমি বেগুন সুন্দরভাবে কেটে পটল গুলোর ভিতর দিয়ে দিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৭ 🍲

IMG_20220817_112921.jpg

রেসিপি দেখেই বোঝা যাচ্ছে আমরা রেসিপির শেষ মুহূর্তে চলে এসেছি। মাছ দিয়ে সুস্বাদু পটলের রেসিপি দেখে ওদের কাছে অনেক সুস্বাদু হয়েছে। সত্যি আমি রেসিপিটি তৈরি করতে করতে খেয়েছি অনেক মজাদার হয়েছে রেসিপিটা এই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৮ 🍲

IMG_20220817_112846.jpg

রেসিপি একদম শেষ মুহূর্তে চলে এসেছে রেসিপি তৈরি শেষে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

Sort:  
 2 years ago 

মাছ দিয়ে সুস্বাদু পটলের রেসিপি দেখতে বেশ ভালো লাগছে। খেতে ও নিশ্চয় মজা হয়েছে। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ঠিকই বলেছেন খেতে ও নিশ্চয়ই অনেক মজা ছিল ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে মাছ দিয়ে পটলের রেসিপি তৈরি করেছেন । আসলেই এমন ধরনের রেসিপি আমরা প্রতিনিয়ত খেয়ে থাকি। এমন ধরনের রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে ।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে সুস্বাদু পটলের রেসিপি দারুণ ছিল ভাইয়া।আসলে এধরনের রেসিপি আমরা মাঝে মাঝে খেয়ে থাকি।রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।ধন্যবাদ এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন এ ধরনের রেসিপি আমরা সবাই মাঝে মাঝে খেয়ে থাকি এবং অনেক সুস্বাদু হয়ে থাকে এই রেসিপিগুলো।

 2 years ago 

মাছ দিয়ে সুস্বাদু পটলের রেসিপিটি দারুন স্বাদের হয়েছে ভাই। যদিও আমি মাছ কম খাই। তবে পটল আমার অনেক পছন্দের। তবে নিজে কিছু বানাতে পারিনা। তাই আর অংশগ্রহন ও করা হলোনা।

 2 years ago 

শুভকামনা রইল ভাইয়া এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে সুস্বাদু পটলের রেসিপি টা অনেক ভালো হয়েছে।পটল দিয়ে মাছ রান্না করলে অনেক সুস্বাদু হয়।মাছ ভেজে রান্না করলে মজা একটু বেশি লাগে। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আপনার মাছ দিয়ে পটল রান্না খুবই সুন্দর হয়েছে।দেখেই বুঝা যাচ্ছে খেতেও অনেক মজা হয়েছে। ধন্যবাদ ভাইয়া পটল দিয়ে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন খেতে অনেক মজার ছিল। বোঝাই যাচ্ছে আপনি আমার পোস্টটি সুন্দরভাবে পড়েছেন।

 2 years ago 

পটল দিয়ে মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। এত সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39