তেলাপিয়া মাছ দিয়ে আলু এবং করোলা চচ্চড়ি রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220429_143127.jpg

আসসালামুয়ালাইকুম /আদাব হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন। আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজকে শনিবার এপ্রিল,(৩০-৪-২০২২) আশা করি আপনারা অনেক ভাল আছেন। এবং সুস্থ আছেন। আপনাদের দোয়ায় ইনশাআল্লাহ আমিও অনেক ভালো আছি।এবং সুস্থ আছি। আজকে আমি তেলাপিয়া মাছ দিয়ে আলু এবং করোলা চচ্চড়ি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। চলুন তাহলে শুরু করা যাক ধাপে ধাপে রেসিপির আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
তেলাপিয়া মাছ আলু এবং করোলা
সোয়াবিন তৈল
ঝালের গুঁড়া
হলুদের গুঁড়া
পেঁয়াজ
দারচিনি
এলাচ
লবণ
পানি

🔽-০১🔽

IMG_20220429_142707.jpg

প্রথমে আমি আলু গুলো খোসা ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে আলু গুলো ছেকছি করে একটি নির্দিষ্ট গামলায় রাখা হচ্ছে।এরপরে ঠিক একইভাবে আমি করোলা গুলো সেক্সি করে নিয়েছে। আমরা সবাই জানি করোলা চচ্চড়ি খেলে আমাদের পেটের পীড়া দূর হয়।

🔽-০২🔽

IMG_20220429_142805.jpg

এরপর আমি কড়াইটা ভালোভাবে ধুয়ে নিয়েছি।নেওয়ার পরে কড়াই এর উপরে সোয়াবিন তৈল দেওয়া হয়েছে। তৈল গুলো কিছুক্ষণ গরম করে নিতে হবে।নেওয়ার পরে পিয়াজ সেক্সি তৈলের ওপরে দেওয়া হয়েছে।এবার আমি যেটা করলাম?

🔽-০৩🔽

IMG_20220429_142849.jpg

এবার আমি কড়াই এর ওপরে গরম সোয়াবিন তৈল ঢেলে দিলাম।এর পরে আলু এবং করোলা সেক্সি একসঙ্গে কড়াই এর ওপরে উঠিয়ে দেয়া হলো। আমরা জানি করোলা তে প্রচুর পরিমাণে পুষ্টি গুনাগুন রয়েছে।

🔽-০৪🔽

IMG_20220429_142927.jpg

আমরা কড়াই এর ওপরে করোলা এবং আলু সেক্সি উঠিয়ে দিয়েছে।দেওয়ার পরে ঝালের গুড়া, হলুদের গুঁড়া, লবণ, ইত্যাদি পরিমাণমতো দেওয়া হল। দেওয়ার পরে দেখা যাচ্ছে খুন্তি দিয়ে ভালো ভাবে মিক্স করে দেওয়া হয়েছে। এর আগে করোলা এবং আলু এর কালার অন্যরকম ছিল আমরা একটু লক্ষ্য করলে বুঝতে পারব। যাবতীয় মসলা দেওয়ার পরে এখন আলু এবং করোলার কালার এসেছে।

🔽-০৫🔽

IMG_20220429_142950.jpg

এরপরে আমি করোলা এবং আলু কড়াই এর উপরে সিদ্ধ করা হচ্ছে। অনেকক্ষণ খুন্তি দিয়ে নাড়াচাড়া করে কষিয়ে নেওয়া হচ্ছে। এবার আমি নির্দিষ্ট পরিমাণে পানি দিয়ে। খুব ভালোভাবে করোলা এবং আলু সিদ্ধ করে নেব। এরপরে আমি যেটা করলাম?

🔽-০৬🔽

IMG_20220429_143014.jpg

আমরা আপনার দেখতেই পারছেন করোলা এবং আলু সিদ্ধ হয়ে গিয়েছে। এবার আমি তেলাপিয়া মাছ ভেজে রাখা হয়েছিল। তেলাপিয়া মাছ গুলি কড়াই এর ওপরে করোলা এবং আলুর উপরে দিয়ে দেওয়া হল। আমরা জানি যে কোনো রেসিপির ভিতর মাছ দিলে রেসিপি সাদ অনেক গুণে বেড়ে যায়।

🔽-০৭🔽

IMG_20220429_143127.jpg

আমরা প্রায়ই রেসিপি শেষ পর্যায়ে চলে এসেছি। রেসিপিটা রান্না হয়ে গিয়েছে এবার আমি কড়াই থেকে নির্দিষ্ট একটি গামলায় করোলা আলু এবং মাছ চচ্চড়ি রেসিপি টা নামিয়ে নিলাম।সেই সময় একটি ছবিও তুলেছি আপনাদের মাঝে শেয়ার করবো বলে।

🔽-০৮🔽

IMG_20220429_143101.jpg

এবার আমি করোলা চচ্চড়ি সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আমার রেসিপি টা আপনাদের সকলের কাছে ভাল লাগে।এই ছিল আজকে আমার করোলা চচ্চড়ি রেসিপি আলোচনা।

Sort:  
 2 years ago 

করলা দিয়ে আলুর চচ্চড়ি কখনো খাইনি আমি। আপনি তেলাপিয়া মাছের সাথে করলা ও আলু দিয়ে খুবই সুস্বাদু একটি চচ্চড়ি তৈরি করেছেন। আপনার চচ্চড়ি দেখে মনে হচ্ছে যে খেতে মজাদার হয়েছে। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনি সব উপকরন এক সাথে নিয়ে একটি ছবি দিবেন।তারপর উপকরনগুলো লিখবেন।তাহলে ভালো লাগবে।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।অনেক সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আলু এবং করোলা দিয়ে তেলাপিয়া মাছ রেসিপি প্রস্তুত করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আলু এবং করোলা দিয়ে তেলাপিয়া মাছ রান্না করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
কিন্তু আপনার রেসিপির চার নাম্বার ছবিটি দেখাচ্ছে না। অনুগ্রহপূর্বক এটা ঠিক করে নিবেন।

 2 years ago 

জি ভাইয়া করোলা রান্নার রেসিপি খেতে বেশ মজাদার এবং সুস্বাদু হয়ে থাকে।এই করোলা খেলে আমাদের পেটের পীড়ায় ভালো হয়। আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

করোলা দিয়ে যে চচ্চড়ি রান্না করা যায় তা তো জানাই ছিল না। আপনি তেলাপিয়া মাছের সাথে করলা ও আলু দিয়ে খুবই মজাদার একটি চচ্চড়ি তৈরি করেছেন। আপনার চচ্চড়ি দেখে মনে হচ্ছে যে খেতে মজাদার হয়েছে। অনেক লোভনীয় লাগছে দেখতে।

 2 years ago 

জি আপু খুব ভালো লাগছে যে নতুন একটি জিনিস আপনার মাঝে শেয়ার করতে পেরেছি। এবং সেই জিনিস সম্পর্কে একটু হলেও আপনার ধারণা হয়েছে ধন্যবাদ আপু। আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

আপনি অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপি দেখতে অনেক সুন্দর এবং আকর্ষিক হয়েছে। ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রান্নার তুলনা হয়না। আমি লক্ষ্য করেছি প্রায় প্রতিটা ব্লগ আপনি খুব সুন্দর সুন্দর করে উপস্থাপন করেন আমাদের মাঝে। বিশেষ করে রেসিপিগুলো তো অসাধারণ হয়ে থাকে। আজকের রেসিপি টা ঠিক তেমনই হয়েছে। মাছ করল্লা ও আলুর সমন্বয় সুন্দর একটি রান্না।

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। উপস্থাপনা খুবই ভালো ছিল আপনার। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। তেলাপিয়া মাছ দিয়ে আলু এবং করোলা চচ্চড়ি রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে আলু এবং করোলা চচ্চড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন।রেসিপি উপস্থাপন খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার আজকের রেসিপি টি খুবই ভালো লেগেছে। তবে করলা আমরা সবসময় আলু দিয়ে ভাজি করে খেয়ে থাকি। আপনার রান্না দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

আপনি অনেক সুন্দরভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। খুবই ভালো লেগেছে আপনার এই রেসিপিটি। মনে হয় অনেক সুস্বাদু হয়েছে তরকারি টি। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইলো। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন। একটু গুরুত্ব দিয়ে যদি রেসিপি ধাপগুলো বা রান্না তৈরি করা যায় তাহলে রেসিপিটা খেতে বেশ দারুন লাগে।আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63077.53
ETH 2471.91
USDT 1.00
SBD 2.66