লাইফ স্টাইল //ঈদের নামাজ পড়ার কিছু মুহূর্ত//

IMG_20240411_085933_591.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ রবিবার এপ্রিল,(২১-৪-২০২৪) আশা করি আমার সকল বন্ধুরা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি দিন দিন আমার বেড়েই চলেছে তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে পোস্ট করে চলেছি। চলুন আজ ঈদের নামাজ পড়ার কিছু মুহূর্ত নিয়ে পোস্ট শেয়ার করব। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক পোস্টের আলোচনা।

IMG_20240411_083413_390.jpg

দীর্ঘ একমাস সিয়াম সাধনা করার পরে আমি ঈদ গায়ে নামাজ পড়তে গিয়েছি। দুই রাকাত ওয়াজিব সালাত। আমরা গ্রামের সকলে একত্রিত হয়ে সালাত আদায় করতে যাই এই দিন আমাদের খুশির একটি দিন কারণ দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পরে এই দিনটি আসে মহান আল্লাহতালার অশেষ রহমতে আমি একমাস সিয়াম সাধনা করতে পেরেছি আল্লাহর কাছে একটাই প্রার্থনা যে তিনি যেন আমার রোজা গুলো কবুল করে নেন। আমাদের অনেক বড় ভাইয়েরা বাইরে চাকুরী রত অবস্থায় থাকেন সবার সাথে ঈদ গায়ে দেখা হয় নামাজ পড়ার শেষে অনেক কথাবার্তা হয় আনন্দ মূলক এবং একত্রে সবাই মিলে ছবি উঠানো হয়। বড় ভাইদের সাথে আমরা কোলাকুলি করে থাকি।

IMG_20240411_082733_961.jpg

খুতবা পড়ছেন হুজুরে সেই সময় আমরা মনোযোগ সহকারে খুতবা শুনতেছি খুতবা সোনা ওয়াজি।তাই আমরা মনোযোগ সহকারে সবাই মিলে খুতবা শুনছিলাম সেই মুহূর্তে ঈদ গায়ে উন্নতির জন্য বা কিছু কাজ করার জন্য অনেকেই দাঁন ক্ষয়রাত করতেছে সেই সময় অনেকেই জামাতের লাইনে গিয়ে টাকা উঠাস ছিলেন।

IMG_20240411_082725_139.jpg

আমার বড় ভাই ঢাকাতে থাকে তাকে একটি ছবি উঠেছিলাম। হয়তোবা আপনারা চিনে থাকবেন আমার বাংলা ব্লগের অনেক পুরনো ইউজার এখন বর্তমানে হয়তো বা কাজ করে না। আহসান হাবীব ভাইয়া এখন বর্তমানে চাকুরীজীবী। ঈদের দিন অনেক চাকরিজীবী বড় ভাইদের সাথে দেখা হয়। একমাস রোজা করার পরে ঈদ গায়ে নামাজ পড়তে যাওয়ার অনুভূতিটাই অন্যরকম হয়ে থাকে। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন। বছরে দুইটি ঈদ একটি হচ্ছে ঈদুল ফিতর এবং আরেকটি হচ্ছে ঈদুল আযহা ঈদুল ফিতরের নামাজ রোজার পরে পড়তে হয়।

IMG_20240411_085933_591.jpg

নামাজ শেষে বন্ধুরা মিলে একত্রে ছবি উঠেছিলাম এই ছিল আজ আমার ঈদ উল ফিতরের নামাজ পড়তে যাওয়ার কিছু অনুভূতি। আশা করি আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 months ago 

ঈদের এই দিনে আমরা আসলেই অনেক মজা করেছিলাম। ঈদের দিনে আমাদের সব থেকে বেশি ভালো লাগে এভাবে একত্রিত হয়ে ছবি তুলতে। আর যেহেতু আমরা সকলে একত্রিত হয়ে এক জায়গাতেই ঈদের নামাজ আদায় করি তাই বিষয়টা আরো বেশি ভালো লাগে।

ঠিক বলেছেন ভাইয়া নামাজ শেষে আমরা একত্রে ছবি উঠাতে বেশ পছন্দ করি সবাই মিলে।

 3 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটা মূহূর্ত শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ঈদের নামাজ পড়ার বেশ দারুন একটি মুহূর্ত। ভাইয়া এবার ঈদে আমি তিন নাম্বার কাতারে ছিলাম আপনি কয় নাম্বার কাতারে ছিলেন হয়তো আমার দেখা হয়নি। তবে নামাজ শেষে দেখছি আপনার বন্ধুদের সাথে গ্রুপ ফটো তুলেছেন এবং ঈদের বেশি দারুন একটা মুহূর্ত উপভোগ করেছেন। পোস্টটি দেখতে পেয়ে ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

ভাই আপনি বেশ মূল্যবান বক্তব্য শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে ঈদ মানে আনন্দ আর ঈদের সময় আমরা সকলে একসাথে যে সময় গুলো আমরা অতিবাহিত করি সেরকম মুহূর্ত আর কখনোই উপভোগ করা হয় না৷ আজকে আপনি সেরকম একটি মুহূর্ত উপভোগ করার কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65702.61
ETH 3485.24
USDT 1.00
SBD 2.51