সিলভার মাছ আলু এবং শসা রান্নার রেসিপি||১০ প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20220526_113556.jpg

আসসালামু আলাইকুম/ আদাব হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন। আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজকে বৃহস্পতিবার মে,(২৬-৫-২০২২) আশা করি আপনারা অনেক ভাল আছেন।এবং সুস্থ আছেন, আপনাদের দোয়ায় ইনশাল্লাহ আমি অনেক ভালো আছি। এবং সুস্থ আছি, আজকে আমি সিলভার মাছ দিয়ে আলু এবং শসা রান্নার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। চলুন তাহলে ধাপে ধাপে শুরু করা যাক রেসিপির আলোচনা।

রেসিপি তৈরীর উপাদান

ক্রমিক নম্বরউপাদান
০১সিলভার মাছ শসা আলু
০২সয়াবিন তৈল
০৩ঝালের গুড়া
০৪হলুদের গুঁড়া
০৫পেঁয়াজ
০৬দারচিনি
০৭এলাচ
০৮লবণ
০৯পানি

♦️-০১♦️

IMG_20220512_074151.jpg

প্রথমে আমি শসা গুলোর খোসা ভালোভাবে ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি সুন্দর ভাবে শসা গুলো সেক্সি করে ফেলেছি। আমরা সবাই জানি শসা খেলে আমাদের শরীরের নানা উপকার হয়ে থাকে। যেমন শরীরে চর্বি কমাতে সাহায্য করে শসা খেলে। শসা ছালাত করে খাওয়া যায়, কাঁচা চিবিয়ে খাওয়া যায়,এবং রান্না করেও খাওয়া যায়।

♦️-০২♦️

IMG_20220512_074233.jpg

এবার আমি ঠিক শসার মতো একইভাবে আলুর খোসা ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি আলু গুলো আলাদা পাত্রে সেক্সি করে রেখেছি। এবার আমি যেটা করবো?

♦️-০৩♦️

IMG_20220524_175018.jpg

এবার আমি চুলার উপরে কড়াই টা বসিয়ে দিয়েছি। দেওয়ার পরে সোয়াবিন তৈল কড়াই এর ওপরের ঢেলে দেওয়া হয়েছে। কিছুক্ষণ সোয়াবিন তৈল গরম করে নিতে হবে। তারপরে যেটা করবো?

♦️-০৪♦️

IMG_20220512_074259.jpg

এবার আমি ঝালের গুড়া, হলুদের গুঁড়া, এবং লবণ একসঙ্গে করে সিলভার মাছের গায়ে ভালোভাবে মাখিয়ে নেওয়া হচ্ছে। এবার আমি কড়াই এর ওপরে গরম সোয়াবিন তৈল এর ওপরে মাছ গুলো একটি একটি করে কড়াই এর উপরে উঠিয়ে দেব। দেওয়ার কিছুক্ষণ পরে দেখা যাচ্ছে মাছগুলো সুন্দর ভাজাভাজা কালার চলে এসেছে। এবার আমি যেটা করবো?

♦️-০৫♦️

IMG_20220512_074414.jpg

মাছগুলো সুন্দরভাবে ভাজা হয়ে গিয়েছে। এবার আমি মাছগুলো নির্দিষ্ট একটি বাটিতে নামিয়ে ফেলেছি। এই মুহূর্তে আমি একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আমরা জানি যে কোন সবজি রান্নার রেসিপির ভিতর মাছ দিলে রেসিপিটার শাদ অনেক গুণে বেড়ে যায়।

♦️-০৬♦️

IMG_20220524_175018.jpg

আবারো আমি কড়াই এর ওপরে সোয়াবিন তৈল ঢেলে দিলাম। আলু এবং শসা একসঙ্গে কষিয়ে নেওয়ার জন্য সোয়াবিন তৈল দেওয়া।কারণ রেসিপি রান্নার আগে ভালোভাবে সোয়াবিন তৈল দিয়ে কষিয়ে নিলে রেসিপিটার সাদ অনেক গুণে বেড়ে যায়।

♦️-০৭♦️

IMG_20220512_074327.jpg

এবার আমি কড়াই এর উপরে সোয়াবিন তৈল ঢেলে দেওয়া হয়েছে। তৈল গুলি গরম করার পরে শসা এবং আলু একসঙ্গে কড়াই এর ওপরে ঢেলে দিলাম। তারপরে ভালোভাবে কষিয়ে নেয়া হচ্ছে কষানোর পারে আমি যেটা করলাম?

♦️-০৮♦️

IMG_20220512_074516.jpg

এবার আমি কষানো শসা এবং আলুর ভিতরে পানি এবং ভাজা মাছ ফেলে দেওয়া হল। আমরা রেসিপির একদম শেষ পর্যায়ে চলে এসেছি। আলু শসা এবং সিলভার মাছের রেসিপি খেতে বেশ সুস্বাদু লাগে।

♦️-০৯♦️

IMG_20220526_113556.jpg

আমি এবার রেসিপিটা একটা নির্দিষ্ট গামলায় নামিয়ে ফেলেছি। নামিয়ে ফেলার পরে রেসিপিটার একটা সেলফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আমরা জানি সবজীর সাথে মাছের রেসিপি খুব সুস্বাদু এবং খেতে লোভনীয় হয়ে থাকে।

♦️-০৯♦️

IMG20220512075615.jpg

এবার আমি সিলভার মাছ আলু এবং শসা রান্নার রেসিপির সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। আশা করি আমার রেসিপিটা আপনাদের ভালো লাগবে এই ছিল আজকে আমাদের রেসিপির আলোচনা।

Sort:  
 2 years ago 

ভাইয়া গরমের দিনে শসার রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনি তো দেখছি সিলভার মাছ,আলু এবং শসার সমন্বয়ে খুবই সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপিটি দেখতে খুবই লোভনীয় মনে হচ্ছে। কালার টা বেশ দারুন এসেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া গরমের দিনে আমি শসা কাছাও খেয়ে থাকি এবং রান্না করেও খেয়ে থাকি বেশ ভালো লাগে রেসিপিটা তৈরি করার সময় আমার জিভে জল এসে গিয়েছিলো।আপনার মতামতের সাথে আমার মতামত মিলেই গিয়েছে ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। শসা রান্না করে খেতে খুবই সুস্বাদু হয়। তবে আমাদের খুব কম খাওয়া হয় এই রেসিপিটি। দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালার টা বেশ লোভনীয় লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আলু এবং শসা দিয়ে সিলভার কাপ মাছের খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই আপনার ধারণাটা একদম ঠিক কারণ এই ধরনের রেসিপি খেতে বেশ ভালোই লাগে। এবং আমারও বেশ পছন্দ এ ধরনের রেসিপি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু ও শসা দিয়ে মাছ রান্নার রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। আলু ও শসা দিয়ে মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে এই মজার রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এই জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু ও শসা দিয়ে মাছ রান্নার রেসিপি আসলেই লোভনীয় হয়ে থাকে। এবং আমার খেতেও বেশ ভালো লাগবে।আশা করি আপনারা এই পদ্ধতিতে রেসিপি টা তৈরি করে খেতে পারেন। তাহলে বুঝতে পারবেন কতটা মজাদার হয়ে থাকে রেসিপিটা। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ঝোল তরকারি খেতে আমার খুব ভালো লাগে। আজকে আপনি সিলভার কাপ আলু দিয়ে শসার রেসিপি করেছেন আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। আর রান্নার পদ্ধতিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া ঝোল তরকারি খেলে স্বাস্থ্যের উপকার এবং খেতেও বেশ দারুন লাগে। আপনার মতামত টা সবার চেয়ে ভিন্ন ছিল আমার বেশ ভাল লেগেছে। আপনার মতামত পড়ে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আলু এবং শসা দিয়ে মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আমার অনেক ফেভারিট রন্ধনপ্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন। ব্যক্তিগতভাবে এই ধরনের সবজি রেসিপি খেতে আমার বেশ ভালো লাগে।এত সুন্দর কমেন্ট করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি সিলভার মাছ আলু এবং শসা রান্নার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন। লোভ লাগার মতোই আসতে পারেন আমার বাসায় দাওয়াত রইলো ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সাধারণত শসা সালাত হিসেবে খাওয়া হয় তবে শসা দিয়ে কখনও কোন রেসিপি রান্না করে খাওয়া হয়নি। শসা দিয়ে ভিন্নধরনের একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি চাইলে শসা রান্নার রেসিপি করে খেতে পারেন। সালাতের মত রেসিপি অনেক ভালো লাগে খেতে ধন্যবাদ ভাই আপনার মত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আলু এবং শসা দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে সিলভার কাপ মাছ রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আলু দিয়ে আমি অনেকবার সিলভার কাপ মাছ রান্না খেয়েছি, তবে আপনার মত করে এরকম ভাবে শসা দিয়ে কখনো খাওয়া হয়নি। এত ইউনিক ধরনের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে আপনার নিজের ব্যক্তিগত মতামত প্রকাশ করার জন্য।আসলে সিলভার মাছ এবং শসা আলু রান্নার রেসিপি একসঙ্গে খেতে আসলেই অনেক ভালো লাগে।

 2 years ago (edited)

সিলভার মাছ দিয়ে আলু এবং শসা রান্নার রেসিপি

আসলে আমি আবার একটু মাছের কাটা দেখলে ভয় পাই তো তাই সিলভার মাছে কাটা কম থাকার কারণে এই মাছটি আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি দেখছি খুবই চমৎকার ভাবে আলু এবং শসা দিয়ে সিলভার মাছ রান্নার একটা রেসিপি শেয়ার করেছেন। রেসিপি টা দেখার পরে আমার অনেক খেতে ইচ্ছা হচ্ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.07
ETH 2408.18
USDT 1.00
SBD 2.43