আলু ভাজির রেসিপি১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220329_003613.jpg

  • আসসালামুআলাইকুম হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ। আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে বলছি আজকে শনিবার এপ্রিল,৪-২-২০২২ আজকে আমি আলু ভাজি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে। আলু ভাজি রেসিপি খেতে অনেক মজার যদি এটা রুটি দিয়ে খাওয়া যায়। আরো মজা হয় যদি আলু ভাজি পরোটা দিয়ে খাওয়া যায়। আলু ভাজি রেসিপি টা সকলের কাছে অনেক প্রিয় একটি রেসিপি।*

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
আলু
সোয়াবিন তৈল
ঝালের গুড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
পানি

🔽-১🔽

IMG_20220328_075823.jpg

  • প্রথমে আমি আলু গুলোর খোসা ছাড়িয়ে নিলাম।নেওয়ার পরে আলু গুলো ভালো করে ধুয়ে নেওয়া হল পানি দিয়ে। এবার ছোট ছোট করে সেক্সি করে নেওয়া হলো। নেওয়ার পরে পুনরায় আবার আলু গুলো ভালোভাবে ধুয়ে নেওয়া হলো। আমরা জানি আলুতে প্রচুর পরিমাণে আমিষ থাকে। আলু আমরা সচরাচর সবাই খেয়ে থাকে। এবং আলু সব রেসিপির ভিতরে দেওয়া যায়। তাই আমরা আলুকে রেসিপির প্রধান বলতে পারে।*

🔽-২🔽

IMG_20220328_140044.jpg

  • এবার আমি কড়াইটা ভালোভাবে পানি দিয়ে ধুয়ে নিলাম। নেওয়ার পরে কড়াই টা গরম করে নেয়া হলো। নেওয়ার পরে সোয়াবিন তৈল ঢেলে দেওয়া হল।
    ব্যক্তিগতভাবে আলুর রেসিপি আমার কাছে খুব ভালো লাগে।আলু দিয়ে আমরা ফুচকা বানিয়ে থাকি। আলু দিয়ে পটেটো তৈরি হয়। শুকনা ঝাল দিয়ে আলু ভর্তা খেতে আমার খুব ভালো লাগে। আমরা জানি আলু দিয়ে সব ধরনের রেসিপি তৈরি করা যায়।*

🔽-৩🔽

IMG_20220329_003410.jpg

  • এবার আমি গরম কড়াই এর ওপরে সোয়াবিন তৈল এর ওপরে আলু সেক্সি ঢেলে দিলাম। দেওয়ার পরে ঝালের গুড়া, হলুদের গুড়া, লবণ, এবং কাঁচা মরিচ,একসাথে পরিমাণমতো দেওয়া হল। দেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে মিক্স করে দেওয়া হল। আমরা সবাই জানি আলুতে প্রচুর পরিমাণে আমিষ থাকে। তাই আমরা বলতে পারি আমিষের উৎস হচ্ছে আলু। আলু সকলের কাছে প্রিয় একটি খাবার তাই সকলেই এই আলু খুব পছন্দ করে থাকে।*

🔽-৪🔽

IMG_20220329_003443.jpg

  • এবার কড়াই এর ওপরে আলু গুলো ভাল করে সিদ্ধ করে নেওয়া হল। নেওয়ার পরে,একটা নির্দিষ্ট বাটিতে আলু সেক্সি নামানো হলো। আলু সেক্সি গুলো দেখতে বেশ সুন্দর লাগছে খেতেও বেশ মজার হবে। আলুর প্রচুর গুনাগুন রয়েছে যা আমরা মুখে বলে শেষ করার মত নয়। আলু দিয়ে মাংস রান্নার রেসিপি আমার কাছে খুব পছন্দনীয় একটি রেসিপি।*

🔽-৫🔽

IMG_20220328_140044.jpg

  • এবার আমরা সিদ্ধ আলু গুলো কড়াই এর উপর দিয়ে ভেজে নিতে হবে। কড়াই এর উপরে পুনরায় আবার সোয়াবিন তৈল ঢেলে নিলাম। নেওয়ার পরে তৈল দিয়ে গরম করে নিতে হবে। মজার ব্যাপার হচ্ছে আলু দিয়ে ফুচকা তৈরি হয়। এবং সেই ফুচকা আবার আলুর ভর্তা দিয়ে খেতে হয়।*

🔽-৬🔽

IMG_20220329_003410.jpg

  • আমরা যেই ভাবে আলুগুলো সেদ্ধ করে নিয়েছিলাম ঠিক একইভাবে আমরা আলুগুলো সোয়াবিন তৈল দিয়ে ভেজে নেব। সিদ্ধ আলু সেক্সি গুলো এবার আমি গরম কড়াই এর ওপরে ঢেলে দিলাম। নেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে আলু গুলো ভাজা হচ্ছে। আমরা প্রায় রেসিপির শেষের দিকে চলে এসেছি। আশা করি আমার রেসিপি ধাপগুলো আপনাদের কাছে ভালো লাগবে।*

🔽-৭🔽

IMG_20220329_003613.jpg

  • কড়াই এর উপরে বোঝা যাচ্ছে আলুগুলো ভাজা হয়ে গেছে। এবার আমি একটা নির্দিষ্ট বাটিতে ভাজা আলু গুলো নামিয়ে ফেলবো। আমরা যদি শুকনা পোড়ানো ঝাল সরিষার তৈল পেঁয়াজ একসাথে ভর্তা করি তাহলে খেতে খুব মজা হয়। আলু দিয়ে আমরা সব ধরনের রেসিপি তৈরি করে খেতে পারে। তাই আমরা আলুকে রেসিপির প্রধান উৎস বলতে পারে।*

🔽-৮🔽

IMG_20220329_003818.jpg

  • আলু ভাজি রেসিপি সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করছি। এই ছিল আজকে আমার আলু ভাজি রেসিপির কিছু সংক্ষিপ্ত আলোচনা।*
Sort:  
 3 years ago 

আলু ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বলতে পারেন বাজেটের মধ্যে আলু ভাজি আমার ফেভারিট একটা খাবার। সকালের নাস্তায় রুটির সাথে আলু ভাজি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনি খুবই সুন্দর ভাবে আপনার রান্নার প্রসেস তা আমাদের সাথে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago (edited)

আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আজকে আলু ভাজি রেসিপি শেয়ার করেছেন। আলু ভাজি আমার খুব পছন্দের একটি খাবার। সকালে আমি রুটি আর আলু ভাজি দিয়ে নাস্তা করে থাকি। এত সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আলু বাঙালি সাথে যেন ওতপ্রোতভাবে জড়িত। যে কোন কিছুর সাথে আলু যেন থাকবেই। সেটা মাছ-মাংস হোক। আপনি খুব সুন্দর করে আলু ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমরা প্রতিনিয়ত খেয়ে থাকি। আমি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটা আলুর ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনারা আলুভাজি দেখে মনে হচ্ছে গরম গরম রুটি দিয়ে খেয়ে নেই এ আলু ভাজি ভাতের থেকে আমার কাছে রুটি দিয়ে খেতে বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করেছেন। আলু ভাজি রংটা কিন্তু চমৎকার হয়েছে একেবারে পারফেক্ট ভাজিটি করেছেন আপনি।

 3 years ago 

আলু ভাজি আমার খুবই পছন্দের। সকালে রুটি দিয়ে আলু ভাজি খেতে আমার কাছে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আলু ভাজির রেসিপি শেয়ার করেছেন ভাই। এমনিতেই আমার খুবই ভালো লাগে আলু ভাজি। আর আপনিও খুবই সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 3 years ago 

আপনার আলু ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। এইভাবে আলু ভাজি করে রুটি অথবা পরোটার সাথে খেলে অনেক বেশি ভালো লাগে। আমার বাসাতেও আলু ভাজি মাঝে মাঝে তৈরি করে থাকে। আমার বাসার রন্ধন প্রণালী এবং আপনার আলু ভাজি রেসিপির রন্ধনপ্রণালী হুবহু এক রকম।আর এই মজার আলু ভাজি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আলু ভাজি আমার কাছে অনেক মজা লাগে আর আপনি আলু ভাজি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। বিশেষ করে আলু যত ছোট ছোট করে কাটা যায় ততই আলু ভাজি টেস্ট বেশি হয়।

 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আলু ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই আলু ভাজি রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে আলু ভাজি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আলু ভাজি রেসিপি আসলে সবারই পছন্দ। আলু ভাজি এমন একটি সবজি যা রুটি দিয়ে ভাত দিয়ে সব রকমই খাওয়া যায়। আপনার আলু ভাজি রান্না দেখে আমার ইচ্ছে করছে এখান থেকে একটু খাই। কালার খুব দারুন হয়েছে। শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69