// আমার তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি //

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG_20240508_162413_285.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আমার ক্যামেরাবন্দি করে কিছু ফটোগ্রাফি করেছি। আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে আপনাদের। ফটোগ্রাফি করতে এবং দেখতে দুটোই আমার কাছে ভীষণ ভালো লাগে।

IMG_20240508_162400_767.jpg

আপনারা দেখতে পারছেন একটি পাতার উপরে সুন্দর একটি ঘোড়া পোকা এর ফটোগ্রাফি। এই পোকাটি অনেক আগে আমি দেখেছিলাম কিন্তু অনেকদিন আমার চোখে পড়েনি হঠাৎ আমার চোখে পড়ার সঙ্গে সঙ্গে আমি একটি ফটোগ্রাফি করেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এই পোকাটি মানুষকে কামড়ায় না। শুধু গায়ে ওঠে।

IMG_20240508_162413_285.jpg

  • এই ফুলটি হচ্ছে আকন্দ গাছের ফুল। এই ফলটির বিশেষ করে রাস্তার পাশে দেখা যায়। ছোটবেলায় এই ফুলটির ফল ছোট ছোট ফল হয় সেগুলো আমরা ফোটা তাম। হাত দিয়ে টিপ দিলে পট পট করে শব্দ হয় অনেক ভালো লাগতো। যাদের বাড়ি গ্রামাঞ্চলে তারা হয়তো বা এই ফুলটির সম্পর্কে জেনে থাকবে।

IMG_20240507_114721_877.jpg

এটা হচ্ছে নাম না জানা ফুল এই ফুলকে আমি ঘাসফুল নামে চিনে থাকি। এই ফলটি পুকুরপাড় থেকে আমি আমার ক্যামেরাবন্দি করে একটি ছবি উঠিয়েছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এই ফুলটি দেখতে ভীষণ ভালো লাগছে আমার কাছ থেকে। তারা তারা মত জ্বলছে মনে হচ্ছে ফুলগুলো। ফুল হচ্ছে ভালবাসার প্রতীক ফুলকে আমরা কম বেশি সবাই ভালবেসে থাকি।

IMG_20240507_114831_227.jpg

তেলা কুচো ফুলগুলো দেখতে বেশ ভালই লাগে আমার কাছ থেকে সবুজ পাতা গুলোর মধ্যে সাদা সাদা ফুল ফুটে থাকে। এই ফুলগুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার কাছ থেকে আশা করি তেলা কুচো ফুলগুলো আপনাদের কাছেও ভাল লাগবে। তেলাকুচো খাওয়া যায় আপনারা হয়তো বা জানেন।

IMG_20240603_113137_164.jpg

এটি হচ্ছে বুনো বেলি ফুল এই বেলি ফুল গুলো সুভাষ যে কত সুন্দর ঘ্রাণ না নিলে বোঝা যাবে না। বেলি ফুল রাস্তার পাশে অনেক দেখা যেত আগে। কিন্তু বর্তমানে এখন রাস্তার পাশে অনেক পরিষ্কার তাই তেমন একটা দেখা যায় না।এই ধরনের বেলি ফুল গুলো। রাস্তার পাশে যত ফুল দেখা যায় এগুলোর মধ্যে সবথেকে বেশি ভালো লাগে আমার বেলি ফুলটি।

IMG_20240603_113215_770.jpg

এটি হচ্ছে নাম না জানা ফুল।এটিও রাস্তার পাশ থেকে নেওয়া হয়েছে । এই ফুলটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে আশা করি আপনাদের কাছেও ভালো লেগেছে। আমার এলোমেলো কিছু ফটোগ্রাফি আশা করি আবার নতুন কোন ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।আপনাদের মাঝে হাজির হব আজ এই পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই আশা ব্যক্ত করে আজ সমাপ্ত করছি।

পোস্ট বিবরণী



শ্রেণীঅনুভূতি
ক্যামেরাস্মার্ট ফোন
পোস্ট তৈরি#jahidulislam01
কান্ট্রিবাংলাদেশ
ক্যামেরা8m
লোকেশনhttps://maps.app.goo.gl/pgPrAswr14oyXhmW6
ডেট৩-৬-২০২৪
✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 3 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। দারুন দারুন কিছু ফুলের সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফির মাধ্যমে দেখে খুব ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 months ago 

ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

অসাধারণ ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন।
আসলে এরকম ফটোগ্রাফিক পোস্ট দেখে ভিন্ন ভিন্ন সৌন্দর্য উপভোগ করতে ভালই লাগে।
আপনার ফটোগ্রাফির মধ্যে বেলি ফুল এবং প্রথম ফটোগ্রাফি টি সবথেকে বেশি ভালো লেগেছে।

 3 months ago 

আমার ফুলগুলোর মধ্যে বেলি ফুল সব থেকে বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 3 months ago 

ঘোড়া পোকার নাম আজকে প্রথম শুনলাম ভাইয়া। আর ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। ফুলগুলো দেখতে বেশি সুন্দর হয়েছে। এখানে বিভিন্ন রকমের ফুল দেখতে পেলাম ভাইয়া। আপনার ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

গ্রামাঞ্চলে কত রকমের পোকা থাকে আপু। ফুলগুলো বেশ ভালো লেগেছে আপনার শুনে আমারও ভালো লেগেছে।

 3 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু বন্য ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ চমৎকার লেগেছে। প্রত্যেকটি মানুষ ফটোগ্রাফি সংগ্রহ করতে বেশ পছন্দ করে। আমার কাছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছে তেলাকুচো ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ শুনে ভালো লাগলো যে আপনার তোলা তেলাকুচো ফুলের ফটোগ্রাফিটি ভালো লেগেছে।

 3 months ago 

আজকে আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে মাইক ফুল যেগুলো বিভিন্ন রাস্তার পাশে কিংবা মাঠে দেখতে পাই। এই ধরনের ফুলগুলো রাস্তার পাশেই বেশি দেখা যায়। অনেক ভালো লাগলো আমাদের সাথে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার কাছ থেকে নামটা জানতে পারলাম এই ফুলটি নাম মাইক ফুল অনেক ভালো লাগলো ধন্যবাদ।

 3 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে বেলি ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে আরো ভালো লেগেছে।

 3 months ago 

আসলে বেলি ফুলটা আমার কাছেও অনেক বেশি ভালো লেগেছিল ধন্যবাদ ভাই।

 3 months ago 

ভাইয়া আপনার তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনি ফটো ধারণ করে আমাদের দেখানোর চেষ্টা করেছেন দেখে অনেক অনেক খুশি হলাম। আমিও আজকের বিভিন্ন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি।

 3 months ago 

আচ্ছা সময় করে দেখে নেব আপনার ফুলের ফটোগ্রাফি গুলো ধন্যবাদ।

 3 months ago 

অনেকদিন পর আপনার পোস্টের মাধ্যমে আকন্দ গাছের ফুল দেখলাম। রাস্তার ধারে জঙ্গলে এই গাছটি হয়ে থাকে। আকন্দ পাতার ঔষধি গুণ আছে। ফটোগ্রাফিটি আমার ভালো লেগেছে। এছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলোও ভালো হয়েছে। বর্ণাও দিয়েছেন সুন্দর। ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 months ago 

ঠিক বলেছেন এই পাতার ঔষধি গুণ রয়েছে।

 3 months ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। বেলি ফুল আমার ভীষণ পছন্দের। বিশেষ করে এর ঘ্রাণ টা অনেক বেশি ভালো লাগে। আকন্দ ফুলের ফটোগ্রাফি টাও দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

ঠিক বলেছেন আমার কাছে বেশ ভালো লাগে বেলি ফুলের ঘ্রাণ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59527.28
ETH 2462.24
USDT 1.00
SBD 2.49