🌹রঙিন পেপার দিয়ে ফুল গাছের ফুল তৈরির🌹 ||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য|| 🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220824_102438.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ। আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার আগস্ট, (২৭-৮-২০২২) আমার বাংলা ব্লগ সকল সদস্য বৃন্দ আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন এই কামনাই করি।মহান আল্লাহতালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আশা করি আমিও অনেক ভাল আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট উপহার দিতে চলেছি।সেটি হচ্ছে রঙিন পেপার দিয়ে একটি গাছের ফুল তৈরি।আশা করি আপনাদের ভালো লাগবে ।চলুন আর বেশি কথা না বাড়িয়ে রঙিন পেপার দিয়ে ফুল গাছের ফুল তৈরি আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করতে চলেছে।

IMG_20220824_101640.jpg

গোলাপ ফুল তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
এ ফোর সাইজের অনেক রঙের পেপার
কাঁচি
গাম আঠা
পেন
পুঁতি

🌹ধাপ-১🌹

IMG_20220824_101831.jpg

প্রথমে আমি এ ফোর একটি সাদা পেপার এর উপরে সুন্দর করে পেন দিয়ে একটি গাছ তৈরি করে নিয়েছি। নেয়ার পরে আমি গাছটি কলমের কালি দিয়ে ভরাট করে দিয়েছি ।সে মুহুর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আশা করি আপনারা দেখে নিয়েছেন।

🌹ধাপ-২🌹

IMG_20220824_101911.jpg

এবার আমি ওই একই গাছের নিচে সবুজ ঘাসপালা চিত্র অঙ্কন করেছি রঙিন কাগজ কেটে আশা করি আপনারা বুঝতে পেরেছেন।

🌹ধাপ-৩🌹

IMG_20220824_101952.jpg

এবার আমি রঙিন কাগজ কেটে সুন্দর একটি ফুল তৈরি করে নিয়েছি। নেওয়ার পরে আমি একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🌹ধাপ-৪🌹

IMG_20220824_101741.jpg

সুন্দরভাবে কাঁচি দিয়ে ফুলটা তৈরি করার পরে এবার আমি ফুলটির মাঝখানে গাম আঠা দিয়ে তার উপরে সুন্দর একটি সাদা পুঁতি দিয়েছে সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🌹ধাপ-৫🌹

IMG_20220824_102022.jpg

ঠিক একই প্রসেসে আমি অনেকগুলো ফুল এভাবে তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আমার ফুল গুলো আপনাদের নজর কেড়েছে।

🌹ধাপ-৬🌹

IMG_20220824_102056.jpg

ঠিক একইভাবে আমি অনেক গুলো রঙিন পেপার কেটে একইভাবে ফুল তৈরি করেছি।যেমন প্রথমে কাঁচি দিয়ে কাগজ গুলি সুন্দরভাবে কেটেছি তারপরে আমি গাম আঠা ফুলটির মাঝখানে দিয়ে পুঁতি লাগিয়ে দিয়েছি।এইভাবে আমি অনেকগুলো ফুল তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🌹ধাপ-৭🌹

IMG_20220824_102244.jpg

এবার আমি গাছটির একটি ডালে একটি ফুল গাম আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে।

🌹ধাপ-৮🌹

IMG_20220824_102322.jpg

ঠিক একইভাবে আমি পর্যায়ক্রমে ফুলগুলি লাগিয়ে চলেছি। গাছটির ডালে আশা করি আপনারা বুঝতে পারছেন এভাবে আমি ফুলগুলি গাছটিকে সৌন্দর্য করার জন্য লাগিয়ে দিচ্ছি।

🌹ধাপ-৯🌹

IMG_20220824_102354.jpg

এবার আপনারা বুঝতে পারছেন আমি রংবেরঙের ফুল তৈরি করে গাছটি গোল করে সাজিয়ে ফেলেছি। আসলে আমার কাছ থেকে অনেক সুন্দর লাগছে দেখে। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

🌹ধাপ-১০🌹

IMG_20220824_102438.jpg

সুন্দরভাবে কাচি দিয়ে ফুল কেটে ফুল গাছটি সাজিয়ে ফেলা হয়েছে। আশা করি আপনাদের অনেক ভালো লেগেছে ।এই ছিল আজ আমার রঙিন কাগজ দিয়ে ফুল তৈরির পদ্ধতি ।আশা করি আপনাদের নজর কেড়েছে। ধন্যবাদ আপনাদের সকলের ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই প্রত্যাশা করি।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে গাছ এবং গাছের ফুল তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা এই গাছ এবং গাছের ফুল দেখেই মনে হচ্ছে যেন এটা সত্যিকারের। আপনার এ পদ্ধতিটা খুবই ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া তেমনি মনে হয়েছিল যে এটা সত্যিকারের গাছ এবং ফুল দুটো।

 2 years ago 

রঙিন পেপার দিয়ে এত সুন্দর গাছ তৈরি হতে পারে তা সত্যিই অবাক করছে আমাকে। খুব সুন্দর ভাবে আপনি কাজটি তৈরি করেছেন। রঙিন পেপার দিয়ে বেশ ভালো লাগলো দেখে এই কাজ। সত্যি প্রশংসনীয় কাজ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার পোস্টটি পড়ে আপনি কমেন্ট করেছেন খুব ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে ফুলসহ একটি গাছ তৈরি করেছেন। যা দেখে ভালো লাগলো ভাই। ভিন্ন রকম একটি কারুকাজ দেখলাম আপনার মাধ্যমে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ!! ভাইয়া খুবই সুন্দর হয়েছে রঙিন কাগজ দিয়ে একটি গাছ এবং ফুলের ওয়ালমেট টি । খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগছে ওয়ালমেট টি। ভিতরে পুঁতি বসানোতে বেশি সুন্দর লাগছে। এটি দেওয়ালে লাগালে খুবই সুন্দর লাগবে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনি সুন্দর এবং আকর্ষণীয় লাগছে ওলেটি যেমন মন্তব্য করেছেন আমার খুব ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল গাছ তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে ফুলগুলো দেখে খুবই ভালো লেগেছে আমার ।আসলে আপনার রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার দক্ষতা অনেক বেশি। এতো অসাধারণ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাই আপনার ব্যক্তিগত মতামত শেয়ার করেছেন। যে আপনার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ওয়াও মামা দেখছি তুমি তো অনেক সুন্দর ভাবে রঙিন পেপার দিয়ে ফুল ও গাছের ফুল তৈরির করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে এত সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করতে হলে অনেক সময় এবং দক্ষতার প্রয়োজন। আসলে রঙিন কাগজের কালার গুলো দেখতে আমার কাছে বিশেষ ভালো লেগেছে। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন কেমন সুন্দর কিছু তৈরি করতে হলে অনেক দক্ষতা এবং সময়ের প্রয়োজন।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি ফুল গাছ তৈরি করেছেন ভাইয়া। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি একদম নিখুঁত ভাবে কাজটি সম্পন্ন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

খুব ভালো লাগলো শুনে যে আমার উপর তৈরির প্রচার দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙিন পেপার ব্যবহার করে খুবই সুন্দর একটি ক্রাফট প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন এবং পুতি বসানো অসাধারণ হয়েছে।। ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে সৌন্দর্য আরো বাড়িয়ে দেবে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি রঙিন পেপার দিয়ে ফুল গাছের ফুল তৈরির বানিয়েছেন। দেখতে অসাধারণ লাগলো আমার কাছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন ।ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু শুনে খুব ভালো লাগলো যে আপনার কাছে অনেক ভালো লেগেছে আমার ফুলের পদ্ধতিটা।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুল গাছে ফুল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে ফুল তৈরির দৃশ্যটি আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে এবং গাছের দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

আসলে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার অনেক ভালো লাগে। আপনার ভালো লেগেছে শুনে আমারও আরো বেশি ভালো লাগলো ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59453.81
ETH 2607.50
USDT 1.00
SBD 2.39