ফটোগ্রাফি // আমার তোলা কিছু ফটোগ্রাফি //

in আমার বাংলা ব্লগlast month
GridArt_20240806_074617419.jpg

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ , মঙ্গলবার আগস্ট ৬

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আমার ধারণা করা কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছে আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলে যায় ফটোগ্রাফির মূল আলোচনায়। ফটোগ্রাফি করতে এবং দেখতে দুটোই আমার কাছে ভীষণ ভালো লাগে।

IMG_20240715_104846_202.jpg

বিকেলে গোধূলি পরিবেশে আমি রাস্তার পাশ দিয়ে যা ছিলাম সেই সময় পুকুরপাড়ের একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম খুব ভালো লাগছিল। আমাদের একটি গ্রাম থানা গাংনী জেলা মেহেরপুর, গ্রাম জুগীরগোফা আমাদের এই ছোট্ট গ্রামে অনেক মাছের চাষ হয়।

IMG_20240716_190420_897.jpg

এই পুকুর গুলোতে বিশেষ করে পাঙ্গাস মাছের চাষ বেশি করে থাকে আমাদের এলাকার মানুষেরা এর আগে মৃগেল তেলাপিয়া এ মাছগুলো চাষ করত বেশি। বর্তমানে এখন পাঙ্গাস মাছের চাষ বেশি হয় আমাদের এলাকায়। পুকুরের পানি গুলোর কালার দেখলেই বুঝতে পারবেন কতটা যত্ন নেওয়া হয় তাই বা কালার গুলো অনেক সবুজ প্রতিদিন খাবার দেওয়া হয় মাছগুলোকে।

IMG_20240715_104913_342.jpg

আমাদের মাঠের ফটোগ্রাফি আমাদের এই ফসলের মাঠে বিশেষ করে ধান চাষ বেশি হয়। আর কিছুদিন পরে জমিগুলো পাকানো হবে ট্রাক্টর দিয়ে এরপরে ধান লাগানো শুরু হয়ে যাবে কৃষকদের। জমিগুলোতে এখন আগাছা জমে গেছে আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন।

IMG_20240715_111448_887.jpg

দুটি ক্যাম্বেল পাতি হাঁস সাদা রংয়ের আমাদের বাড়ির পাশ দিয়ে হেঁটে যাচ্ছিল সেই সময় আমি একটি ফটোগ্রাফি করেছিলাম হাঁস দুটি সাদা রংয়ের। বৃষ্টির পরে এরা আবারও খাবারের উদ্দেশ্যে পুকুরের দিকে রওনা দিয়েছে।

IMG_20240717_074133_796.jpg

এই ফটোগ্রাফিটি আপনারা দেখতে পারছেন এই পুকুরটি আমার বড় আব্বার পাঙ্গাস মাছ চাষ করছেন খাবার দেওয়ার সময় আমি ফটোগ্রাফিটি করেছিলাম মাছগুলো বেশ সুন্দর দেখা যাচ্ছে পানির মধ্যে।

IMG_20240721_094528_272.jpg

এটি হচ্ছে আমার বাড়িতে লাগানো ঘাসফুলের ফটোগ্রাফি এর আগে আমার বাড়িতে অনেক ঘাসফুল ছিল প্রতিদিন সকালে ৩০ থেকে ৪০ টি ফুল ফটো আমার ভালো লাগতো দেখতে।

IMG_20240806_055905_851.jpg

এই ফলটি রাস্তার পাশ থেকে উঠানো হয়েছিল। এই ফুলটি দেখতে আমার অনেক বেশি ভালো লেগেছিল আসলে রাস্তার পাশে অনেক ধরনের ফুল ফুটে থাকে যেগুলো আমাদের চেনা কিন্তু নাম না জানা। এই ছিল আজ আমার তোলা কিছু ফটোগ্রাফি আশা করে আপনাদের ভালো লেগেছে কমেন্টে জানাবেন।

পোস্ট বিবরণী



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্ট ফোন
পোস্ট তৈরি#jahidulislam01
কান্ট্রিবাংলাদেশ
ক্যামেরা8m
লোকেশনhttps://maps.app.goo.gl/pgPrAswr14oyXhmW6
ডেট৬-৮-২০২৪
✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 last month 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। এই রকম পরিবেশে সময় অতিবাহিত করতে পারলে মনের মধ্যে অন্য রকমের একটা ভালো লাগা কাজ করে।

 last month 

প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো দেখলে খুবই ভালো লাগে। আপনি দারুণ ভাবে গোধূলি বিকেলের ফটোগ্রাফি গুলো শেয়ার করছেন। ঘাসফুলের ফটোগ্রাফি টাও দারুণ হয়েছে ভাই। আপনি ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আমি সব সময় ফটোগ্রাফি পোস্টগুলো ভীষণ পছন্দ করি। আর তার মধ্যে যদি হয় প্রকৃতির ফটোগ্রাফি।আজ আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আমার কাছে সব সময় গ্রাম বাংলার প্রকৃতি ও নদী নালার দৃশ্যগুলো দেখতে অনেক ভালো লাগে। যা আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। ধন্যবাদ ভাইয়া বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনার তোলা ফটোগ্রাফি আমার কাছে এত ভালো লেগেছে যে কি বলবো। প্রত্যেকটা ফটোগ্রাফি যতই দেখছিলাম ততই মুগ্ধ হচ্ছিলাম। গ্রামে কিন্তু এরকম সৌন্দর্য অনেক বেশি দেখা গিয়ে থাকে। বিকেল বেলায় গোধূলি পরিবেশে গ্রাম বাংলার সৌন্দর্য দেখতে বেশি দারুন লাগে। গোলাপি কালারের যে ফুলের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে, এটা হচ্ছে টাইম ফুল। সাদা কালারের হাঁস দুইটার ফটোগ্রাফি বেশি দারুন লাগছে দেখতে। আমার কাছে হাঁসগুলোর ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে।

 last month 

প্রকৃতির ফটোগ্রাফি বরাবরই আমার কাছে ভালো লাগে।কারন আলাদা একটা প্রাণ খুঁজে পাওয়া যায় তাতে,তেমনি আপনার ফটোগ্রাফিগুলি খুবই সুন্দর হয়েছে।আপনার শেষ ছবির ফুলের নাম হচ্ছে পুটুস ফুল বা ল্যান্টেনা ফুল।রাস্তার পাশে হলেও খুবই সুন্দর দেখতে লাগে,ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58186.66
ETH 2353.20
USDT 1.00
SBD 2.37