লেভেল ২ হতে আমার অর্জন - By @jahidulislam01

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি
@jahidulislam01 বাংলাদেশ থেকে বলছি আজকে (শুক্রবার-মার্চ,১১-০৩-২০২২)

IMG20220311210323.jpg

আসসালামু আলাইকুম, আদাব, আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি@jahidulislam01। ইতিমধ্যে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির লেবেল ১ এর পরীক্ষায় পাস করেছি করেছি। লেভেল ১ পরীক্ষায় পাশ করার পর আমাকে লেভেল। আমাকে লেভেল ২ এর ক্লাস করার জন্য আমাকে অনুমতি দেওয়া হয়েছে।@abb-school স্কুলের শিক্ষকগণ আমাকে অনেক সুন্দর ভাবে আমাদেরকে লেবেল ২ এর শিক্ষা প্রদান করেছেন। এরপরে আমাদেরকে( ৯-০৩-২০২২)এই তারিখে ভাইবা দেওয়ার জন্য ডাকা হয়েছিল। লেবেল ২ এর ভাইবায় আমি পাস করেছি। পাস করার পর আমাকে লেভেল২ এর লিখিত পরীক্ষা দিতে বলা হয়েছে। তবে চলো লেভেল ২ এর পরীক্ষা নিচে আলোচনা করা হলো ইনশাআল্লাহ।

আমি @abb-school ক্লাস করে আমি লেভেল ২ তে যে বিষয়গুলোতে শিক্ষা গ্রহণ করেছি তা নিচে
আলোচনা করা হলো ।

Posting key এর কাজ কি ?

উত্তর=পোস্টিং সংক্রান্ত সকল কাজকর্ম এই কি দ্বারা করতে হয়। পোস্টিং কের আরো কিছু ব্যবহার নিচে বর্ণনা করা হলো।

পোস্ট করা,
কমেন্ট করা,
রেস্টিং করা,
আপভোট দেওয়া,
ডাউনলোড দেওয়া,
ফলো করা,
আনফলো করা,
মিউট করা,
কোন কমিউনিটিতে সাবস্ক্রাইব করা ইত্যাদি।

Active key এর কাজ কি ?

উত্তর=আমরা জানি ওয়ালেটের সকল কাজকর্ম অ্যাক্টিভ কি দ্বারা করা হয়ে থাকে। অ্যাক্টিভ কি দিয়ে আরো কিছু কাজ করা হয় তা নিচে দেয়া হল যেমন।
স্টিম টান্সফার করা,
পাওয়ার আপ করা,
পাওয়ার ডাউন দেওয়া,
এস বিডি থেকে স্টিম কনভার্ট করা,
এক্সচেঞ্জ করা,
উইটনেস ভোট দেওয়া,
নতুন ব্যবহারকারী তৈরি করা।

Owner key এর কাজ কি ?

উত্তর=উনার কি একটি শক্তিশালী কি নামে পরিচিত। এটি স্টিম অ্যাকাউন্টের খুবই গুরুত্বপূর্ণ এই ওনার কি,এই উনার কি বলতে কোন জিনিসের মালিকানা বোঝায়, এই উনার কি যার কাছে থাকে সেই অ্যাকাউন্টের মালিক হিসেবে দাবি করতে পারে। এই কারণে এই উনার কি খুবই সচেতন ও তার সাথে সংরক্ষণ করতে হবে। কোনোভাবেই যে কেউ কোন ব্যক্তি পেইয়ে না যায়। সেদিকে আমাদের অবশ্যই লক্ষ্য রাখতে হবে। আরো কয়েকটি কাজে উনার কি ব্যবহার হয়ে থাকে তা হল।
উনার কি দিয়ে পোস্টিং কি এবং অ্যাক্টিভ কি পরিবর্তন করা যায়।
উনার কি দিয়ে উনার কি কেউ পরিবর্তন করা যায়।

Memo key এর কাজ কি ?

উত্তর=স্টিমিট এ এখন পর্যন্ত মেমো কি এর ব্যবহার এখন পর্যন্ত শুরু হয়নি। যদি একজন ব্যবহারকারী অন্য একজন স্টিমিট ব্যবহারকারীকে গোপনে কোন একটা মেসেজ দিতে চায় তাহলে এই মেমো কি ব্যবহার করতে হয়।
এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে হয়।
এনক্রিপ্ট করা মেসেজ দেখতে হয়।

Master password এর কাজ কি ?

উত্তর=এটি স্টিমিট এর সবথেকে গুরুত্বপূর্ণ একটি কি। এটি হারিয়ে গেলে আপনার স্টিমিট অ্যাকাউন্ট ফিরে পাওয়ার আর কোনো সম্ভাবনা থাকবে না। মাস্টার কি এর কাজ সমূহ
ওয়ালেট নিয়ন্ত্রণ করা অর্থাৎ ওয়ালেটের সব কাজ করা।
অন্যান্য সকল কি পরিবর্তন করা একাউন্ট পুনরুদ্ধার করা যায়।

Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তর=গুগোল ড্রাইভ এ সম্পূর্ণ করতে পারি
মাস্টার পাসওয়ার্ড প্রিন্ট করার মাধ্যমে সংরক্ষণ করতে পারি।
পেনড্রাইভে সংরক্ষন করতে পারি
গুগল ড্রাইভে সংরক্ষণ করতে পারি

পাওয়ার আপ কেন জরুরী?

উত্তর=পাওয়ার অফ খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। পাওয়ার অফ এর মাধ্যমে আপনি নিজেই ভোটিং সাপোর্ট দিতে পারবেন।এবং আপনার কিউরেশন রিওয়ার্ড অর্জনের সক্ষমতা তৈরি হবে। স্টিমিট এ দীর্ঘদিন কাজ করার জন্য পাওয়ার আপ করাটা অত্যন্ত জরুরী।বেশি পরিমাণ পাওয়ার থাকলে বেশি পোস্ট বেশি কমেন্ট করা যাবে। ফলো করা যাবে। আনফলো করা যাবে। কমেন্ট করা যাবে।

পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

পাওয়ার আপ করতে হলে আমি প্রথমে আমার ওয়ালেটে প্রবেশ করব তারপরে ওয়ালেট লগইন করে নিব। এরপরে স্টিম ব্যালেন্সে ক্লিক করব এবং ওইখান থেকে মেনুতে ক্লিক করব এরপর পাওয়ার আপ এই অপশনটিতে ক্লিক করব। তারপর আমার পাওয়ার বৃদ্ধি করার কাঙ্খিত অ্যামাউন্ট দিব এর পরবর্তীতে অ্যাক্টিভ কি দিয়ে ওকে ক্লিক করে দিলেই আমার পাওয়ার আফ হয়ে যাবে।

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

উত্তর=৩ দিন

মেমো ফিল্ড এর কাজ কি?

উত্তর=এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে এবং সেই এনক্রিপ্ট করা মেসেজ দেখতে এটি ব্যবহার করা হয়।এই ফিল্ডে যে কোন মেসেজ বা এক্সচেঞ্জের সময় কোড দিতে হয়।স্টিমিট এ ভালো ভাবে কাজ করার জন্য লেভেল ২ তে ক্লাস খুব ভালো ভাবে বুঝতে হয় ক্লাস শিক্ষকের কাছ থেকে । এই স্টিমিট এর কিছু গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করা হয়েছে। তাই লেভেল ২ থেকে আমাদের ভালোভাবে শিক্ষা গ্রহণ করে লেভেল ৩ তে যেতে পারবো ইনশাআল্লাহ।

ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

উত্তর=৫ দিন পর

ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

উত্তর=৩০০এস.পি

Sort:  
 2 years ago 

লেভেল 2 থেকে অজানা অনেক তথ্য জানতে পেরেছেন যেগুলো আপনার দীর্ঘ মেয়াদী কাজ করার জন্য কাজে আসবে। নিয়মিত ক্লাস গুলো করতে থাকুন আর নিত্যনতুন বিষয়গুলো সম্পর্কে ধারণা নিতে থাকুন আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমার বাংলা ব্লগের লেভেল ২ পরীক্ষায় স্টিমিট এর সকল কি এবং পাসওয়ার্ড সুরক্ষিত এবং এর কার্যকারিতা সম্পর্কে আপনি দারুন একটি পোস্ট করেছেন। এ পোস্টটি আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোষ্ট আমাদের মধ্যে শেয়ার করার জন্য।

 2 years ago 

লেভেল 2 হতে অর্জিত প্রত্যেকটি বিষয়ে আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার পোস্টে। এবং বোঝা যাচ্ছে আপনি প্রতিটি বিষয় সম্পর্কে বেশ ভালোভাবেই ধারণা রেখেছেন। এভাবেই এগিয়ে চলুন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লেভেল ২ এর সকল বিষয় গুলো খুব ভালো ভাবেই বুঝতে পেরেছেন। আমাদের প্রফেসর সুমন ভাই খুব ভালো ভাবে বিষয় গুলো বুঝায় তাই কারই দুর্বলতা থাকেনা। আশা করি শিগ্রই এই লেভেল অতিক্রম করবেন। এবং পরবর্তি লেভেল গুলোর জন্য শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনি লেভেল ২ এর ক্লাসগুলো খুব ভালোভাবে করেছেন এবং সবগুলো বিষয় ভালো আয়ত্ত করেছেন। লেভেল টু তে খুব গুরুত্বপূর্ণ কতগুলো কী এবং পাওয়ার আপ ও ডেলিভিশন সম্বন্ধে শেখানো হয়। আমার মনে হয় আপনি খুব ভালোভাবে শিখতে পেরেছেন। এভাবেই সবগুলো লেভেল পার করে আপনি ভালো একটা ইউজারে পরিণত হবেন এই প্রত্যাশা করি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

প্রথমে আপনাকে অভিনন্দন জানায় ভাই।এবিবি স্কুল হতে লেভেল দুই এর পুরো ক্লাস করে আপনি স্টিমিট এর কি সম্পর্কে অনেক ধারনা পেয়েছেন।আপনার জন্য শুভ কামনা এগিয়ে যান।

 2 years ago 

লেভেল 2 এর ক্লাস থেকে আপনি অনেক কিছু শিখতে ও জানতে পেরেছেন ।যেটা আপনার সফলতার অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। আশা করি পরবর্তী লেভেল গুলো ভালো ভাবে পার করতে পারবেন সেটাই কামনা করি। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15