ক্রিয়েটিভ রাইটিং-// টাকার প্রয়োজন //

in আমার বাংলা ব্লগlast month

money-496229_1280.jpg

Source

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ ,বুধবার জুলাই ১০

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 আশা করি আপনারা সবাই ভাল আছেন? মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে ক্রিয়েটিভ রাইটিং টাকার প্রয়োজনীয়তা সম্পর্কে কিছু কথা নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে। আশা করি ভালো লাগবে, বর্তমানে আমাদের টাকার যদি মূল্যায়ন করা না হতো তাহলে কিন্তু আমরা অলসতার মধ্যেই দিন কাটাতাম। বর্তমানে আমরা টাকা সবাই চিনে এবং টাকার ব্যবহার ও জানি। একটি সংসারে পুরুষ মানুষ কিন্তু মোমবাতির মত যতক্ষণ সংসারের জন্য কাজ করবে ততক্ষণ মোমবাতি জলে থাকবে। আর যখন শেষ নিঃশ্বাস ট্যাগ করবে তখন আর মোমবাতি জ্বলবে না এটাই হচ্ছে পুরুষ মানুষ।

বর্তমানে আমাদের যাদের টাকা পয়সা ধন-সম্পদ বেশি রয়েছে তারাই কিন্তু প্রভাবশালী এবং সবাই তাদের সম্মান করে থাকে। ধরুণ আপনি ভালো লোক কিন্তু আপনার টাকা পয়সা নেই দেখবেন আপনার কোন জায়গায় মূল্যায়ন হচ্ছে না। যদি আপনি অসৎ লোক হন তারপরও আপনার টাকা পয়সা অনেক রয়েছে দেখবেন আপনাকে সবাই সম্মান করছে এবং মর্যাদা দিচ্ছে। তাই আমাদের টাকা-পয়সার প্রয়োজন। টাকা আছে তো আপনি পরিবারের সবার কাছে মধ্যমণি হিসেবেই রয়ে যাবেন। সবার চোখে আপনি ভালো পিতা-মাতা স্ত্রী সন্তান সবাই আপনাকে অনেক সম্মান করবে।

এইতো কাগজের টাকা তারই কত মূল্যায়ন আমরা সারাদিন কাঠফাটা রোদে পরিশ্রম করে ৫০০ টাকা রোজগার করে দিন। এটা দিয়ে আমাদের সংসার চলে। আপনি কয়েক মাস অসুস্থ হয়ে বাসায় পড়ে থাকলে আপনি বুঝতে পারবেন টাকার কি প্রয়োজন। আমরা মধ্যবিত্ত ফ্যামিলির ছেলে না বাড়ি ভ্যান চালাতে না পারে কামলা খাটতে তাই আমাদের নানা সমস্যা। টাকার প্রয়োজন আপনাকে অসহায় করে তুলবে টাকার জন্য আমরা অনেকেই চিকিৎসা না হতে পেরে মারা যাচ্ছি। আবার অনেকেই টাকার বলে চিকিৎসা হয়ে বেঁচে আছি। তাই আমাদের টিকে থাকতে হলে টাকার প্রয়োজন।

বর্তমানে আমার কাছে দশটা টাকা নেই তাহলে কিন্তু দুই টাকার মর্যাদা দিতে শিখব। যখনই আমার কাছে অনেক টাকা থাকবে তখনই কিন্তু টাকার মর্যাদা এবং টাকার প্রয়োজন বোঝা যাবে না। যখন আপনি বিপদে পড়বেন কিন্তু টাকা নেই তখনই আপনি অনেকের কাছে হাত বাড়িয়েও টাকা পাবেন না তখন বোঝা যাবে টাকার প্রয়োজন কতটুকু। তাই আমাদের বেঁচে থাকতে হলে টাকার প্রয়োজন তাই অলসতা এবং ঘরে চক্ষু লজ্জায় বসে না থেকে আমরা পরিশ্রমই হতে শিখি এতে আমাদের পরিবারগুলো ভালো থাকবে। সংসারে অশান্তি এবং অনটন আসবেনা টাকার প্রয়োজন বুঝতে পারলে।

আমরা অসৎ কাজে টাকা না ব্যবহার করে সৎকাজে টাকা ব্যবহার করার এবং টাকা উপার্জন করার চেষ্টা করব। এই ছিল আজ আমার টাকার প্রয়োজন সম্পর্কে কিছু ক্রিয়েটিভ রাইটিং। আশা করি আপনাদের ভালো লাগবে। ধন্যবাদ আবার কোন নতুন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই আশা ব্যক্ত করে সমাপ্ত করছি।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 last month 

পৃথিবীতে চলার জন্য টাকার কত প্রয়োজন যার নেই সে জানে। যে যে অবস্থায় থাকে সে সেই অবস্থা গুরুত্ব বুঝতে পারে। যার সম্পদ বা টাকা কম থাকে সে নিজের যতটুক আছে তা নিচের পর্যায়ে গুরুত্ব বুঝতে পারে। ভাই বর্তমান সমাজে চলাফলের টাকা ছাড়া কোন উপায় নাই। বেশ ভালো লিখেছ বুঝতেই পারছি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর একটি পোস্ট আজ আমাদের মাঝে শেয়ার করলেন। সত্যি ভাইয়া টাকা কথা বলে টাকা ছাড়া কোন মানুষের সমাজ বন্ধুবান্ধব এমনকি পরিবারেও কোন মূল্য থাকে না। ঠিক কথা বলেছেন ভাইয়া। একজন ব্যক্তি যদি অসৎ হয় কিন্তু তার যদি অনেক টাকা পয়সা থাকে সমাজ তার অনেক মূল্যায়ন করে। কিন্তু একজন ভালো মানুষের যদি কোন টাকা না থাকে তা সমাজের ও পরিবারে কারো কাছে কোন মূল্য নেই। ধন্যবাদ সুন্দর একটি বিষয় আমাদের সাথে তুলে ধরার জন্য।

 last month 

অনেক সুন্দর কিছু বাস্তব কথা তুলে ধরে আজকের পোস্ট সাজিয়েছেন ভাইয়া।আসলে টাকার মূল্য আছে বলেই আমরা টাকার পিছনে ছুটি।একদমই ঠিক বলেছেন আপনি মধ্যবিত্ত পরিবারের মানুষের নানান সমস্যা তারা পারে না ভ্যান রিক্সা বা মজুরি দিতে পারে না হাত গুটিয়ে বসে থাকতে।ঠিক বলেছেন ভাইয়া দশ টাকা কাছে থাকলে দশ টাকার মূল্য বুঝি আমরা। জীবন ধারনের জন্য টাকার দরকারী ভীষন ভাবে। ধব্যবাদ আপনাকে পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 last month 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে টাকা ছাড়া এখন কোন কিছুই নেই বললে চলে৷ টাকাই সবকিছু৷ টাকা দিয়ে সবকিছু করা যায়৷ টাকা যদি না থাকে তাহলে বোঝা যায় যে মানুষের সম্মান কতটুকু সেটা হোক পরিবার কিংবা সমাজ৷ টাকা থাকলে সব জায়গায় সম্মান রয়েছে এবং টাকা দিয়ে সবকিছু এখন করা যায়৷ ধন্যবাদ এই পোস্টটি শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.07
ETH 2731.78
USDT 1.00
SBD 2.45