রঙিন কাগজ কেটে প্রজাপতি তৈরির পদ্ধতি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার আগস্ট, (১১-৮-২০২২) আশা করি আমার বাংলা ব্লগের সকল বন্ধুগণ অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন ।আল্লাহতালার রহমতে এবং আমাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ কেটে প্রজাপতি তৈরি পদ্ধতি নিয়ে হাজির হয়েছে। চলুন তাহলে রঙিন কাগজ কেটে প্রজাপতি তৈরি পদ্ধতি শুরু করা যাক ধাপে ধাপে।

সর্বশেষ মূলক ছবি

IMG_20220811_083305.jpg

প্রজাপতি 🦋 তৈরির উপাদান

IMG_20220811_083444.jpg

ক্রমিক নম্বরউপাদান
রঙিন কাগজ
কাইচি
গাম
রুল পেন্সিল
বিলেট

🦋ধাপ-১🦋

IMG_20220811_083522.jpg

প্রথমে আমি রঙিন কাগজের ওপরে রুল পেন্সিল দিয়ে সুন্দরভাবে প্রজাপতি দুটি পাখা তৈরি করে নিয়েছি। নেওয়ার পরে এই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🦋ধাপ-২🦋

IMG_20220811_083654.jpg

প্রজাপতির পাখা যেমন ডিজাইন থাকে ঠিক একইভাবে আমি আবার ডিজাইন করে নিয়েছি। ডিজাইন করে নেয়ার পরে এবার আমি যেটা করবো?

🦋ধাপ-৩🦋

IMG_20220811_083728.jpg

রঙিন কাগজের উপরে রুল দিয়ে প্রজাপতি অংকন করা হয়েছে। এবার আমি ব্লেড দিয়ে অনেক সুন্দর ভাবে কেটে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🦋ধাপ-৪🦋

IMG_20220811_083840.jpg

রোল দিয়ে অঙ্কন করার ভিতরে প্রজাপতির পাখা সুন্দরভাবে ব্লেড দিয়ে কাটা হয়েছে। আপনার ছবিটি দেখলেই বুঝতে পারবেন কত সুন্দরভাবে ব্লেড দিয়ে প্রজাপতির পাখা কাটা হয়েছে।

🦋ধাপ-৫🦋

IMG_20220811_083934.jpg

ব্লেড দিয়ে কাটার পরে প্রজাপতির পাখাগুলো অনেক সুন্দর দেখাচ্ছে।

🦋ধাপ-৬🦋

IMG_20220811_083400.jpg

প্রথম প্রজাপতিটির মাপে আমি আরেকটি প্রজাপতি রঙিন পেপার দিয়ে তৈরি করে নিয়েছি। এই মুহূর্তে একটু সেলফি তুলার মাঝে শেয়ার করে দিয়েছি।

🦋ধাপ-৭🦋

IMG_20220811_083330.jpg

এবার আমি প্রজাপতি দ্বিতীয় পাঠ গাম দিয়ে সুন্দরভাবে লাগিয়ে দিয়েছি। এবার প্রজাপতি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। প্রজাপতি তৈরির শেষ মুহূর্তে চলে এসেছে।

🦋ধাপ-৮🦋

IMG_20220811_083305.jpg

এবার আমি প্রজাপতির মাথার সুর তৈরি করে দিয়েছি। এই ছিল আজকে আমার রঙিন কাগজ কেটে কথা বলতে পদ্ধতি। আশা করি আপনাদের প্রজাপতি তৈরি দেখে অনেক ভালো লাগবে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর প্রজাপতি তৈরি করেছে। এভাবে কেটে কেটে প্রজাপতি বানিয়েছেন এটা আমার কাছে ইউনিক লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন কেটে কেটে প্রজাপতি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার শেয়ার করার জন্য। অনেক সময় লেগেছে। ধন্যবাদ পোস্টে পড়ে সুন্দরভাবে কমেন্ট করার জন্য।

 2 years ago 

মারাত্মক!!
খুবই আকর্ষণীয় হয়েছে আপনার তৈরি প্রজাপতিটি।আপনার উপস্থাপনাও সুন্দর ছিল।সবমিলিয়ে শুভ কামনা রইলো😊💖

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া। দেখে মনে হচ্ছে বাস্তবের মত প্রজাপতি 🦋 । ধাপে ধাপে খুব সুন্দর করে বানানোর প্রক্রিয়া দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ আসলে এটা বাস্তবের প্রজাপতির মতোই হয়েছিল অনেক ভালো লাগলো শুনে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরির পদ্ধতি টা অসাধারন হয়েছে। প্রথম থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে কেটে খুবই সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া। প্রজাপতিটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। এত সুন্দরভাবে রঙিন কাগজ ব্যবহার করে প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার কথা শুনে প্রজাপতি দেখতে আপনার অনেক ভালো লেগেছে এটা শুনে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারন !
আপনার এই রঙিন কাগজ কেটে প্রজাপতি তৈরির পদ্ধতি আর্টটি আমার কাছে অনেক ভাল লাগছে। নতুন একটি জিনিষ দেখলাম। সঠিক চিন্তা ভাবনা করলেই এমন বুদ্ধি মাথায় আসে। ইউনিক চিন্তা ভাবনা। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ নতুন একটি জিনিস আপনাকে দেখাতে পারলাম। এটা শুনে আমার বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর ভাবে আজকে আমাদের মাঝে রঙিন পেপার ব্যবহার করে একটি প্রজাপতি তৈরি করে শেয়ার করেছেন। আসলে আপনার প্রজাপতি তৈরির প্রতিটি ধাপ দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব ভালো লাগলো শুনে যে আপনি আমার প্রজাপতি দেখে মুগ্ধ হয়েছেন।ধন্যবাদ আমার জন্য শুভকামনা রইল মামা।

 2 years ago 

আপনার পোস্ট এর মধ্য দিয়ে নতুন কিছু শিখতে পারায় খুব ভালো লাগছে আমার। এত সুন্দর একটি দক্ষতা সম্পন্ন কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। খুবই খুশি হলাম আপনার এই দক্ষতা দেখে। আশা করি এভাবে আরো অনেক কিছু শেয়ার করবেন।

 2 years ago 

আমার অনেক ভালো লাগছে ভাইয়া যে আপনাকে কিছু শেখাতে পারলাম। ধন্যবাদ সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago (edited)

রঙিন কাগজ কেটে প্রজাপতি তৈরির প্রক্রিয়াটি দারুণ ছিল ভাইয়া।আমি তো প্রথমে ভেবেছিলাম এটি কাঠ দিয়ে তৈরি।কারন কাগজের রং ওইরকম, যাইহোক খুবই দক্ষতা দিয়ে এটি আপনি তৈরি করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন মনে হচ্ছিল কাঠ দিয়ে তৈরি প্রজাপতিটি। ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ কেটে প্রজাপতি তৈরির পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রজাপতিটি আমার কাছে খুব অসাধারণ লাগলো আপনি অনেক সুন্দর করে বানিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু অনেক সময় লেগেছে প্রজাপতি তৈরি করতে। আর আপনার ভালো লেগেছে তাই শুনে আমারও বেশ অনেক ভালো লাগলো শুনে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69220.19
ETH 2745.41
USDT 1.00
SBD 2.74