প্রচন্ড গরমে প্রিয় মানুষের সঙ্গে আখ এর রস খাওয়ার অনুভূতি

IMG_20240603_165939_493.jpg

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ রবিবার, ‌ জুন ‌১০

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে, আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছে আজ আমি আপনাদের মাঝে প্রচন্ড কাঠ ফাটা রোদে প্রিয় মানুষের সঙ্গে আখের রস খেতে গিয়েছিলাম আমাদের মড়কা বাজারে। আখের রস খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আখের রসের উপকারিতা অনেক। গরমের জন্য এই রস অনেক ভালো শরীরের পক্ষে গরম লাগা এবং শরীর তাতানি হওয়ার কোন সম্ভাবনা থাকে না এই আখের রস খেলে। মাঝে মাঝে আমি আখের রস খেয়ে থাকি। অনেক ভালো লাগে আমার কাছ থেকে এই রস।

IMG_20240603_165850_776.jpg

প্রথমে আমি আখের রস ওয়ালা কে দুই কাপ আখের রস দেওয়ার কথা বলেছিলাম। তিনি আমাদেরকে একটু অপেক্ষা করতে বললেন। আমরা দুজন আখের রস খাওয়ার অপেক্ষায় ছিলাম। তিনি আমাদেরকে শাঁকুনি দিয়ে ছেঁকে দুই কাপ আখের রস দিয়েছিল। তিনি বলেছিলেন আমরা না গিয়ে তার প্রথম খরিদ্দার আমাদের দিয়েই তিনি বিক্রি শুরু করেছিলেন। আমারও খুব ভালো লাগলো যে আমি তিনার প্রথম কাস্টমার। এই আখের রস বিক্রেতা আঙ্কেলের ক্রয় গুলো বেশ মিষ্টি ছিল। খুব ভালো লেগেছিল আমার খেতে আখের রস মাঝে মাঝে আমি রস খেতে যাই।

IMG_20240603_165920_520.jpg

দুই কাপ রস আমাদের হাতে দিয়েছিল সেই সময় আমি একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করি আপনার একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন। আখের রসের কালার টি বেশ সুন্দর দেখাচ্ছে। এর আগে আমার নানিদের আখের ফসল এটা তো আমি ছিল। সেখানে আখের রস এর গুড় তৈরি হতো। অনেক মজা করে আখের গুড় আখের ছিন্ন এবং আখের রস খেতাম। গ্রামাঞ্চলে যেখানে আখের গুড় তৈরি হয় সেখানে আখের বান বলা হয়। সেই বান থেকে অনেকেই গুড় এবং রস খেতে আসতো।

IMG_20240603_165939_493.jpg

আমরা দুজন মিলে ২ কাপ হাতে নিয়ে একটি সেলফি উঠে ছিলাম। আশা করি আমার পছন্দ করেন প্রিয় মানুষের সঙ্গে আখের রস খাওয়ার কিছু মুহূর্ত আপনাদের ভালো লেগেছে। আসলে প্রিয় মানুষের সঙ্গে একটু ঘোরাঘুরি কিছু খাওয়া দাওয়া করতে অনেক বেশি ভালো লাগে এতে মন মানসিকতা ভালো হয়ে যায়। এবং একে অপরের প্রতি মহব্বত ও সৃষ্টি হয়ে যায়। এই ছিল আজ আমার প্রিয় মানুষের সাথে আখের রস খাওয়ার অনুভূতি আশা করি আপনাদের ভালো লেগেছে।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 10 days ago 

আসলে গত কয়েকদিন যাবত যেভাবে গরম পড়েছে তাতে আখের রস খাওয়া টাই ভালো। গরমের হাত থেকে যেন কোনভাবেই রক্ষা পাওয়া যাচ্ছে না। ছোটবেলায় আমিও দেখতাম নানিরা অনেক আখ চাষ করত আর সেই আগ থেকে অনেক রস হত।

 10 days ago 

এবছরের গরম টি বেশি ছিল। তবে বর্তমান সময়ের আবহাওয়া একটু ঠান্ডা রয়েছে।আর এ‌ বছর এই প্রচন্ড গরমের সময় বিভিন্ন জায়গায় আখের রস বিক্রি করেছিল , আমি ও বেশ কয়েকবার এই আখের রস খেয়েছিলাম। আপনি দেখছি আপনার প্রিয় মানুষটি কে সাথে নিয়ে আখের রস খেয়েছেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে। আসলে প্রচন্ড গরমের মধ্যে আখের রস খেলে অনেকটা প্রশান্তি পাওয়া যায়।

 10 days ago 

আখের রস ভীষণ সুমিষ্ট একটি পানীয়। ভীষণ ভালে লাগে খেতে।গরমে আখের রস খেলে মন প্রাণ জুড়িয়ে যায়।আপনি ও ভাবী আখের রস মজা করে খেয়েছেন এবং আপনারাই প্রথম কাস্টমার ও আখের রস গুলো খেতে অনেক ভালোও মিষ্টি ছিলো জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে আখের রস খাওয়ার অনুভূতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 10 days ago 

আখের রস খেতে আমার নিজের কাছে অনেক বেশি ভালো লাগে। গরমের সময় আখের রস খেতে কিন্তু খুব ভালোই লাগে। আপনি আর আপু তো দেখছি মজা করেই আখের রস খেয়েছিলেন। আসলে এরকম এক গ্লাস আখের রস যদি পাওয়া যায়, তাহলে এই গরমের মধ্যে খাওয়া যাবে। আমার কাছে এরকম ভাবে আখের রস খেতে খুব ভালো লাগে। যদিও আমি এমনিতে আখ চিবিয়ে খেতে পছন্দ করি না। খুব ভালো লাগলো আপনাদের আখের রস খাওয়ার মুহূর্তটা দেখে।

 10 days ago 

এই সময় আখের রস দেখিয়ে কেন যে লোভ লাগিয়ে দিলেন ভাই। আপনার এবং আপুর আখের রস খাওয়ার মুহূর্তটা দেখেই তো খুব খেতে ইচ্ছে করতেছে এখন। এরকম এক গ্লাস আখের রস তৃপ্তি সহকারে খাওয়া হলে আর কি লাগে। বাজারে আখের রস দেখলে আমি মাঝেমধ্যেই খেয়ে থাকি। কারণ এরকম আখের রসগুলো কিন্তু তৃপ্তি সহকারে খাওয়া যায়। আখের রস খাওয়ার সময় আপনারা দুজনে সেলফিও তুলেছেন এই বিষয়টা খুব ভালো লেগেছে। ধন্যবাদ খাওয়ার মুহূর্তটি ভাগ করে নেওয়ার জন্য।

 10 days ago 

গরমে এরকম এক গ্লাস আখের রস সত্যি শরীর প্রশান্ত করে দেয়। আমরা সাধারণত গরমের সময় যে ধরনের কোল্ড ড্রিংকস গুলো খাই সেগুলো আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তবে এই আখের রস আমাদের স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। অনেকদিন হলো আখের রস খাওয়া হয় না। আপনি আপনার প্রিয় মানুষকে নিয়ে আখের রস খেয়েছেন জেনে খুবই ভালো লাগলো। খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন দুজনে।

 10 days ago 

বাহ শুনে বেশ ভালো লাগলো আপনি প্রিয় মানুষকে নিয়ে আখের রস খেতে গেলেন। সত্যি এই গরমে আখের রসের তুলনা হয় না। আমরা যখন ছোট ছিলাম তখন বেশ আখ খেতাম গ্রামে। তবে এখন তেমন একটা খাওয়া হয় না। আর বাইরের গেলে মেশিনে খুব সহজে আখের রস খাওয়ার সুযোগ রয়েছে। দুজনে মিলে খাওয়া-দাওয়া করলেন আপনাদের সেলফি দিলেন। তাছাড়া আখের রসের ফটোগ্রাফি দিলেন খুব ভালো লাগলো আপনার আজকে ব্লগ পড়ে।

 10 days ago 

এই গরমে আখের রস খাওয়া অনেক উপকারী। শরীর ঠান্ডা রাখে। প্রিয় মানুষটিকে নিয়ে আখের রস খেয়েছেন শুনে ভালো লাগলো ভাইয়া। আপনার কাটানো সুন্দর মুহূর্ত আমাদের সবার মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 9 days ago 

দিনের পর দিন পরিবেশের তাপমাত্রা বেড়েই চলেছে। এই প্রচন্ড গরমের জীবনযাপন করা খুবই কষ্ট দাও হয়ে পড়ছে। এই প্রচন্ড গরমে আমাদের উচিত প্রচুর পরিমাণে তরল খাবার খাওয়া। তুমিও ছোট আপু একসঙ্গে আখের জুস খাওয়ার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছে। তোমার শেয়ার করা অনুভূতি গুলা পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37