লাইফস্টাইল=//কবুতর কেনার অনুভূতি//

IMG_20240517_144744_551.jpg

আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ মঙ্গলবার। আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে বামুন্দি বাজারে কবুতর কেনার কিছু অনুভূতি নিয়ে হাজির হয়েছি। কবুতর আমার অনেক শখের একটি প্রাণী।ছোট থেকে আমি কবুতর বাসায় পেলে থাকি। সব জিনিস কেনার আগে বিবেচনা করে কিনলে বেশি ভালো হয় কবুতর গুলার মধ্যে ভাইরাস আছে কিনা বুঝে কিনতে হবে।না হলে আপনার বাড়ির কবুতরগুলো মারা যেতে পারে ভাইরাস ওয়ালা কবুতর বাসায় আনলে। তাই আমাদের কবুতর কেনার সময় অনেক সতর্কতা অবলম্বন করতে হয়। প্রথম আমি একবার বাজার থেকে কবুতর কিনছিলাম ভাইরাস ওয়ালা কবুতর কেনা পড়েছিল।বাসায় এনে অনেক কবুতর নষ্ট হয়ে গিয়েছিল।

IMG_20240517_144827_541.jpg

আমার খুব ভালো লেগেছিল আসলে মানুষ মুরব্বি হলেও শখগুলো যেন আজও ছোট মানুষের মত।আপনার যে বয়স্ক লোকটিকে দেখতে পাচ্ছেন ওনাকে আমি জিজ্ঞেস করলাম উনি বলল বাবাজি অনেক দূর থেকে এসেছি কবুতর কেনার জন্য। কিন্তু কবুতর গুলা সুস্থ নয় অসুস্থ ভাইরাস ওয়ালা তাই মুরুব্বি আঙ্কেল কবুতর নেয়নি। আমিও উনার কথা শুনে কবুতর নেয়নি। কারণ একবার আমি অনেক সুন্দর একটি কবুতর কিনেছিলাম কিনে আমার বাড়ি এসে অনেক কবুতর ভাইরাস এ আক্রান্ত হয়ে মারা গিয়েছে তাই আমি মুরুব্বি চাচার কথা শুনে কবুতর কিনে নেই। কবুতর আমার অনেক শখের মধ্যে একটি। তবে আমার টিয়া প্রসার অনেক শখ কিন্তু সচরাচর টিয়ার বাচ্চা আমি সুযোগমতো পাইনি কেনার জন্য অনেক চেষ্টা করেছি।

IMG_20240517_144744_551.jpg

আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন এই বিক্রেতার ঝাকার মধ্যে কিছু সংখ্যক কবুতর জড়োসড়ো হয়ে আছে দেখেই বোঝা যাচ্ছে। কবুতরগুলো রোগাক্রান্ত, বর্তমানে এখন আমার বাসায় ১৫ টি কবুতর রয়েছে। কবুতর অনেক শখের একটি প্রাণী। মজার একটি বিষয় হচ্ছে কবুতর অনেকে পালার চেষ্টা করে কিন্তু। কবুতরকে সুখের পায়রা বলা হয়। যে বাড়িতে সুখ শান্তি নেই ঝগড়া গ্যাঞ্জাম হতেই থাকে সেসব বাড়িতে কবুতর হয় না। শুনেছি মুরুব্বিদের মুখ থেকে। কতটা বাস্তব মহান আল্লাহতালাই ভালো জানেন।

IMG_20240517_144640_800.jpg

এই কবুতর বিক্রেতা গুলোকে আমি মোটামুটি পরিচিত। কিন্তু আজকে আমি নতুন এক আঙ্কেলের সাথে পরিচিত হলাম তিনি কবুতর বাজিগর পাখি এবং খরগোশ কোয়েল পাখি সবগুলো একত্রে নিয়ে এসেছে, বাজারে বিক্রি করার জন্য। ইনি প্রথম বাজারে এসেছে তাই অনেক কম দামে সবকিছু বিক্রি করছে। আসলে ব্যবসা য়িকদের এমনই হওয়া উচিত প্রথম প্রথম স্বল্প লাভে ক্রেতা বাড়িয়ে নিচ্ছেন তিনি বুদ্ধি করে। খরগোশগুলো দেড়শ টাকা পিস বিক্রি করছিল। যেখানে খরগোশ আড়াইশো টাকার উপরে দাম। এই ছিল আজ আমার বাজারে কবুতর কেনার উদ্দেশ্যে যাওয়ার কিছু অনুভূতি আশা করি আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ।

পোস্ট বিবরণী



শ্রেণীঅনুভূতি
ক্যামেরাস্মার্ট ফোন
পোস্ট তৈরি#jahidulislam01
কান্ট্রিবাংলাদেশ
ক্যামেরা8m
লোকেশনhttps://maps.app.goo.gl/pgPrAswr14oyXhmW6
ডেট২৮-৫-২০২৪
Sort:  
 23 days ago 

সুস্থ কবুতর বেছে নেওয়া অবশ্যই জরুরী এটা একদম ঠিক কথা বলেছেন ভাই। আপনার মত কবুতর আমি অনেক পছন্দ করি, যাই হোক কবুতর ক্রয় করার দৃশ্য গুলো দেখে কবুতরের প্রতি মায়া গুলো আরো যেন বৃদ্ধি পেল। দোয়া করি আপনার কবুতর যেন আরও বৃদ্ধি পায়।

 23 days ago 

অনেক সুন্দর একটা অনুভূতি আজকে আপনি আমাদের মাঝে ব্যক্ত করেছেন। যেখানে কবুতর পাখিগুলো আমার খুবই ভালো লাগে দেখতে। আমারও খুব ইচ্ছে রয়েছে কিন্তু আজ পর্যন্ত পোষার সুযোগ হয়নি। দারুন অনুভূতি আমাদের মাঝে ব্যক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36