রাস্তার পাশের এলোমেলো কিছু ফটোগ্রাফি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG20230731173128.jpg
Location

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ সোমবার, জুলাই (৩০-৭-২০২৩) ফুল হচ্ছে শান্তির বা ভালোবাসার প্রতীক। তাই আমি ফুলকে অনেক পছন্দ করি এবং ফুলকে অনেক ভালোবাসি। তাই আমি আপনাদের মাঝে অনেক সুন্দর সুন্দর রাস্তার পাশের এলোমেলো বুনোফুলের কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে ফটোগ্রাফি গুলো ধাপে ধাপে শেয়ার করা হোক।

🌹ফটোগ্রাফি-১🌹

IMG20230731172751.jpg

আমাদের রাস্তার পাশে অনেকগুলো নারকেলের গাছ রয়েছে। অনেক জায়গা থেকে মানুষ আসলে এখানে কিছু ফটো ওঠায় নারকেল গাছের সাথে, গাছগুলো বেশ হেলেদুলে আছে অনেক সুন্দর দেখাচ্ছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে আমার ফটোগ্রাফি গুলো।

🌹ফটোগ্রাফি-২🌹

IMG20230731172809.jpg

দ্বিতীয় ফটোগ্রাফি গুলো হচ্ছে জার্মানি ফুলের এবং চাষের মাঠের ফটোগ্রাফি। দেখে বোঝা যাচ্ছে অনেক ধান লাগানো হয়েছে মাঠে। এই সময় ধান লাগানোর ধূম পড়ে যায় কৃষকদের। রোদে পুড়ে এবং বৃষ্টিতে ভিজে কি কৃষকরা অনেক পরিশ্রম করে তারা ফসল চাষ করে।

🌹ফটোগ্রাফি-৩🌹

IMG20230731172818.jpg

এই ফটোগ্রাফি টা বিকেল সাড়ে পাঁচটার সময় ওঠানো হয়েছে তারপরও রোদের অনেক ঝাঁজ, এই সময় আগের নদী নালা খাল বিল পানি টুপুর থাকতো কিন্তু বর্তমানে বৃষ্টি নেই। ধান লাগাতে কৃষকদের স্যালো মেশিনের পানি দিয়ে ধান লাগাতে হচ্ছে।

🌹ফটোগ্রাফি-৪🌹

IMG20230731172854.jpg

হলুদ রঙের এই ফুলটি আমার খুব ভালো লেগেছে এই ফুলটি হচ্ছে অর্জুন গাছের ফুল। অর্জুন গাছ ঔষধি গাছ হিসেবে চিনি। কারণ যাদের হার্টের সমস্যা তারা অর্জুনের সাল ভিজিয়ে খেলে হার্টের সমস্যা ভালো হয়। কবিরাজ রা এই গাছের সাল পেলে উঠিয়ে বাজারে বিক্রি করে।

🌹ফটোগ্রাফি-৫🌹

IMG20230731173022.jpg

এই ফলটি হচ্ছে ধুতরা গাছের ফল গ্রাম অঞ্চলের মানুষ বলে এই ফল খেলে নাকি মানুষ পাগল হয়ে যায়। আল্লাহ তাআলার অপরূপ সৃষ্টির এই ফলটি অনেক সুন্দর দেখতে গায়ে কাটা কাটা এই ফলটির।

🌹ফটোগ্রাফি-৬🌹

IMG20230731173036.jpg

এই ফলটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে ডুমুর গাছের ফল এই ফলটি ও অনেক উপকারী জব ডুমুর নামে একটা ডুমুর আছে সেটি মানুষ খেয়ে থাকে ভাজি করে। কিন্তু এই বুনো ডুমুর মানুষ খায় না সচরাচর।

🌹ফটোগ্রাফি-৭🌹

IMG20230731173059.jpg

সাত নাম্বার ফটোগ্রাফিটি দেখতে অনেক সুন্দর। এই ফুলটি আমার একদম অচেনা। কিন্তু ফুলটি দেখতে বেশ সুন্দর তাই আমি ফুলটির একটি ছবি উঠেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। এই ছিল আজ আমার রাস্তার পাশের এলোমেলো কিছু ফুলের ফটোগ্রাফি।

Sort:  
 last year 

ফটোগ্রাফ গুলো বেশ সুন্দর হয়েছে।বিশেষ করে নারিকেল গাছের ফটোগ্রাফ গুলো দেখে মন জুড়িয়ে গেল।ধন্যবাদ ভাইয়া সবুজ শ্যামল চোখ জুড়ানো ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 last year 

আসেন না ভাই একদিন আমাদের গ্রামে ঘুরতে। দাওয়াত রইল,

 last year 

রাস্তার পাশ দিয়ে হেটে গেলে অনেক কিছু দেখা যায়। আর সেই সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। ডুমুর ফল যদিও কখনো খাওয়া হয়নি। তবে ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

একদম ঠিক কথা বলেছেন আপু রাস্তার পাশে হেঁটে যাওয়ার সময় সুন্দর কিছু চোখে বাধলে ফটোগ্রাফি করতে মন চায়।

 last year 

অনেক সুন্দর সুন্দর ফুল প্রকৃতির ছবি তুলেছেন। সবগুলো ফটোগ্রাফি আমার পছন্দ হয়েছে। আমি শুনেছি ধুতরা ফুল খেলে মানুষ মারা যায় আর আপনি বলছেন পাগল হয়ে যায় আসলে সঠিক জানিনা। তবে এর ফল কখনো দেখিনি আজ আপনার ছবির মাধ্যমে দেখতে পারলাম। খুবই সুন্দর।

 last year 

সাজিয়ে গুছিয়ে অনেক সুন্দর ভাবে কমেন্ট করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার করা প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি অনেক ভালো ফটোগ্রাফি করেন। আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার ভাল লেগেছে কিন্তু আপনার করা সাত নম্বর ফটোগ্রাফিটি আমার কাছে বেস্ট লেগেছে।অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে বেশ খুশি হলাম ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনি রাস্তার পাশ থেকে এলোমেলো ভাবে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবশেষের ফুলের নাম বুনো ফুল। এই ফুলের পাতা বেটে মাথায় দিলে নাকি চুল লম্বা হয়। আমাদের গ্ৰামের মানুষ বলে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

শুভ কামনা রইল এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য। জানিনা এই ফুলের পাতা বেটে দিলে চুল লম্বা হয় কিনা যানি না আপু।

 last year 

রাস্তার পাশে এলোমেলো অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনার ভালো লেগেছে শুনে আমারও অনেক ভালো লাগলো ভাইয়া। শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

রাস্তার পাশের এলোমেলো কিছু ফটোগ্রাফি দেখে খুবি ভালো লাগছে। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্র অংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

সাজিয়ে গুছিয়ে এত সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

রাস্তার পাশ থেকে নেওয়া আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এমন সুন্দর প্রকৃতি দেখতে অনেক ভালো লাগে। বন্য ফুল এবং অর্জুন গাছের ফুল গুলো অনেক সুন্দর ছিল। এছাড়া সূর্যের দৃশ্য এবং বিলের দৃশ্য গুলো খুব সুন্দর হয়েছে ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন আপু রাস্তার পাশে ফুলগুলো আসলে অনেক সুন্দর হয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62493.96
ETH 2440.89
USDT 1.00
SBD 2.64