লাল শাক ভাজির রেসিপি||১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য||

IMG_20220420_154302.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আসসালামু আলাইকুম।আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজকে বুধবার এপ্রিল,২০-৪-২০২২ আশা করি আপনারা অনেক ভাল আছেন। আপনাদের দোয়ায় ইনশাল্লাহ আমিও অনেক ভালো আছি। আজকে আমি লাল শাক ভাজি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। চলুন তাহলে শুরু করা যাক রেসিপির আলোচনা ধাপে ধাপে।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
লাল শাক
সয়াবিন তৈল
কাঁচা মরিচ
রসুন
পিয়াল
লবণ
পানি

🔽-১🔽

IMG_20220420_100417.jpg

লালশাক গুলি সুন্দরভাবে পোকা পাতাগুলো বেছে ফেলে দেয়া হলো। এবার লালশাকের শিকরি কেটে ফেলে দেওয়া হল। এবার আমি সুন্দর ভাবে পানির ভিতর ধুয়ে নিলাম। নেওয়ার পরে লাল শাক বটি দিয়ে কাটা শুরু করলাম। কাটার পরে একটা নির্দিষ্ট গামলায় রাখা হচ্ছে লাল শাক গুলি। আমরা সবাই জানি লাল শাকে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে। সবজি খেলে আমাদের শরীর ভালো থাকে এবং কোষ্ঠকাঠিন্য দূর হয়।

🔽-২🔽

IMG_20220420_094504.jpg

এবার আমি কড়াইটা ভালোভাবে ধুয়ে নেব।নেওয়ার পরে কড়াইটা ভালোভাবে গরম করে নিতে হবে। এবার আমি কড়াইটা চুলার উপরে বসিয়ে দিলাম। দেওয়ার পরে সোয়াবিন তৈল গরম করে নিতে হবে। আমরা জানি লাল শাকে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে। এবং পুষ্টি গুনাগুন রয়েছে। আসলেই সবজি খেলে আমাদের শরীর অনেকটা ভালো থাকে। ভিটামিনের অভাব থাকলে ভিটামিনের ঘাটতি পূরণ হয়ে থাকে এই লাল শাক খেলে।

🔽-৩🔽

IMG_20220420_153818.jpg

এবার আমি লালশাক গুলি কড়াই এর ওপরে উঠিয়ে নেয়ার পরে। লালশাকের উপরে আরেকটু পানি দেওয়া হল। লাল শাক গুলো সিদ্ধ করে নেওয়ার জন্য। আমরা জানি লাল শাকে প্রচুর পরিমাণে ভিটামিন এর গুনাগুন রয়েছে। লাল শাক খেলে আমাদের শরীর এবং মন দুটোই ভালো থাকে। শরীরে কোষ্ঠকাঠিন্য থাকলে তা ঠিক হওয়ার সম্ভাবনা থাকে। লাল শাক খেলে আমাদের চোখের জ্যোতি বাড়ে। লাল শাকে প্রচুর পরিমাণে আয়রন থাকে। যা আমাদের শরীরের জন্য অনেক উপকারী।

🔽-৪🔽

IMG_20220420_154217.jpg

লালশাক গুলি কড়াই এর ওপরে উঠিয়ে দেওয়ার পরে অনেকটা সিদ্ধ হয়ে গিয়েছে। দেখেই বোঝা যাচ্ছে লাল শাক অনেকটা নেতিয়ে পড়ার মতো হয়ে গিয়েছে। কারণ সিদ্ধ হলে যেমনটা হয় ঠিক তেমনটাই হয়ে উঠেছে লালশাক গুলি। ব্যক্তিগতভাবে লাল শাক খেতে আমার খুব ভালো লাগে।এবং লাল শাক খেলে পেটের পীড়া দূর হয়, এবং কোষ্ঠকাঠিন্য সমস্যা ঠিক হয়। তাই লাল শাক খেতে আমার খুব ভালো লাগে এবং শরীরের জন্য অনেক উপকারী একটি শাক করছে লাল শাক যার গুনাগুন লিখে শেষ করার মতো নয়।

🔽-৫🔽

IMG_20220420_154237.jpg

আমরা প্রায়ই রেসিপির একদম শেষ পর্যায়ে চলে এসেছে। লাল শাক প্রথমে যেমন ছিল রান্নার শেষে প্রায় অনেকটাই ভিন্ন রকম হয়ে গিয়েছে। লাল শাক রান্না খেতে আমার বেশ ভালো লাগে। সব সবজির ভিতরে লাল শাক আমার প্রিয় একটি রেসিপি। আমাদের গ্রাম অঞ্চলের লাল শাক অনেক জায়গায় পাওয়া যায়। হাটে বাজারে গ্রামগঞ্জে সব জায়গায় লাল শাক পাওয়া যায়। এই লাল শাক এর দামও খুব একটা বেশি নয়।কিন্তু এর গুনাগুন অনেক যা মুখে বলে শেষ করার মতো নয়।

🔽-৬🔽

IMG_20220420_154302.jpg

এবার আমি কড়াই থেকে লাল শাক ভাজি কে একটি নির্দিষ্ট গামলায় নামিয়ে ফেললাম। কারণ লাল শাক ভাজি বেশিখন কড়াই এর ওপরে রাখলে পুড়ে যেতে পারে। তাই রেসিপি হয়ে যাওয়ার সাথে সাথে আমাদের নামিয়ে ফেলা উচিত। লাল শাকে কাঁচা মরিচ, পিয়াজ, রসুন, লবণ, ইত্যাদি পরিমাণমতো দেওয়ার হলে অনেক মজা লাগে এই লাল শাক ভাজি খেতে।

🔽-৭🔽

IMG_20220420_154345.jpg

লাল শাক ভাজি রেসিপি সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। আশা করি আমার লাল শাক ভাজি রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে এই ছিল আজকে আমার রেসিপির আলোচনা।

Sort:  
 2 years ago 

ভাই রেসিপি শেয়ার করেছেন ভাল লাগলো। তবে আপনাকে আরো ভাল প্রেজেন্টেশন নিয়ে কাজ করতে হবে। অনেক ভালো ভালো রেসিপি পোস্ট হয়ে থাকে আমাদের আমার বাংলা ব্লগে। সকলের রেসিপি পোষ্ট গুলো ভালো করে ফলো করুন ইনশাল্লাহ ভালো কিছু করতে পারবেন আশা করি। শুভকামনা অবিরাম।

আলহামদুলিল্লাহ ভাই আপনার কথা শুনে আমার খুব ভাল লাগলো দোয়া করবেন ভাইয়া।আমি যেন খুব তাড়াতাড়ি ভেরিফাইড মেম্বার হয়ে যেতে পারি।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

image.png


লালশাক আমার অনেক পছন্দের একটি রেসিপি। গ্রামের বাসায় গেলে মাঝে মাঝেই ডাল এবং লাল শাক দিয়ে গরম ভাত খেতাম। আপনি খুব সুন্দর ভাবে লালশাকের রেসিপি রান্না করে আমাদের মাঝে বর্ণনা করেছেন। অনেক অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল।


image.png

 2 years ago 

আপনার রেসিপির উপস্থাপন ভালো হয় নাই। কারণ এই শাক আপনাকে তেলে দিতে হবে। যেটা আপনি বলছিলেন যে মরিচ, পেঁয়াজ, রসুন দেয়ার কথা। এগুলি না দিলে শাক খাওয়া যাবেনা। আপনি অন্যদের পোস্ট ভালভাবে পড়ুন। তাহলে কিভাবে রেসিপি পোস্ট করতে হয় সেটা ভালো মত শিখতে পারবেন। আপনার লেখার মান আরও উন্নত করতে হবে। লেখার ভেতর কিছু ছোটখাটো ভুল রয়েছে সেগুলো সংশোধন করে নিবেন। লেগে থাকুন সফলতা আসবেই ইনশাল্লাহ। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাইয়া আমার ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য। ইনশাল্লাহ আমি আমার ভুলটা সংশোধন করার চেষ্টা করব।দোয়া করবেন আমি যেন ভুলটি কাটিয়ে উঠতে পারি।

 2 years ago 

খুবই দক্ষতা সম্পন্ন একটি রেসিপি পোষ্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর ধাপে ধাপে সৃষ্টি করা রেসিপি পোস্ট দেখে আমি খুবই মুগ্ধ হয়েছি। আশা করি আরও সুন্দর সুন্দর পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করবেন এভাবেই।

আপনার সুন্দর মতামত শোনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। দোয়া করবেন আমি যেন আরও সুন্দরভাবে আপনাদের মাঝে পোস্ট শেয়ার করতে পারি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রেসিপি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। লালশাক আমার খুবই পছন্দের। চমৎকার ভাবে এটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। লালশাক পছন্দ করে না এমন মানুষ কম রয়েছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

হ্যাঁ ঠিক বলেছেন ভাইয়া। লাল শাক খেলে স্বাস্থ্যের অনেক উপকার হয়। আর স্বাস্থ্য সম্পর্কে এখন সবাই অনেক সচেতন।আপনার মতামত শুনে আমার খুব ভাল লাগল ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

লাল শাক ভাজির রেসিপি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। তবে উপস্থাপনা আরো একটু সুন্দর হলে আরও বেশি ভালো হতো। লাল শাক ভাজি আমার খুবই প্রিয়। আমার খুবই প্রিয় একটি রেসিপি দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আমার ভুল ধরিয়ে দেওয়ার জন্য। দোয়া করবেন আমি যেন আরো ভাল করে পোস্ট সাজাতে পারি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লাল শাক ভাজা রেসিপি টি আমার খুবই ভালো লাগে।আর লাল শাক আমার ভীষণ প্রিয়।লাল শাক ভাজা রেসিপি টি তৈরি করা হয়েছে তার সকল ধাপ তুলে ধরেছেন যা দেখেই আমার খেতে ইচ্ছে করছে। দেখে আমার এখনই খেতে ইচ্ছে করছে। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

আপনার মতামত শুনে খুব ভালো লাগলো ভাইয়া।আপনি চাইলে লাল শাক ভাজি বাসায় তৈরি করে খেতে পারেন।আশা করি অনেক ভাল লাগবে। আর এই লালশাক স্বাস্থ্যের জন্য অনেক উপকারী একটি সবজি।

 2 years ago 

লাল শাক ভাজি খেতে আমার খুব ভালো লাগে। যদিও ছোটবেলায় লাল রঙের কারণে আমি এটা খেতাম না। তবে এখন নিয়মিত খাওয়া হয়। খুব সুন্দর করে লালশাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

জি ভাই ঠিক বলেছেন ছোটবেলায় আমরা কত কি না করেছি। ছোটবেলার কথা মনে করিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর আপনার সুন্দর মতামত শুনে আমার খুব ভালো লেগেছে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই পুষ্টিসমৃদ্ধ লাল শাক ভাজি দেখে খুব ভালো লাগলো। লালশাক আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে লাল শাক ভাজি করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। এত অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

ধন্যবাদ ভাইয়া আপনি সুন্দরভাবে মতামত প্রকাশ করার জন্য।আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

লাল শাক আমার প্রিয় খাবার। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

হ্যা ভাইয়া লালশাক আমারও অনেক প্রিয় খাবার। আপনি সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32