এলোমেলো কিছু ফটোগ্রাফি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

IMG_20240416_163705_837.jpg
Location

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার এপ্রিল (২০-৪-২০২৪) আমার বাংলা ব্লগে কাজ করছে আমার অনেক বেশি ভালো লাগে বিশেষ করে বাঙালি হিসেবে আমরা সবাই মিলে বাংলা ভাষায় এখানে কাজ করে থাকি একে অপরের ভাই বোন হিসাবে। আসলে আমাদের এই কমিউনিটিতে সব রকমের সুযোগ সুবিধা রয়েছে। আজ আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।

🌹ফটোগ্রাফি-১🌹

IMG_20240418_140455_337.jpg

কাঁঠাল আমাদের জাতীয় ফল, এবার প্রচন্ড রোদ এবং গরমের কারণে আম জাম কাঁঠাল খুব একটা মোটা হয়নি। কারণ বৃষ্টি হলে এই ফলগুলো প্রসারিত হয় এবং মোটা হয়ে থাকে। বৃষ্টির কারণে ফলগুলো এখনো ঠিকমতো মোটা হয়নি। কাঁঠাল অতি শক্তিশালী একটি ফল দাম অনেক কম এই কারণে গরিব দুঃখী সব মানুষেরা খেতে পারে। তাই অনেক বিবেচনা করে হয়তোবা এ ফলটি জাতীয় করা হয়েছে যাতে গরীব দুঃখী সবাই কিনে খেতে পারে।

🌹ফটোগ্রাফি-২🌹

IMG_20240418_140533_690.jpg

  • দ্বিতীয় ফটোতে আপনারা দেখতে পারছেন পাতি হাঁসের ফটোগ্রাফি এই হাঁস গুলো পানিতেই সব সময় থাকে কিন্তু অতিরিক্ত রৌদ্রের কারণে পুকুরের পানি প্রচন্ড গরম ।তাই এরা পুকুরের মধ্যে থেকে উঠে ডাঙ্গায় দাঁড়িয়ে আছে গাছের ছায়ায়।

🌹ফটোগ্রাফি-৩🌹

IMG_20240418_140403_314.jpg

এবার আপনারা দেখছেন খেজুর এর ফটোগ্রাফি। খেজুর খেতে আমার অনেক বেশি ভালো লাগে। খেজুর গুলো এখনো অতি ছোট। খেজুর গুলো দেখতে আমার অনেক ভালো লেগেছিল তাই আমি একটি ফটোগ্রাফি করেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

🌹ফটোগ্রাফি-৪🌹

IMG_20240416_163705_837.jpg

এটি হচ্ছে করমচা ফুলের ফটোগ্রাফি করমচা শুনেছি শরীরের জন্য অনেক উপকারী, এই ফলটি খেলে নাকি শরীরে রক্ত বৃদ্ধি পায়। সবুজ পাতার মধ্যে সাদা সাদা ফুলের, ফুল গুলো দেখতে আমার বেশ ভালো লেগেছিল।

🌹ফটোগ্রাফি-৫🌹

IMG_20240411_181554_770.jpg

এটি হচ্ছে আমাদের গ্রামের পুকুরপাড়ের সন্ধ্যেবেলার একটা ফটোগ্রাফি বিকেল ঘনিয়ে সন্ধ্যে লাগার আগে অনেক সুন্দর আবহাওয়া এবং বাতাস থাকে প্রচণ্ড গরমের পরে। নিরিবিলি আবহাওয়া বসে থাকতে অনেক ভালো লাগে আমার। অনেকেই ঘুরতে আসে পুকুর পাড়ে বিকেল বেলায় সেই সময় আমি একটি ফটোগ্রাফি করেছিলাম।

🌹ফটোগ্রাফি-৬🌹

IMG_20240413_134656_329.jpg

  • প্রচন্ড গরমে ক্ষুধার্ত হনুমান দৌড়াতে দৌড়াতে এসে আমাদের আম গাছে বসেছিল সেই সময় আমি হনুমান টির পরোটা খেতে দিয়েছিলাম আমার হাত থেকে সুন্দর করে নিয়েছিল নিয়ে খাচ্ছিল।

🌹ফটোগ্রাফি-৭🌹

IMG_20240412_181739_896.jpg

আপনারা দেখে বুঝতে পারছেন ইদুরটি পানি পিপাসার জন্য এই রোদ গরমে পানির মধ্যে নেমে পড়েছে পানি পান করার জন্য।আমরা সবাই জানি পানির অপর নাম জীবন, পানি ছাড়া কোন প্রাণী বেঁচে থাকতে পারে না।এই ছিল আজ আমার সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আশা করে আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ।

Sort:  
 3 months ago 

আজকে তোমার তোলা বিভিন্ন দৃশ্যের সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে কাঁঠাল ফল এর ফটোগ্রাফিটি এবং হনুমানের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে বেশ ভালো লাগলো শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন । অনেক শুভকামনা রইল আপনার জন্য।

আপনার মূল্যবান বক্তব্য শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। খেজুরের ফটোগ্রাফিটি আমার কাছে খুব ভালো লেগেছে এই খেজুর সরাসরি আমি কখনো দেখিনি। আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে। বাকি ফটোগ্রাফি গুলো ভালো ছিল ধন্যবাদ আপনাকে।

খুব ভালো লাগলো যে আপনি সরাসরি খেজুর দেখতে পেয়ে খুশি হয়েছেন।

 3 months ago 

আজকে অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি ভীষণ ভালো লাগছে। প্রথমত কাঁঠাল গাছের ফলের ফটোগ্রাফি টা অনেক সুন্দর ছিল। কাঁঠাল আমাদের জাতীয় ফল। ভীষণ ভালো লাগতেছে পাতি হাঁসের ফটোগ্রাফিটা বেশ দুর্দান্ত ছিল এবং সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি ও বর্ণনা দিয়েছেন।

কাঁঠাল এবং পাতিহাঁস দুটোই আপনার কাছ থেকে বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 3 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভাল লাগল। প্রতিটি ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। কাঁচা খেজুর গুলো দেখতে খুবই চমৎকার লাগছে। এছাড়া হাঁস গুলোর ছবিও বেশ সুন্দর হয়েছে। হনুমানটিও দারুন ভাবে বসে রয়েছে ।সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল ।ধন্যবাদ আপনাকে।

কাঁচা খেজুর হাঁস এবং হনুমান এই ছবিগুলো আপনার কাছ থেকে সবচেয়ে বেশি ভালো লেগেছে ধন্যবাদ।

 3 months ago 

আপনি তো দেখতেছি আজকে দারুন কিছু ফটোগ্রাফি করলেন। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে সবচেয়ে বেশি কাঁঠালের এবং কাঁচা খেজুরের ফটোগ্রাফি দুটি অনেক ভালো লেগেছে। তাছাড়া দেখলাম বানরের ফটোগ্রাফি করলেন। আসলে আমাদের চারপাশে ফটোগ্রাফি গুলো করলে কিন্তু বেশ সুন্দর হয়। আমার কাছেও নিজেদের চারপাশের ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো বর্ণনা করেছেন তার জন্য অনেক ধন্যবাদ।

প্রশংসা মূলক কমেন্ট দেখতে খুবই ভালো লাগে আপনার কাছ থেকে কাঠাল এবং কাঁচা খেজুরের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।

 3 months ago 

ভালো লাগার মত বিভিন্ন ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখছি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার বেশ ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি ফটো ধারণ করেছেন। প্রত্যেকটা ফটো দেখতে চমৎকার ছিল। ‌ খুবই খুশি হলাম আপনার এই সুন্দর সুন্দর ফটো দেখে।

পড়ে ভালো লাগলো ভাবী এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 3 months ago 

বিভিন্ন রকম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। বিশেষ করে খেজুর এর ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। গ্রামের পুকুরপাড়ের সন্ধ্যা বেলার প্রাকৃতিক সৌন্দর্য বেশ দারুণ। এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

জি ভাই গ্রামের প্রাকৃতিক দৃশ্য অনেক সুন্দর হয়ে থাকে। খেজুরের ফটোগ্রাফি ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 3 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন । সবগুলো ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণ ভালো লেগেছে। একের পর এক ফটোগ্রাফি গুলো যখন দেখছিলাম তখন অনেকটাই ভালো লাগছিল৷ একই সাথে এর মধ্যে আপনি যে আমাদের জাতীয় ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55