বড়ি দিয়ে লাউ ভাজির রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230422_133113.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ সোমবার এপ্রিল,(২৪-৪-২০২৩) আশা করি ঈদের আনন্দে সবাই অনেক ভালই আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি অসুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে বড়ি দিয়ে সুস্বাদু লাউ ভাজির রেসিপি নিয়ে হাজির হয়েছি।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
বড়ি এবং লাউ
সয়াবিন তৈল
মরিচ গুঁড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
দারচিনি
এলাচ
পানি
১০কাঁচা মরিচ
১১রসুন

🍲০১ 🍲

IMG_20230422_132550.jpg

প্রথমে আমি লাউ এর খোসা ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি ছুরি দিয়ে টুকরো টুকরো করে কেটে নিয়েছে। নেওয়ার পরে লাউ টুকরো গুলো বিশুদ্ধ পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়েছে। তখন একটি গামলার ভিতরে লাউ টুকরো গুলো রেখেছি। রাখার পরে শুকনা মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ পরিমাণমতো দেওয়া হয়েছে।

🍲০২ 🍲

IMG_20230422_132209.jpg

এবার আমি কাঁচা মরিচ, রসুন, পেঁয়াজ, ইত্যাদি ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে কুচি কুচি করে কেটে ছুরি দিয়ে কেটে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৩ 🍲

IMG_20230422_132619.jpg

  • এবার আমি কড়াই এর উপরে সয়াবিন তৈল ঢেলে দিয়েছি। সয়াবিন তৈল গরম হওয়ার পরে কাঁচা মরিচ, পেঁয়াজ, রসুন,লবণ, ইত্যাদি পরিমাণ মতো দেওয়া হয়েছে।

🍲০৪ 🍲

IMG_20230422_132708.jpg

সয়াবিন তৈল গরম হওয়ার পরে কাঁচা মরিচ, পেঁয়াজ, রসুন,লবণ, এবং লাউ টুকরো কড়াই এর উপরে উঠিয়ে দিয়েছে সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৫ 🍲

IMG_20230422_132803.jpg

এবার বোঝা যাচ্ছে লাউ রান্না প্রায় শেষের দিকে চলে এসেছি।লাউ অনেক সিদ্ধ হয়ে গিয়েছে।এলাচ, দারচিনি, পেঁয়াজ, রসুন,একুত্রে বিলিন্ডার করে লাউ রান্নার রেসিপির ভেতরে দেওয়া হয়েছে।

🍲০৬ 🍲

IMG_20230422_133150.jpg

  • বড়ি রসুন পেঁয়াজ কড়াই এর উপরে গরম সয়াবিন তৈল এর উপরে দেওয়া হয়েছে। সেই মুহূর্তে একটু সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৭ 🍲

IMG_20230422_133238.jpg

এবার সিদ্ধ করা লাউ ভাজি রেসিপি করাইয়ের উপরে বড়ি রসুন পেঁয়াজ এর উপরে ঢেলে দেব। দেওয়ার পরে এবার আমরা বড়ি দিয়ে লাউ ভাজির প্রায় শেষের দিকে। এভাবে বড়ি দিয়ে লাউ রান্নার রেসিপির খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আশা করি আপনাদেরও অনেক ভালো লেগেছে আমার রেসিপি ধাপগুলো।

🍲০৮ 🍲

IMG_20230422_133113.jpg

এবার আমি কড়াই থেকে বড়ি দিয়ে লাউ ভাজির রেসিপিটি একটি নির্দিষ্ট বাটিতে নামিয়ে রেখেছি ।আশা করি আমার রেসিপি আপনাদের ভালো লাগবে।
এই ছিল আজ আমার বড়ি দিয়ে লাউ ভাজির রেসিপি।

Sort:  
 last year 

বড়ি দিয়ে লাউ ভাজি করার দারুণ একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটা আমাদের এলাকাতে খুবই বেশি প্রচলিত রয়েছে। আমার কাছে ও এই রেসিপিটা খেতে খুবই ভালো লাগে।

 last year 

লাউ ভাজি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ভাজি দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে। তবে এভাবে বড়ি দিয়ে কখনো লাউ ভাজি খাওয়া হয়নি। লাউ এই গরমের জন্য অনেক উপকারী। লাউ খেলে শরীর ঠান্ডা থাকে আর পেটও ভালো থাকে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ঠিকই বলেছেন আপু। লাউ আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ ( সা: ) বেশি পছন্দ করতেন। লাউ আমার অনেক প্রিয় একটি সবজি। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

চাল কুমড়া এবং কালাই দিয়ে প্রস্তুত করা এই বরি খেতে আমার কাছেও অনেক ভালো লাগে।।
আপনি লাভ এবং বরির মিশ্রণে অনেক মজাদার একটি ভাজির রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।
এই ধরনের রেসিপি বিশেষ করে রুটি অথবা পরোটা অথবা গরম ভাত দিয়ে খেতে খুবই ভালো লাগে।।

 last year 

ভাই আপনি দেখছি বড়ি চিনেছেন অনেকেই চিনে নাই তাদের কিভাবে বড়ি তৈরি করতে বুঝালাম। শীত মৌসুমে বড়ি খেতে অনেক বেশি মজা হয়ে থাকে তাই না ভাইয়া ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

বড়ি দিয়ে লাউ ভাজির অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

শুনে অনেক ভালো লাগলো যে রেসিপিটি আপনার কাছে অনেক লোভনীয় ছিল। আসলে রেসিপিটি খেতে অনেক মজার ছিল ধন্যবাদ ভাইয়া আপনি বুঝতে পেরেছেন।

 last year 

বড়ি খেতে অনেক ভালো লাগে তবে কখনো লাউ দিয়ে ভাজি খাওয়া হয়নি।আপনার রেসিপিটি বেশ লোভনীয় লাগছে। রেসিপিটি রান্না করে খেয়ে দেখব।ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ভালো লাগলো শুনে আপু যে আপনি রেসিপিটি খাওয়ার কথা বললেন। আশা করি অনেক মজা হবে এভাবে রান্না করে খেলে ধন্যবাদ।

 last year 

ভাইয়া এই বড়িটা কি? আসলে এটা চিনতে পারছিনা। লাউ ভাজি রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে খেতে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুস্বাদু একটি লাউ ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বড়িটা হচ্ছে চাল কুমড়া এবং কলায়ের ডাল একত্রে বিলিন্ডার করে তৈরি করতে হয় ।শীত মৌসুমে গ্রামে একটি ঐতিহ্যবাহী জিনিস যেটা সবাই তৈরি করে খায় গ্রাম অঞ্চলের মানুষেরা। ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য সামনে শীত মৌসুমে কিভাবে বড়ি তৈরি করতে হয় তা আপনাদের মাঝে পোস্ট শেয়ার করবো ইনশাআল্লাহ।

 last year 

লাউ ভাজি খেতে আমারও অনেক ভালো লাগে ৷ তবে বড়ি টা সেটাই বুঝতে পারলাম না ৷ যাই হোক , অনেক সুন্দর ভাবে লাউ ভাজি করেছেন ৷ আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 last year 

বড়ি বলতে কুমড়ো এবং কলাই ডাল একত্রে ব্লেন্ডার করে এটি তৈরি করা হয়। আশা করি এবার বুঝতে পারবেন ভাইয়া ধন্যবাদ।

 last year 

লাউ ভাজি কখনো বড়ি দিয়ে খাওয়া হয়নি। চিংড়ি মাছ দিয়ে লাউ ভাজি খেয়েছি অনেক আপনার কাছে নতুন একটি রেসিপি শিখতে পেরে ভালো লেগেছে ভাইয়া। আপনি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন। ভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

ঠিকই বলেছেন আপু আপনার চিংড়ি মাছ দিয়ে লাউ রান্না ভাজি খেয়েছি আমি। এভাবে খেতেও দারুন লাগে ধন্যবাদ এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 last year 

আপনি আমার খুবই পছন্দের একটা রেসিপি তৈরি করেছেন যা দেখে আমার তো লোভ লেগে গিয়েছে।‌‌‌‌ এইএই রেসিপিটা আমি কয়েকদিন আগেও তৈরি করেছিলাম একবার। এই রেসিপিটা তৈরি করলে খুব সুস্বাদু হয়। সম্পূর্ণ রেসিপিটা তৈরি করার পদ্ধতি আপনি খুব সুন্দর ভাবে লিখেছেন যা দেখে যে কেউ এটি খুব সহজে তৈরি করতে পারবে। আমার কাছে কিন্তু খুব ভালো লেগেছে আপনার রেসিপিটি।

 last year 

বড়ি দিয়ে লাউ ভাজির রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। লাউ আমার খুব পছন্দের একটি সবজি। এই গরমে লাউ খেতে বেশ ভালো লাগে। গরম গরম রুটি দিয়ে এই রেসিপিটা খেতে দারুণ লাগবে। রেসিপিটা দেখে এককথায় খুব ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63017.22
ETH 2457.38
USDT 1.00
SBD 2.61